২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

আওয়ামী লীগের নিরঙ্কুশ বিজয়ের কথা বিশ্ববাসী আগেই জানতো : হানিফ

আওয়ামী লীগের নিরঙ্কুশ বিজয়ের কথা বিশ্ববাসী আগেই জানতো : হানিফ - সংগৃহীত

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের নিরঙ্কুশ বিজয় প্রত্যাশিত ছিল উল্লেখ করে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের ব্যাপক উন্নয়ন করেছেন। উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত রাখতে আরো বেশ কিছু পরিকল্পনা নিয়ে এগোচ্ছেন তিনি। ফলে এই নির্বাচনে আওয়ামী লীগ যে নিরঙ্কুশ বিজয় অর্জন করবে এটা যেমন দেশের সব মানুষ জানতো, তেমনি সারা বিশ্ববাসীও জানতো। সেজন্য ঐক্যফ্রন্ট বিশ্ববাসীর কাছে নালিশ দিয়ে কোনো লাভ হচ্ছেনা।

২১ ফেব্রুয়ারি শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বৃহস্পতিবার সকালে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে স্বপ্ন ফাউন্ডেশন আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। এ সময় একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে অসন্তোষ থাকলে ট্রাইব্যুনালে মামলা করার আহ্বান জানিয়ে তিনি বলেন, বিএনপি ক্ষমতায় থাকতে দেশের জন্য কিছু করতে পারেনি, বিরোধীদলে থেকেও মানুষ হত্যা করেছে। তারা এখন নির্বাচন নিয়ে নানা কথা বলছে। এসব বিতর্কিত কথাবার্তা বলে কোনো লাভ হবে না। অসন্তোষ থাকলে সংক্ষুব্ধ ব্যাক্তি ট্রাইব্যুনালে মামলা করতে পারেন। আর সেই মামলার রায় পর্যন্ত অপেক্ষা করেন।

স্বপ্ন ফাউন্ডেশনের চেয়ারম্যান রিয়াজ উদ্দিন রিয়াজের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য দেন আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক মো: আফজাল হোসেন, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য নুরুল আমিন রুহুল, ঢাকা মেডিকেল কলেজ শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক আবু ইউসুফ ফকির প্রমুখ।

জাতির সামনে বিএনপির বলার মতো কোনো ইস্যু নেই উল্লেখ করে হানিফ বলেন, যে দলের শীর্ষ নেতারা আদালতের দন্ডপ্রাপ্ত হয়ে কারাগারে ও বিদেশে থাকেন সেই দলের নেতাদের কথা বলার আর নৈতিক কোনো অধিকার থাকতে পারে না। তাদের সামনে এখন কোনো ইস্যু নেই। তাই জাতীয় সংসদ নির্বাচনকে ইস্যু হিসেবে বেছে নিয়েছেন।
বিএনপিসহ সব দলের কাছে অনুরোধ জানিয়ে তিনি বলেন, দেশের কল্যাণের জন্য রাজনীতি করলে দেশের মানুষের স্বার্থে, দেশের উন্নয়নের স্বার্থে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সহায়তা করুন। যদি সহায়তা না-ই করতে পারেন, অযথা বিতর্কিত কথাবার্তা বলে বিশৃঙ্খলার অপচেষ্টা করে কোনো লাভ হবে না।

ডাকসু নির্বাচন নিয়ে আওয়ামী লীগের এই নেতা বলেন, আমরা আশা করি এই নির্বাচনে সব ছাত্রসংগঠন অংশ নেবে। উৎসবমুখর পরিবেশে নির্বাচন হবে। নির্বাচিতরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের কল্যাণের জন্য কাজ করবেন। ###


আরো সংবাদ



premium cement