২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

টাঙ্গাইলে ৩১টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন প্রধানমন্ত্রীর

প্রধানমন্ত্রী শেখ হাসিনা - ফাইল ছবি

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার টাঙ্গাইল জেলায় ৩১টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন। প্রধানমন্ত্রী কুমুদিনী কমপ্লেক্সের ফলক উন্মোচনের মাধ্যমে ১৪টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও আরো ১৭টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

প্রধানমন্ত্রী যে ১৪টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করেন সেগুলো হচ্ছে- ধেরুয়া রেলওয়ে ওভারপাস, ৩৩/১১ কেভি সুইচিং স্টেশন, গ্রীড সাবস্টেশন বৈল্যা, রাবনা বাইপাস, টাঙ্গাইল ৩৩/১১ কেভি ২০ এমভিএ ইনডোর উপকেন্দ্র, ইন্দ্রবেলতা, পোড়াবাড়ি, টাঙ্গাইল নির্মাণ, বাসাইল, দেলদুয়ার ও নাগরপুর উপজেলা শতভাগ বিদ্যুতায়ন, সখিপুর উপজেলা কমপ্লেক্সের প্রশাসনিক ভবন ও হলরুম সম্প্রসারণ, কালিহাতি (ধুনাইল)-সয়ারহাট হাতিয়া জেবিএ রাস্তা, মির্জাপুর উপজেলা কমপ্লেক্স সম্প্রসারিত ভবন, টাঙ্গাইল প্রেসক্লাবের বঙ্গবন্ধু ভিআইপি অডিটরিয়াম, মির্জাপুর উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স, মির্জাপুর ও টাঙ্গাইল উপজেলা প্রাণীসম্পদ উন্নয়ন কেন্দ্র নির্মাণ কাজ।

তিনি এলেঙ্গা-জামালপুর জাতীয় মহাসড়ক (এন-৪) প্রশস্তকরণ প্রকল্পের (টাঙ্গাইল অংশ) ভিত্তিপ্রস্তর স্থাপন, এলেঙ্গা-ভুঞাপুর-চরগাবসারা সড়কে ১০টি ক্ষতিগ্রস্ত সেতু ও একটি কালভার্ট পুনঃনির্মাণ, আঞ্চলিক মহাসড়ক উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন, টাঙ্গাইল-দেলদুয়ার মহাসড়ক, করটিয়া-বাসাইল সড়ক এবং পাকুল্লা-দেলদুয়ার-এলাসিন সড়কের প্রশস্তকরণ প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন, কালিহাতি উপজেলা কমপ্লেক্সের প্রশাসনিক ভবন সম্প্রসারণ ও হলরুম নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন, করটিয়াপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, বাসাইল নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন, দেলদুয়ারে বাতেন বাহিনী মুক্তিযুদ্ধ জাদুঘরের ভিত্তিপ্রস্তর স্থাপন, ঘাটাইলে রসুলপুর ভূমি অফিস, লোকরেপাড়া ভূমি অফিসের ভিত্তিপ্রস্তর স্থাপন, দেলদুয়ার উপজেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অফিসের নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন, টাঙ্গাইল সদরের মডেল মসজিদ নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন, বাসাইল উপজেলা মডেল মসজিদ নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন, সখিপুর, মধুপুর ও মির্জাপুর উপজেলা ভূমি অফিস নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন এবং টাঙ্গাইল সার্কিট হাউজের নবনির্মিত ভবন উদ্বোধন করেন।

এছাড়া প্রধানমন্ত্রী ভারতেশ্বরী হোমস মাল্টিপার্পাস হল এবং ইনস্টিটিউট অব পোস্ট গ্রাজুয়েট নার্সিং কমপ্লেক্স অন কুমুদিনী কমপ্লেক্সের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

অনুষ্ঠানে দেশের অব্যাহত শান্তি, অগ্রগতি ও উন্নয়ন কামনা করে মোনাজাত করা হয়। এরআগে শেখ হাসিনা দানবীর রনোদা প্রসাদ সাহা স্বর্ণপদক হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দিতে কুমুদিনী কমপ্লেক্সে পৌঁছান।


আরো সংবাদ



premium cement