২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

উপজেলা নির্বাচনে অংশ না নিলে বিএনপি ২০১৪ সালের মতই ভুল করবে : তথ্যমন্ত্রী

উপজেলা নির্বাচনে অংশ না নিলে বিএনপি ২০১৪ সালের মতই ভুল করবে : তথ্যমন্ত্রী - সংগৃহীত

তথ্যমন্ত্রী হাছান মাহমুদ চৌধুরী বলেছেন, বিএনপি আসন্ন উপজেলা নির্বাচনে অংশ না নিলে ২০১৪ সালের জাতীয় নির্বাচনে অংশ না নেয়ার মতই ভুল করবে। তিনি দেশের প্রধানতম বিরোধী দল বিএনপিকে আসন্ন উপজেলা নির্বাচনে অংশ নেয়ার আহবান জানিয়ে বলেন, তিনি মনে করেন, দলীয়ভাবে অংশগ্রহণ না করলেও বিএনপির অনেক নেতা-কর্মী এই নির্বাচনে অংশগ্রহণ করবেন।

বুধবার দুপুরে সচিবালয়ের গণমাধ্যম কেন্দ্রে সচিবালয়ে কর্মরত বিভিন্ন জাতীয় গন মাধ্যমের কর্মরত সাংবাদিকদের সংগঠন ‘বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম (বিএসআরএফ) আয়োজিত ‘বিএসআরএফ সংলাপ’ অনুষ্ঠানে তথ্যমন্ত্রী এ আহবান ও মন্তব্য করেন।

সংগঠনের সভাপতি শ্যামল সরকার সঞ্চালনায় সংলাপ অনুষ্ঠানে ফোরামের যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান উপস্থিত ছিলেন।
তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সজ্জন ব্যক্তি। তবে তিনি সুন্দর করে মিথ্যা কথা বলতে পারেন। তিনি দলের মহাসচিব হিসেবে ব্যর্থ হয়েছেন। দলীয় সাধারন সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের গত মঙ্গলবার বিএনপির মহাসচিব সম্পর্কে বলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীর সজ্জন। মানুষ হিসেবেও ভালো। ওবায়দুল কাদেরের ওই বক্তব্য উদ্ধৃতি দিয়ে তথ্যমন্ত্রী বলেন, তাকে (মির্জা ফখরুল) সজ্জন ব্যক্তি আমিও বলব। তবে তিনি সুন্দর করে মিথ্য কথা বলতে পারেন।

সদ্য সমাপ্ত জাতীয় নির্বাচন পর্যবেক্ষণ নিয়ে বিদেশি পর্যবেক্ষকদের অনুশোচনা বিষয়ে রয়টার্সের প্রকাশিত সংবাদের প্রতি তথ্যমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি বলেন, বিদেশী পর্যবেক্ষকরা তো জনসমক্ষে বলেছেন নির্বাচন অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠু হয়েছে। এখন তারা কার কথা থেকে, বক্তব্য নিয়ে, কোনো পত্রিকা প্রতিবেদন ছাপিয়েছে, তা অনুসন্ধান করা উচিত।

নির্বাচন নিয়ে বিএনপি মহাসচিবের সাম্প্রতিক এ মন্তব্যের প্রতি তথ্যমন্ত্রীকে প্রশ্ন করা হলে জবাবে হাছান মাহমুদ চৌধুরী বলেন, এ নির্বাচন বিএনপির জন্যই মহাবিপর্যয়। তিনি আরও বলেন, যে নির্বাচনে তিনি(বিএনপির মহাসচিব) নির্বাচিত হয়েছেন, তাকে মহা বিপর্যয় বলা অন্ততঃ তার শোভা পায় না। তিনি নির্বাচিত হওয়ায় তাঁকে অভিনন্দন। কিন্তু দলের মহাসচিব হিসেবে তিনি ব্যর্থ হয়েছেন, এটা বাস্তবতা।

তথ্যমন্ত্রী তার বক্তব্যে বলেন, সাংবাদিকদের আবাসনের জন্য ফ্ল্যাট নির্মাণ করার চিন্তা-ভাবনা করা হচ্ছে। এ ছাড়া নবম ওয়েজবোর্ড দ্রুত বাস্তবায়নের জন্য কাজ চলছে বলে তিনি জানান।


আরো সংবাদ



premium cement