২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`
খালেদা জিয়াসহ নেতাকর্মীদের মুক্তি প্রসঙ্গে

আন্দোলন করতে সংগঠনকে শক্তিশালী করতে হবে : মওদুদ

আন্দোলন করতে সংগঠনকে শক্তিশালী করতে হবে : মওদুদ - সংগৃহীত

আইনের মাধ্যমে বেগম খালেদা জিয়াকে মুক্ত করা যাবে না। মুক্ত করতে হলে আন্দোলন করতে হবে, আন্দোলনের বিকল্প নেই। আন্দোলন বললেই, আন্দোলন হয় না। আন্দোলন করতে হলে সংগঠনকে শক্তিশালী করতে হবে।

বিএনপি চেয়ারপার্সন, সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াসহ দেশের বিভিন্ন কারাগারে অন্যায়ভাবে কারান্তরীণ নেতাকর্মীদের নি:শর্ত মুক্তির দাবিতে শুক্রবার ঢাকায় ইঞ্জিনিয়ারস ইন্সটিটিউটে প্রতিবাদ সভায় বিশেষ অতিথির বক্তব্যে এসব কথা বলেন ব্যারিস্টার মওদুদ আহমদ।

বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, আন্দোলন করতে হলে নেতা কর্মীদের প্রাণবন্ত করতে হবে। পুনর্ভাসন করতে হবে। প্রতিটা নেতাকে মামলা থেকে মুক্ত করতে হবে, জামিনে বের করে আনতে হবে। যারা বেগম খালেদা জিয়ার মুক্তির জন্য আন্দোলন করেছে, তাদেরকে দলে সঠিকভাবে মূল্যায়ন করতে হবে। তরুণদের সামনে আনতে হবে।

মওদুদ বলেন, আমাদের লজ্জায় মাথা হেট হয়ে যায়, বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী এক বছর ধরে জেল খানায় আছেন। তাকে যে মামলায় শাস্তি দেয়া হয়েছে তার সাথে দেশনেত্রীর কোন সম্পৃক্ততা নেই। আসল কথা হলো এই সরকার বাংলাদেশকে বিরোধী দল বিহীন করার চেষ্টায় মগ্ন। এই কারণেই তারা ভোট চুরি কের ক্ষমতায় এসেছে। আন্দোলন করে এই সরকারের পতন করতে হবে।

তিনি বলেন, আমাদের ইচ্ছে ছিল, খালেদা জিয়াকে মুক্ত করে জাতীয় নির্বাচনে অংশ নিব। কিন্তু তারপরেও আমারা নির্বাচনে অংশ নিয়েছি গনতন্ত্রের স্বার্থে। যাতে নেতাকর্মীরা মাঠে নামতে পারেন। কিন্তু নির্বাচনের কিছুদিন আগেও যখন নেতাকর্মীরা মাঠে নামতে পারে নাই। তখন আমি একটা প্রস্তাব দিয়েছিলাম। কিন্তু সেটা হয় নাই।


আরো সংবাদ



premium cement