১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

দুদুর বক্তব্য সম্পর্কে জামায়াতের প্রতিক্রিয়া

দুদুর বক্তব্য সম্পর্কে জামায়াতের প্রতিক্রিয়া - ছবি : সংগৃহীত

অনলাইন নিউজ পোর্টাল বাংলা ট্রিবিউনের উদ্যোগে গত ১৯ ফেব্রুয়ারি আয়োজিত এক বৈঠকে বিএনপির ভাইস-চেয়ারম্যান শামসুজ্জামান দুদু জামায়াতে ইসলামী সম্পর্কে যে অনভিপ্রেত বক্তব্য দিয়েছেন তার প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় প্রচার বিভাগের সেক্রেটারি অধ্যাপক মোঃ তাসনীম আলম বুধবার একটি বিবৃতি দিয়েছেন।

এই বিবৃতিতেঅধ্যাপক মোঃ তাসনীম আলম বলেন, বিএনপির ভাইস-চেয়ারম্যান শামসুজ্জামান দুদুর বক্তব্যের বরাত দিয়ে জামায়াত সম্পর্কে যে আপত্তিকর বক্তব্য প্রকাশিত হয়েছে তার প্রতি আমাদের দৃষ্টি আকৃষ্ট হয়েছে। তিনি এ ধরনের কোনো বক্তব্য দিয়েছেন কি না তা আমরা জানি না। সত্যিই যদি তিনি এ ধরনের বক্তব্য দিয়ে থাকেন তাহলে আমরা তার প্রতিবাদ জানাচ্ছি।

তিনি বলেন, শামসুজ্জামান দুদুর এ বক্তব্যে ২০ দলীয় জোটের তথা বাংলাদেশের ইসলামী এবং জাতীয়তাবাদী শক্তির পক্ষের সকলেই বিস্মিত ও মর্মাহত হয়েছেন। ২০ দলীয় জোটের শরীক দলের একজন নেতা হয়ে তিনি এ ধরনের জাতীয় স্বার্থ বিরোধী বক্তব্য কীভাবে দিলেন সেটাই দেশবাসীর প্রশ্ন। এ ধরনের জাতীয় স্বার্থ ও ঐক্য বিরোধী বক্তব্য দিয়ে তিনি মূলতঃ সরকারের এজেন্ডাই বাস্তবায়নে সহযোগিতা করছেন।

বাংলাদেশ জামায়াতে ইসলামী এ দেশে গণতন্ত্র, আইনের শাসন, ন্যায় বিচার, জনগণের ভোটাধিকার এবং ইসলামী মূল্যবোধ সমুন্নত রেখে দেশ গড়ার আন্দোলনে যে গৌরবজনক ভূমিকা পালন করে আসছে, তা দেশবাসী অবগত আছেন। তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠার আন্দোলনের মাধ্যমে জনগণের ভোটাধিকার বহাল করে এ দেশে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে ৩টি জাতীয় নির্বাচন অনুষ্ঠিত করার ব্যাপারে জামায়াতে ইসলামীর ভূমিকা সারা বিশ্বে স্বীকৃত।

জামায়াত দেশ ও জাতির স্বার্থে নিয়মতান্ত্রিক, গণতান্ত্রিক এবং সাংবিধানিক প্রক্রিয়ায় সর্বাত্মক ভূমিকা পালন করে যাচ্ছে। এই দলের ব্যাপারে এ ধরনের অযৌক্তিক ও বিবেকহীন বক্তব্য দিয়ে জনাব দুদু মূলতঃ দেশের জাতীয়তাবাদী এবং ইসলামী মূল্যবোধে বিশ্বাসী জনগণকে আহত করেছেন। আমরা ভবিষ্যতে এ ধরনের বক্তব্য প্রদান করা থেকে বিরত থাকার জন্য তার প্রতি আহ্বান জানাচ্ছি।
প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement
বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু গাজায় ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল শ্যালকের অপকর্মে দুঃখ প্রকাশ করলেন প্রতিমন্ত্রী পলক রাজশাহীতে ট্রাকচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে হতাহত ২২ বিল দখলের চেষ্টা, জেলা ছাত্রলীগ নেতাকে গণপিটুনি

সকল