২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

ফেসবুকে ভুয়া আইডি ব্যবস্থা নেয়ার হুমকি পররাষ্ট্রমন্ত্রীর

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন - ছবি : সংগৃহীত

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজের নামে খোলা ভুয়া আইডি ব্যবহারকারীদের শনাক্ত করে আইনের আওতায় আনা হবে বলে সতর্ক করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। এ সব ভুয়া আইডি বন্ধ করার জন্য তিনি বাংলাদেশ টেলিকম নিয়ন্ত্রক কমিশন (বিটিআরসি) এবং ফেসবুক কর্তৃক্ষকে অনুরোধ জানিয়েছেন।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে পররাষ্ট্রমন্ত্রী বলেছেন, ফেসবুকে আমার নামে একাধিক ভুয়া পেজ ও আইডির ব্যবহার দৃষ্টিগোচর হয়েছে। এ ধরনের কাজ আমার জন্য অত্যন্ত বিব্রতকর। আমার নামে একটি ফেসবুক পেজ রয়েছে, যা ফেসবুক কর্তৃপক্ষ ভেরিফাই করেছে। এছাড়া আমার নিজের অন্য কোনো ফেসবুক পেজ নেই। আমার নামে তৈরি এসব ভুয়া আইডি ব্যবহারকারীরা নিজে থেকে বন্ধ না করলে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নিতে বাধ্য হব।

অনুসন্ধান করে দেখা গেছে, পররাষ্ট্রমন্ত্রীর ছবি ব্যবহার করে ফেসবুকে অন্তত পাঁচটি পেজ খোলা হয়েছে। এগুলোর কোনোটি ড. এ কে আব্দুল মোমেন, কোনোটি এ কে আব্দুল মোমেন, আবার কোনোটি আব্দুল মোমেন নাম ব্যবহার করা হয়েছে। এর মধ্যে আব্দুল মোমেন নামে একটি পেইজ রয়েছে, যা ফেসবুক কর্তৃপক্ষ ভেরিফাই (পাশে টিক চিহ্ন দেয়া) করেছেন। এতে পেশা হিসাবে দেখানো হয়েছে রাজনীতিবিদ। ফেসবুকের ৭৬ হাজার ব্যবহারকারী পেইজটি লাইক দিয়ে অনুসরন করছেন। এর বাইরে ড. এ কে আব্দুল মোমেন’স ফ্যান ক্লাব নামে আরো একটি পেজ রয়েছে।


আরো সংবাদ



premium cement
জামালপুরে সড়কে দাপিয়ে বেড়াচ্ছে হাজার হাজার অবৈধ গাড়ি কালীগঞ্জে আওয়ামী লীগে বিভেদ শরীয়তপুরে বৃদ্ধি পাচ্ছে ভুট্টার আবাদ মিরসরাইয়ে ৩ দিনের ব্যবধানে কেজিপ্রতি আলুতে দাম বেড়েছে ১০ টাকা ফরিদপুরের পদ্মাপাড়ে ভ্রাম্যমাণ আদালতের অভিযান ২৩ এস্কেভেটর ও ৮ ট্রাক ফেলে পালালো বালুদস্যুরা বরগুনায় দুই সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা গলাচিপায় নির্বাচনী মাঠে সম্ভাব্য প্রার্থীরা নাটোরে চেয়ারম্যান প্রার্থী লুৎফুল হাবীবকে শোকজ হোসেনপুরে গ্রামের গ্রাহকরা দিনে এক ঘণ্টাও বিদ্যুৎ পাচ্ছেন না ঈদগাঁওতে আচরণবিধি লঙ্ঘন করায় ৭ প্রার্থীকে জরিমানা গাজীপুরে স্মার্ট প্রিপেইড মিটার স্থাপন কার্যক্রম উদ্বোধন

সকল