১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

'খালেদা জিয়ার চিকিৎসার ব্যাপারে সরকারের কিছুই করার নেই'

মাহবুব-উল আলম হানিফ - ছবি : সংগৃহীত

সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের আশঙ্কামুক্ত বলে জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ এমপি।

তিনি সকালে রাজধানীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে ওবায়দুল কাদেরের অসুস্থতার সর্বশেষ পরিস্থিতি নিয়ে দলের পক্ষ থেকে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন।

আওয়ামী লীগের অন্যতম মুখপাত্র মাহবুব-উল আলম হানিফ বলেন, ‘তার (কাদের) অবস্থা ক্রমশই উন্নতির দিকে যাচ্ছে। তিনি এখন সংকটাপন্ন অবস্থায় নেই। আগামী এক সপ্তাহের মধ্যে তার অবস্থা স্বাভাবিক হবে বলে চিকিৎসকরা জানিয়েছেন। তারপর তার বাইপাস সার্জারি করা হবে।’
তিনি বলেন, তিনি (কাদের) দু’এক সপ্তাহের মধ্যে সুস্থ্য অবস্থায় আমাদের মধ্যে ফিরে আসবেন বলে আমরা আশা করছি।

এ সময় আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এডভোকেট জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ এমপি, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সবুর, তথ্য ও গবেষণা সম্পাদক এডভোকেট আফজাল হোসেন, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন ও কেন্দ্রীয় কার্য নির্বাহী সংসদের সদস্য মারুফা আক্তার পপি প্রমুখ উপস্থিত ছিলেন।

মাহবুব-উল আলম হানিফ বলেন, আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের গত ৩ মার্চ রোববার সকালে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। প্রথমে তাকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্বদ্যিালয়ে নেয়া হয়। তিনি যে এত মারাত্মক অসুস্থ তা কেউ প্রথমে ধারণাই করতে পারেননি।
তিনি বলেন, তারপর তার চিকিৎসার জন্য সিঙ্গারপুর থেকে চিকিৎসকদের একটি টিম আনা হয়। তারপর এ উপমহাদেশের বিখ্যাত কার্ডিওলজিস্ট ডা. দেবী শেঠীকে আনা হয়। তারা তাকে পর্যবেক্ষণ করেন এবং বিদেশে উন্নত চিকিৎসার জন্য নিয়ে যাওয়ার জন্য পরামর্শ দেন। তারপর তাকে সিঙ্গাপুরের উন্নত চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়।

এ সময় তিনি যথাযথ চিকিৎসা দেয়ার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয় কতৃপর্ক্ষ, সহানুভূতি জানাতে আসা বিভিন্ন রাজনৈতিক দলের নেতাদের প্রতিও তিনি কৃতজ্ঞতা জানান।
বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে করা এক প্রশ্নের জবাবে হানিফ বলেন, ওবায়দুল কাদের যেভাবে সংকটাপন্ন হয়ে পড়েছিলেন, তার অবস্থা সে রকম নয়। আর ওবায়দুল কাদের একজন বীরমুক্তিযোদ্ধা, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সরকারের একজন মন্ত্রী। তার সঙ্গে খালেদা জিয়ার চিকিৎসার তুলনা করা রাজনীতির জন্য দুর্ভাগ্যজনক।

তিনি বলেন, বেগম খালেদা জিয়া দন্ডপ্রাপ্ত একজন কয়েদী। কারাবিধি অনুযায়ী কারা কতৃপর্ক্ষ তার চিকিৎসার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেবে। এখানে সরকার বা আওয়ামী লীগের কিছু করার নেই।
বেগম জিয়ার মুক্তির দাবিতে বিএনপির মানববন্ধন কর্মসূচির বিষয়ে জানতে চাইলে হানিফ বলেন, বিএনপির রাজনীতি বলে এখন আর কিছু নেই। বিএনপি দেউলিয়া হয়ে গণমাধ্যম নির্ভর একটি দলে পরিণত হয়েছে।

তিনি বলেন, বিএনপির নেতারাও জানে রাষ্ট্রপতির ক্ষমা প্রদর্শন বা আইনী প্রক্রিয়া ছাড়া তার (খালেদা জিয়া) মুক্তির কোনো পথ নেই। তারপরও তারা গণমাধ্যমে থাকার জন্যই এ ধরনের কর্মসূচি পালন করছে।
সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement