২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

নির্বাচন সুষ্ঠু হয়েছে, বিএনপিকে এ সত্যটা মেনে নিতে হবে : আইনমন্ত্রী

নির্বাচন সুষ্ঠু হয়েছে, বিএনপিকে এ সত্যটা মেনে নিতে হবে : আইনমন্ত্রী - সংগৃহীত

আইনমন্ত্রী আনিসুল হক নির্বাচনি ট্রাইব্যুনালে বিএনপির মামলা দায়েরের সমালোচনা করেছেন । তিনি বলেন, ‘একাদশ জাতীয় নির্বাচন নিয়ে বিএনপির দায়ের করা মামলা সম্পূর্ণভাবে ভিত্তিহীন।’ শুক্রবার (১৫ ফেব্রুয়ারি) সকালে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া রেলস্টেশনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা বলেন।

নির্বাচন সুষ্ঠু হয়েছে উল্লেখ করে আইনমন্ত্রী বলেন, নির্বাচনে জনগণ স্বতস্ফূর্তভাবে ভোট দিয়ে শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগকে নির্বাচিত করেছেন। এটাই হচ্ছে সত্য। বিএনপিকে এ সত্যটা মেনে নিতে হবে।

এছাড়াও সম্প্রতি বাংলাদেশের গণতন্ত্র নিয়ে হাউজ অব কমনসের যে ৬ জন রিপ্রেজেন্টেটিভ চিঠি দিয়েছেন, তারা বাংলাদেশ সম্পর্কে আরও তথ্য-উপাত্ত সংগ্রহ করে চিঠি লেখা উচিত ছিল বলেও মন্তব্য করেন তিনি।

এ সময় অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন, আখাউড়া পৌরসভা মেয়র তাকজিল খলিফা কাজল, উপজেলা আওয়ামীলীগের আহবায়ক অধ্যক্ষ জয়নাল আবেদীন, কসবা উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহ্বায়ক রাশেদুল কায়সার জীবনসহ উপজেলা আওয়ামীলীগও অঙ্গসংগঠনের নেতারা।

আরো পড়ুন:  'ভোট ডাকাতি'র বিরুদ্ধে ধানের শীষ প্রার্থীদের মামলা‌
মঈন উদ্দিন খান ১৫ ফেব্রুয়ারি ২০১৯, ১০:০৮

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ‘ভোট ডাকাতি’ ও ‘কারচুপির’ অভিযোগ এনে হাইকোর্টে মামলা করেছেন ধানের শীষের অর্ধশতাধিক প্রার্থী। গতকাল বৃহস্পতিবার ৩৩ জন প্রার্থী হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় নিজ নিজ আসনের বিরোধ নিষ্পত্তি চেয়ে ইলেকশন পিটিশন জমা দিয়েছেন। কয়েকদির ধরেই মামলা দায়েরের এ প্রক্রিয়া চলছে।

বিএনপির আইনবিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল নয়া দিগন্তকে বলেছেন, বিএনপি ও ঐক্যফ্রন্টের অনেক প্রার্থীই ইলেকশন পিটিশন দায়ের করেছেন। বিরোধ নিষ্পত্তির জন্য ইতোমধ্যে হাইকোর্টে ছয়টি বেঞ্চ গঠন করা হয়েছে। পিটিশন দায়েরের পর আমরা সিদ্ধান্ত নেবো কোনো প্রার্থীর শুনানি কোন বেঞ্চে করা হবে। আগামী সপ্তাহে অন্য প্রার্থীরাও মামলা করবেন বলে জানান কায়সার কামাল।


গত বুধবার হাইকোর্টে নির্বাচনী ট্রাইব্যুনালে পিটিশন দায়ের করেন বিএনপির পাঁচজন। তারা হলেন, বরিশাল-১ আসনের জহির উদ্দিন স্বপন, গাজীপুর-৪ আসনের শাহ রিয়াজুল হান্নান, মৌলভীবাজার-৩ আসনের নাসের রহমান, মুন্সীগঞ্জ-৩ আসন থেকে আবদুল হাই, ভোলা-২ আসন থেকে মো: হাফিজ ইব্রাহিম। গত সোমবার মামলা করেছেন ঝিনাইদহ-৪ থেকে সাইফুল ইসলাম ফিরোজ ও টাঙ্গাইল-৭ থেকে আবুল কালাম আজাদ সিদ্দিকী।

গতকাল বৃহস্পতিবার মামলা করেছেন জামালপুর-৫ আসনের ওয়ারেছ আলী মামুন, কিশোরগঞ্জের শরীফুল আলম, নেত্রকোনার ডা: আনোয়ার, মানিকগঞ্জ-২ থেকে মঈনুল ইসলাম খান, নরসিংদী-৫ থেকে আশরাফ উদ্দিন, নারায়ণগঞ্জ- ২ থেকে নজরুল ইসলাম আজাদ, ঢাকা-৫ থেকে নবী উল্যাহ নবী ও ঢাকা-২ থেকে ইরফান ইবনে আমান।

মামলাসংক্রান্ত সার্বিক বিষয় দেখভালের জন্য বিএনপির পক্ষ থেকে আইনজীবীদের একটি প্যানেল করা হয়েছে। বিএনপির আইনবিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামালকে সমন্বয়ক করে প্রতিটি বিভাগের দায়িত্বে রয়েছেন একজন করে সিনিয়র আইনজীবী।


আরো সংবাদ



premium cement