২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

কোকোর স্বাভাবিক মৃত্যু হয়নি : মির্জা ফখরুল

আরাফাত রহমান কোকো। -

দলের চেয়ারপারসন কারাবন্দী বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে অতি দ্রুত সংগঠিত হয়ে বিএনপি আন্দোলনে যাবে বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ বৃহস্পতিবার সকালে রাজধানীর নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় বিএনপি আয়োজিত এক দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকোর চতুর্থ মৃত্যুবার্ষিকী উপলক্ষে এ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এসময় বিএনপির ভাইস চেয়ারম্যান বেগম সেলিমা রহমান, ডা. এজেডএম জাহিদ হোসেন, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, স্বনির্ভর বিষয়ক সম্পাদক শিরিন সুলতানা, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ, ছাত্রদলের আকরামুল হাসান, আসাদুজ্জামান আসাদ, আবুল হাসান, মিনহাজুল ইসলাম ভুঁইয়া, রাজীব আহসান চৌধুরী পাপ্পু প্রমুখ উপস্থিত ছিলেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আওয়ামী লীগ এখন গণশত্রুতে পরিণত হয়েছে। আওয়ামী লীগ এখন জনগণকে থেকে সম্পূর্ণ বিচ্ছিন্ন হয়ে গেছে। এজন্য তারা একের পর এক গণবিরোধী কাজ করে যাচ্ছে। তাই আজকে আমরা আরাফাত রহমান কোকো'র রুহের মাগফিরাত কামনা করবো ও তাকে স্মরণ করবো এবং আরেক দিকে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির জন্য অতি দ্রুত আমরা সংগঠিত হয়ে আন্দোলনের মাধ্যমে তাকে মুক্ত করে নিয়ে আসবো। আর বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে দেশে ফিরিয়ে নিয়ে আসবো।

তিনি বলেন, আজ অনেক চক্রান্ত শুরু হয়েছে। এই চক্রান্তগুলো বিএনপিকে দূর্বল করার জন্য, চক্রান্তগুলো হচ্ছে- বিএনপিকে বিভক্ত করে তার শক্তিকে ছোট করে দেয়া। কিন্তু কোন দিন তারা সেটা পারবে না। কারণ যতবার বিপর্যয় এসেছে বিএনপি সাধারণ মানুষকে নিয়ে ফিনিক্স পাখির মতো জেগে উঠেছে। নতুন জীবন লাভ করেছে।

নেতাকর্মীদের উদ্দেশ্য করে মির্জা ফখরুল বলেন, বিএনপিকে আরো শক্তিশালী করতে হবে। দেশপ্রেমিক শক্তিগুলোকে আরো শক্তিশালী করতে হবে এবং গণতন্ত্রের পক্ষের শক্তিগুলোকে শক্তিশালী করে এই ভয়াবহ যে দানব- যারা গণতন্ত্রকে ধ্বংস করেছে, স্বাধীনতা, সার্বভৌমত্বকে বিপন্ন করছে, মানুষ ও জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়েছে তাদেরকে পরাজিত করতে হবে।

বর্তমান সরকার নির্বাচনকে প্রহসনে পরিণত করে এক দলীয় শাসন ব্যবস্থাকে পাকাপোক্ত করার স্বপ্নকে বাস্তবায়ন করতে চলেছে বলেও মন্তব্য করেন তিনি।

মরহুম কোকোর প্রতি স্মৃতিচারণ করে বিএনপি মহাসচিব বলেন, আরাফাত রহমান কোকোর স্বাভাবিক মৃত্যু হয়নি। দীর্ঘদিন ধরে তাকে শারীরিক ও মানসিক নির্যাতন করে তাকে হত্যা করা হয়েছে।

এর আগে সকাল সাড়ে ৯ টায় বনানী কবরস্থানে মির্জা ফখরুল দলের নেতাকর্মীদের নিয়ে কোকোর কবরে ফুলেল শ্রদ্ধা জানান ও ফাতিহা পাঠ করেন।

২০১৫ সালে মালেশিয়ায় মারা যান শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও বেগম খালেদা জিয়ার কনিষ্ঠ সন্তান আরাফাত রহমান কোকো।


আরো সংবাদ



premium cement
ফিলিপাইনে ব্রহ্মস পাঠাল ভারত, ৩৭৫ মিলিয়ন ডলারের চুক্তি চীনের মোকাবেলায় নতুন ডিভিশন ভারতীয় সেনাবাহিনীতে! আবারো চেন্নাইয়ের হার, ম্লান মোস্তাফিজ 'কেএনএফ' সন্ত্রাস : সার্বভৌম নিরাপত্তা সতর্কতা অর্থনীতিতে চুরি : ব্যাংকে ডাকাতি পাকিস্তানে আফগান তালেবান আলেম নিহত যুক্তরাষ্ট্রের সাহায্য না করলে এ বছরই রাশিয়ার কাছে হারতে পারে ইউক্রেন : সিআইএ প্রধান রাশিয়ার সামরিক শিল্পক্ষেত্রে প্রধান যোগানদার চীন : ব্লিংকন ইরাকে সামরিক ঘাঁটিতে 'বিকট বিস্ফোরণ' শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপড়ে ফেলে দেশকে এগিয়ে নিয়ে চলেছেন: পররাষ্ট্রমন্ত্রী গাজায় ইসরাইলি গণহত্যা বন্ধে বিশ্ববাসীকে সোচ্চার

সকল