২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

কাদেরের চিকিৎসায় ঢাকায় আসছেন ভারতের দেবী শেঠি

- ছবি : সংগৃহীত

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের চিকিৎসায় উপমহাদেশের প্রখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ ডা. দেবী শেঠিকে আনা হচ্ছে। ভারতের এই চিকিৎসক আজ সোমবার একটি বিশেষ ফ্লাইটে রাজধানীর হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে আসার কথা রয়েছে।

ডা. দেবী শেঠিকে গ্রহণ করতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের চিকিৎসকদের একটি প্রতিনিধিদল ইতোমধ্যে বিমানবন্দরের পথে রওনা হয়েছেন।

বিএসএমএমইউ'র ভিসি অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে উন্নত চিকিৎসার জন্য ওবায়দুল কাদেরকে সিঙ্গাপুর নেওয়ার চিন্তা করা হলেও পরে সেখান থেকেই ঢাকায় আসা মাউন্ট এলিজাবেথ হাসপাতালের চিকিৎসকদের পরামর্শে তাকে আপাতত সিঙ্গাপুর না নেওয়ার সিদ্ধান্ত হয়।

সোমবার সকালে ওবায়দুল কাদেরের বর্তমান পরিস্থিতি সম্পর্কে হানিফ বলেন, আমাদের দলের সাধারণ সম্পাদকের অবস্থা আগের চেয়ে ভালো। শারীরিক অবস্থা উন্নতির দিকে যাচ্ছে। আশা করছি এমন উন্নত চিকিৎসা ব্যবস্থাপনার পর তিনি সুস্থ্য হয়ে উঠবেন ইনশাল্লাহ। সর্বোপরি আমরা আশাবাদী।

তিনি বলেন, ওবায়দুল কাদেরের ভেন্টিলেশন (কৃত্রিম শ্বাস-প্রশ্বাসের ব্যবস্থা) খোলার সিদ্ধান্ত নেবে নতুন মেডিকেল বোর্ড।

ভারতের প্রখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ ডা. দেবী শেঠী ও আগে গঠিত ১৯ সদস্যের মেডিকেল বোর্ডের সঙ্গে সমন্বয় করে নতুন এ মেডিকেল বোর্ড গঠিত হবে।

তিনি বলেন, হাসপাতালের মেডিকেল বোর্ডের সঙ্গে সিঙ্গাপুর থেকে আসা বিশেষজ্ঞ চিকিৎসকদের দল চিকিৎসা কার্যে নিয়োজিত রয়েছেন। এছাড়া মেডিকেল বোর্ডের সঙ্গে দেবী শেঠীর বৈঠক হওয়ার কথা রয়েছে। বেলা একটার দিকে এ নতুন মেডিকেল বোর্ডের মিটিংয়ে বসার কথা রয়েছে। সেখানেই সব সিদ্ধান্ত হবে।

এদিকে ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থা স্থিতিশীল হলেও শঙ্কা মুক্ত নয় বলে জানিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) একজন চিকিৎসক।

হাসপাতালের কার্ডিওলজি বিভাগের চেয়ারম্যান ডা. অধ্যাপক সৈয়দ আলী আহসান আজ সকালে সাংবাদিকদের জানান,‘ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থা এখনো স্থিতিশীল। তবে তিনি বিপদমুক্ত নন।’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের চিকিৎসকদের নিভীড় পর্যবেক্ষণে এবং লাইফ সাপোর্টে রয়েছেন। তিনি বলেন, ‘আপাতত তার চিকিৎসা দেশেই চলবে।’

গতকাল ফজরের নামাজের পর ওবায়দুল কাদেরের নি:শ্বাস নিতে কষ্ট হলে তাঁকে বিএসএমএমইউ হাসপাতালে ভর্তি করা হয়।

তার হার্টে তিনটি ব্লক ধরা পড়ে এবং গতকাল সকালেই বিএসএমএমইউতে চিকিৎসকরা একটি ব্লক অপসারণ করেন। ওবায়দুল কাদেরের চিকিৎসার জন্য একটি মেডিকেল টিম গঠন করা হয়।

রোববার সকাল সাড়ে ৮টার দিকে মন্ত্রীকে প্রথমে বিএসএমএমইউ ইন্টেন্সিভ কেয়ার ইউনিট (আইসিইউ) নেয়া হয়। তারপর হাসপাতালের করনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) স্থানান্তরিত করা হয়।


আরো সংবাদ



premium cement
‘প্রত্যেককে কোরআনের অনুশাসন যথাযথভাবে অনুসরণ করতে হবে’ মতলব উত্তরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু প্রাথমিকে শিক্ষক নিয়োগের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩

সকল