১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`
নির্বাচনে অনিয়ম

এবার বিচারক হবেন ড. কামাল 

এবার বিচারক হবেন ড. কামাল  - নয়া দিগন্ত

একাদশ নির্বাচনে ভোট ডাকাতির চিত্র তুলে ধরতে আগামী ২৪ ফেব্রুয়ারি গণআদালতের অবয়বে শুনানী করবে জাতীয় ঐক্যফ্রন্ট। বুধবার সন্ধ্যায় ফ্রন্টের স্টিয়ারিং কমিটির বৈঠকের পর জেএসডির সভাপতি আসম আবদুর রব এই সিদ্ধান্তের কথা জানান।

তিনি বলেন, আগামী ২৪ তারিখে জাতীয় ঐক্যফ্রন্টের উদ্যোগে গণশুনানি। এই শুনানিতে একটা আদালত থাকবে, বিচারমঞ্চ থাকবে। আমাদের স্যার ড. কামাল হোসেন বিচারক হিসেবে থাকবে। এই গণশুনানীর মাধ্যমে ভোটের ডাকাতি চিত্র বিশ্ববাসী ও দেশের জনগনের কাছে পরিস্কার করে তুলে ধরা হবে, তাদের (সরকার) অপকর্ম উলঙ্গ করে দেয়া হবে।

রব জানান, সকাল ১০ টা থেকে ৬ ঘন্টার এই শুনানী হবে।

গণশুনানির স্থান এখনো ঠিক হয়নি। তবে রমনা ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তন, কাকরাইলের ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউট মিলনায়তন, গুলিস্তানের মহানগর নাট্যমঞ্চ অথবা জাতীয় প্রেস ক্লাব মিলনাযতনকে স্থান হিসেবে বিবেচনা করছে ঐক্যফ্রন্ট।

আসম আবদুর রব বলেন, গণশুনানিতে ক্ষমতাসীন জোট ছাড়া ভোটে অংশগ্রহনকারী সকল দলকে চিঠি দিয়ে আমন্ত্রণ জানানো হবে। যারা ভোটের সময় আহত হয়েছেন, যারা নিহত হয়েছেন তাদের স্বজনদের, যারা অপদস্ত হয়েছেন, যারা কারাবন্দি হয়েছিলেন তাদেরকে এই শুনানিতে আসতে বলা হবে। আমার কাছে আর্শ্চ লাগে যে, এভাবে ভোট ডাকাতির পরে কাষ্ট হাসি হেসে বলতেছে, জনগন স্বস্ফুর্তভাবে অধিক সংখ্যক ভোট আমাদেরকে দিয়েছে। এই ধরনের হাসি গোয়েবলস বেঁচে থাকলে বলতো আল্লাহর ওয়াস্তে মাফ করে দেন।

আগামী ১৭ ফেব্রুয়ারি স্টিয়ারিং কমিটি ও সমন্বয় কমিটির একটি যৌথ সভা হবে বিকাল ৪টায় পুরানা পল্টনের জামান টাওয়ারে জাতীয় ঐক্যফ্রন্টের কার্যালয়ে।

মতিঝিলে ড. কামাল হোসেনের চেম্বারে তার সভাপতিত্বে বৈঠকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খান, গণফোরামের নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী, সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু, প্রেসিডয়াম সদস্য জগলুল হায়দার আফ্রিক, কৃষক শ্রমিক জনতা লীগের সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম দেলোয়ার, বিকল্পধারার সভাপতি অধ্যাপক নুরুল আমিন ব্যাপারি উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement