২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

একদলীয় দু:শাসন দীর্ঘায়িত  করতেই বিএনপি নেতাদের কারাগারে রাখা হচ্ছে :  মির্জা ফখরুল 

মির্জা ফখরুল  - সংগৃহীত

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সম্পূর্ণ বানোয়াট ও ভিত্তিহীন মামলায় বিএনপির জাতীয় নির্বাহী কমিটির বিশেষ সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন ও সমবায় বিষয়ক সম্পাদক জি কে গউছসহ বেশ কয়েকজন নেতাকে জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানো হয়েছে।

সোমবার এক বিবৃতিতে তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, জনবিচ্ছিন্ন ও মহাভোট ডাকাতির মাধ্যমে আবারও জোর করে রাষ্ট্রক্ষমতা দখলকারী আওয়ামী সরকার বিএনপিসহ দেশের বিরোধী দলগুলোকে নির্মূল করে একদলীয় দু:শাসনকে দীর্ঘায়িত করতেই নেতাকর্মীদের বিরুদ্ধে সম্পূর্ণ উদ্ভট, মনগড়া ও ভিত্তিহীন মামলা দায়েরের মাধ্যমে কারাগারে পুরে রাখার পরিকল্পনা বাস্তবায়ন করে যাচ্ছে।

মির্জা ফখরুল বলেন, শাসকগোষ্ঠী বিভিন্ন অপকৌশলের আশ্রয় নিয়ে বাংলাদেশ বিএনপিকে নির্মূল করার জন্য এখন আরও বেশী মাত্রায় মরিয়া হয়ে উঠেছে। বিএনপি নেতা ড. আসাদুজ্জামান রিপন এবং জি কে গউছসহ কারাগারে প্রেরিত বেশকিছু নেতৃবৃন্দ সরকারের রাজনৈতিক প্রতিহিংসার শিকার বলেই তাদের জামিন বাতিল করে কারাগারে পাঠানো হয়েছে।

বিএনপি মহাসচিব অবিলম্বে নেতৃবৃন্দের বিরুদ্ধে দায়েরকৃত রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা প্রত্যাহার এবং তাদের নি:শর্ত মুক্তির জোর দাবি জানান।

আরো পড়ুন : গণশুনানি সফল করার প্রস্তুতি গ্রহণ করছে ঐক্যফ্রন্ট
নয়া দিগন্ত অনলাইন ১৮ ফেব্রুয়ারি ২০১৯, ২০:৫২

জাতীয় ঐক্যফ্রন্টের পূর্বঘোষিত ২৪ ফেব্রুয়ারির গণশুনানি কর্মসূচি সফল করার লক্ষ্যে প্রস্তুতি গ্রহণ করছেন এর নেতারা। ২৪ ফেব্রুআরি গনশুনানি কর্মসূচি বাস্তবায়নের প্রস্তুতির অংশ হিসেবে সোমবার সন্ধ্যায় জাতীয় ঐক্যফ্রন্টের ঢাকা মহানগর সমন্বয় কমিটি ও কেন্দ্রীয় সমন্বয় কমিটি প্রস্তুতি সভার আয়োজন করে। রাজধানীর আরামবাগে গণফোরামের কেন্দ্রীয় কার্যালয়ে সন্ধ্যায় প্রস্তুতি বৈঠক অনুষ্ঠিত হয়।

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও জাতীয় ঐক্যফ্রন্টের ঢাকা মহানগড়ের সমন্বয়ক আব্দুস সালামের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন, গণফোরামের সাধারন সম্পাদক মোস্তফা মহসিন মন্টু, কার্যকর সভাপতি সুব্রত চৌধুরী, প্রেসিডিয়াম সদস্য জগলুল হায়দার আফ্রিক, গনদল চেয়ারম্যান গোলাম মাওলা চৌধুরী প্রমুখ।

সভা শেষে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও জাতীয় ঐক্যফ্রন্টের ঢাকা মহানগড়ের সমন্বয়ক আব্দুস সালাম বলেন, আজ আমাদের ঢাকা মহানগড় ও কেন্দ্রীয় লিয়াজু কমিটির সভা হয়েছে। সভায় ২৪ তারিখে জাতীয় ঐক্যফ্রন্টের গনশুনানী কর্মসূচী বাস্তবায়নের লক্ষে বিভিন্ন সির্দ্ধান্ত গৃহীত হয়। এসময় তিনি আরো জানান, মঙ্গলবার বিকেলে একই স্থানে একই সময় জাতীয় ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির বৈঠক অনুষ্ঠিত হবে। বৈঠক শেষে ফন্টের সিনিয়র নেতারা সংবাদ সম্মেলন করবেন বলেও জানান বিএনপির এ নেতা।


আরো সংবাদ



premium cement