২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`
বিএনপির মানববন্ধন

সংসদ বাতিল ও দ্রুত পুনর্নির্বাচনের দাবি বিএনপির

বিএনপি
বিএনপির মানববন্ধন - ছবি : নয়া দিগন্ত

একাদশ জাতীয় সংসদের প্রথম অধিবেশনের দিনে এই সংসদকে ভুয়া আখ্যা দিয়ে দ্রুত আরেকটি নির্বাচনের দাবি জানিয়েছেন বিএনপির নেতারা। বর্তমান সংসদের সাথে জনগণের কোনো সম্পৃক্ততা বা সমর্থন নেই দাবি করে অবিলম্বে সরকারকে পদত্যাগের আহ্বান জানান তারা।

আজ বুধবার সকাল ১১ টা হতে দুপুর ১২টা পর্যন্ত বিএনপির উদ্যোগে এক ঘন্টার মানববন্ধন হয়।

এতে বক্তব্য রাখেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ড. আব্দুল মঈন খানসহ বিএনপি ও বিভিন্ন অংগ-সংগঠনের নেতারা।

মির্জা ফখরুল বলেন, যে সংসদ বসছে সেটি দখলের সংসদ। ৩০ ডিসেম্বর দেশে কোনো নির্বাচন হয়নি। মানুষ ভোট দিতে পারেনি। আজকে জনগণের সব অধিকার কেড়ে নিয়ে একদলীয় শাসন ব্যবস্থা কায়েম করতে চলেছে। আমরা অবিলম্বে নির্বাচন বাতিল করে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে হবে। যাতে জনগণ নির্ভয়ে তাদের রায় দিতে পারে। তিনি অবিলম্বে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি দাবি করেন তিনি।

গতকাল মঙ্গলবার নয়া পল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আজকের মানববন্ধনের কথা ছাড়াও জানিয়েছিলেন, ‘গণতন্তের মা’ ও বিএনপি চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়া এবং দেশের বিভিন্ন কারাগারে অন্যায়ভাবে কারান্তরীণ নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তির দাবিতে আগামী ৮ই ফেব্রুয়ারি শুক্রবার বেলা ২টায় সোহরাওয়াদী উদ্যানে বিএনপির উদ্যোগে জনসভা অনুষ্ঠিত হবে।


আরো সংবাদ



premium cement