১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`
সকল সম্পত্তি বিক্রির ঘোষণা

বিএনপির শোকরানা রাজনীতি ছাড়ছেন কেন?

বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও বগুড়া জেলা কমিটির উপদেষ্টা মুক্তিযোদ্ধা মোঃ শোকরানা। পাশাপাশি বিক্রির ঘোষণা দিয়েছেন তার মালিকানাধীন বগুড়ার চার তারকা হোটেল নাজ গার্ডেন - নয়া দিগন্ত

রাজনীতি থেকে অবসরের কথা ভাবছেন বিএনপির দুঃসময়ের কান্ডারী, জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও বগুড়া জেলা কমিটির উপদেষ্টা বিশিষ্ট ব্যবসায়ী মুক্তিযোদ্ধা মোঃ শোকরানা। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলের মনোনয়ন না পেয়ে অভিমান ও ক্ষোভে, দুঃখে তিনি এ সিদ্ধান্ত নিতে যাচ্ছেন বলে তার ঘনিষ্ঠ সূত্রে জানা গেছে। শুধু তাই নয়, তিনি বগুড়ায় তার স্থাবর-অস্থাবর সকল সম্পদ বিক্রি করে বগুড়া ছেড়ে ঢাকা বা কানাডায় বসবাসের সিদ্ধান্ত নিয়েছেন।

জানা গেছে, বগুড়ার বিশিষ্ট মুক্তিযোদ্ধা ও ব্যবসায়ী শোকরানা ১৯৯৯ সালে বিএনপির বর্তমান ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের হাতে ফুল দিয়ে আনুষ্ঠানিকভাবে বিএনপিতে যোগ দেন। তখন তাঁর লক্ষ্য ছিল বগুড়া-১ আসনে বিএনপির মনোনয়নে সংসদ সদস্য নির্বাচিত হওয়া। তখন থেকে তিনি বগুড়া জেলা বিএনপি ও নির্বাচনী এলাকার মানুষের সুখে দুঃখে রয়েছেন। বগুড়ার এই সফল ব্যবসায়ী বিএনপিতে যোগদানের পর দলের সুসময় ও দুঃসময়ে সামনের কাতারে ছিলেন।

শোকরানা বিএনপির রাজনীতির সাথে জড়িত হওয়ার কারণে ২০০৭ সালে এক এগারো সরকারের আমলে গ্রেফতার হন। প্রায় দু’বছর কারাভোগের পর ২০০৮ সালের ৯ম জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির মনোনয়নে বগুড়া-১ (সারিয়াকান্দি-সোনাতলা) আসনে প্রতিদ্বন্দ্বিতা করে আওয়ামী লীগের প্রার্থী আব্দুল মান্নানের কাছে পরাজিত হন। এরপরও তিনি হাল ছাড়েননি। দলের সকল কর্মকান্ডে স্বশরীরে অংশ নিয়ে অর্থনৈতিকভাবে নেতাকর্মী ও দলকে সহযোগিতা করেছেন। এ জন্য তাকে দলের ত্যাগী ও পরীক্ষিত নেতাও বলা হয়।

বিএনপির দুঃসময়ের কান্ডারী হিসেবে পরিচিত এ নেতা একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া-১ আসনে দলের মনোনয়ন না পেয়ে চরম ক্ষুদ্ধ। এ নির্বাচনে দলের সাবেক এমপি কাজী রফিকুল ইসলামকে বিএনপির মনোনয়ন দেয়া হয়। কিন্তু তিনিও পরাজিত হন।

জানা গেছে, শোকরানা দলে নিজের মূল্যায়ন না পেয়ে এখন রাজনীতি থেকেই অবসরের চিন্তা করছেন। একই সাথে তিনি বগুড়া শহরের ছিলিমপুরস্থ তাঁর মালিকানাধীন ফোর স্টার হোটেল নাজ গার্ডেন ও শহরের বাদুরতলাস্থ বাসভবনসহ সকল সম্পত্তি বিক্রির ঘোষণা দিয়েছেন। বর্তমানে এসব সম্পদ কেনাবেচার দরদাম চলছে।

সূত্র জানায়, প্রায় ১৪ একর জমির উপর নির্মিত ফোর স্টার হোটেল নাজ গার্ডেন ইতোমধ্যে ১শত ৫৭ কোটি টাকা দাম উঠেছে। তার প্রত্যাশা এর দাম ২০০ কোটি টাকা হতে পারে।

তিনি কানাডায় বসবাসরত বড় ছেলের কাছে যাচ্ছেন। শনিবার সকালে কানাডায় যাওয়ার উদ্দেশ্যে তিনি ঢাকা ছাড়বেন বলে জানা গেছে। তিনি সেখানে বেশকিছুদিন অবস্থান করবেন বলে তার ঘনিষ্ঠরা জানিয়েছেন।

এ ব্যাপারে বিএনপি নেতা মোঃ শোকরানা বলেন, বয়সের কারণে রাজনীতি থেকে অবসরের চিন্তা করছি। কারণ এখন আমার বয়স ৬৯ বছর। এই বয়সে দলকে আর কতটুকুই বা দেয়া সম্ভব। তাই বয়সের কথা চিন্তা করে অবসরের কথা ভাবছি। এ ছাড়া পরিবারকে সময় দেয়ার জন্যেও অবসর নিতে চাই।


আরো সংবাদ



premium cement
মাত্র ২ বলে শেষ পাকিস্তান-নিউজিল্যান্ড প্রথম টি-টোয়েন্টি জেলে কেজরিওয়ালকে হত্যার ষড়যন্ত্রের অভিযোগ দলের ছাত্রলীগ নেতার বিরুদ্ধে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা তোকে যদি এরপর হলে দেখি তাহলে খবর আছে, হুমকি ছাত্রলীগ নেতার বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা করা হয়নি : প্রধানমন্ত্রী দাওয়াতী ময়দানে সকল নেতাদের ভূমিকা রাখতে হবে : ডা. শফিকুর রহমান চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ ডিগ্রি ছাড়িয়ে গেল শ্রমিকদের মাঝে ইসলামের আদর্শের আহ্বান পৌঁছাতে হবে : ডা. শফিকুর রহমান ঢাকা শিশু হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে বিমানবন্দরের টার্মিনালে ঢুকে গেলো বাস, ইঞ্জিনিয়ার নিহত গোয়ালন্দে প্রবাসীর স্ত্রী-সন্তানকে মারধর, বিচারের দাবিতে মানববন্ধন

সকল