২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`
আন্তর্জাতিক ক্বিরাত সম্মেলন

কুরআন অনুযায়ী মুসলমানদের জীবন গড়তে হবে : ধর্ম প্রতিমন্ত্রী

কুরআন অনুযায়ী মুসলমানদের জীবন গড়তে হবে : ধর্ম প্রতিমন্ত্রী - নয়া দিগন্ত

ধর্ম প্রতিমন্ত্রী হাফেজ শেখ মোহাম্মদ আব্দুল্লাহ বলেছেন, মুসলিমদের জন্য কুরআন হল সংবিধান। কুরআন হল জীবনবিধান। এজন্য আমাদেরকে কুরআন অনুযায়ী জীবন গড়তে হবে। সহীহ শুদ্ধভাবে কুরআন পড়তে হবে।

শুক্রবার জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে আয়োজিত ১৯ তম আর্ন্তজাতিক ক্বিরাত সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন। আন্তর্জাতিক কুরআন তিলাওয়াত সংস্থার (ইক্বরা) উদ্যোগে ও পিএইচপি ফ্যামিলির পৃষ্ঠপোষকতায় এবং ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশের সার্বিক সহযোগিতায় এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

এতে ইক্বরা’র সভাপতি ক্বারী শাইখ আহমাদ বিন ইউসুফ আল-আযহারীর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান আলহাজ সুফি মুহাম্মাদ মিজানুর রহমান, জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান মোশাররফ হোসেন ভুইয়া, কবি ও গীতিকার মোস্তফা জামান আব্বাসী, ইসলামিক ফাউন্ডেশনের চেয়ারম্যান শামীম মোহাম্মদ আফজাল, খেলাফত আন্দোলনের আমির মুফতি আতাউল্লাহ প্রমুখ।

এছাড়া ইরানের ক্বারি হামীদ শাকেরনেজাদ, তুরস্কের ক্বারি ইয়াশার চৌহাদার, ফিলিপাইনের ক্বারি নু’মান পিমবায়াবায়া, সাউথ আফ্রিকার শাইখ আব্দুর রহমান সা’দিয়ান এবং মিশরের শাইখ ইয়াসির মাহমুদ শারকাওঈ সম্মেলনে অংশগ্রহণ করেন।

ধর্ম প্রতিমন্ত্রী বলেন, আওয়ামীলীগ সরকার সম্পর্কে নানা জনে নানা কথা বলে থাকেন। কিন্তু বঙ্গবন্ধু দেশে ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেন। এ ধরনের ক্বিরাত সম্মেলন আয়োজনেও বর্তমান সরকার উৎসাহ দিচ্ছে। এজন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানানো উচিত।

সুফি মোহাম্মদ মিজানুর রহমান বলেন, পিএইচপি ফ্যামিলি কুরআন সহীহ শুদ্ধভাবে পড়া ও চর্চায় উদ্ধুদ্ধ করতে কাজ করে যাচ্ছে। আগামীতেও এ কাজ অব্যাহত থাকবে ইনশাল্লাহ।


আরো সংবাদ



premium cement
সাকিবে উজ্জীবিত বাংলাদেশের লক্ষ্য সিরিজে সমতা কুলাউড়ায় জঙ্গল থেকে তরুণীর লাশ উদ্ধার ঈদগাঁওতে মাদককারবারি গ্রেফতার শিক্ষায় ব্যাঘাত : ফেসবুক-টিকটক-ইনস্টাগ্রাম-স্ন্যাপচ্যাটের বিরুদ্ধে ২৯০ কোটি ডলারের মামলা আমতলীতে কিশোরীকে অপহরণ শেষে গণধর্ষণ, গ্রেফতার ৩ মহানবীকে কটূক্তির প্রতিবাদে লালমোহনে শিক্ষার্থীদের বিক্ষোভ ক্রিমিয়া সাগরে বিধ্বস্ত হলো রুশ সামরিক বিমান জর্ডান আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশী বিচারক এবারের আইপিএলে কমলা ও বেগুনি টুপির লড়াইয়ে কারা সরকার জনবিচ্ছিন্ন হয়ে সন্ত্রাসনির্ভর হয়ে গেছে : রিজভী রাশিয়ার ৯৯টি ক্ষেপণাস্ত্রের ৮৪টি ভূপাতিত করেছে ইউক্রেন

সকল