২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

রাতের অন্ধকারে জনগণের ভোটাধিকার পদদলিত 

রাতের অন্ধকারে জনগণের ভোটাধিকার পদদলিত  - ছবি : সংগৃহীত

সিপিবির সভাপতি মুজাহিদুল ইসলামে সেলিম বলেছেন, রাতের অন্ধকারে ভোট ডাকাতির মাধ্যমে জনগণের ভোটাধিকারকে পদদলিত করা হয়েছে। ভুয়া ভোট করে সরকার জনগণের ভোটের অধিকার কেড়ে নিয়েছে। এখন সরকার জনগণের ভাতের অধিকারও কেড়ে নিচ্ছে। গণবিরোধী রাজনীতি এখন অন্ধকারের অর্থনীতির জন্ম দিচ্ছে। 

গতকাল জাতীয় প্রেস ক্লাবের সামনে অনুষ্ঠিত কেন্দ্রীয় সমাবেশে সেলিম সভাপতির বক্তৃতায় তিনি এ কথা বলেন। সমাবেশে আরো বক্তৃতা করেন : সিপিবির সাধারণ সম্পাদক ও বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক মোহাম্মদ শাহ আলম, সিপিবির কেন্দ্রীয় কমিটির সম্পাদক রুহিন হোসেন প্রিন্স, কেন্দ্রীয় কমিটির সদস্য ডা: ফজলুর রহমান ও ডা: সাজেদুল হক রুবেল। সমাবেশটি পরিচালনা করেন সিপিবির প্রেসিডিয়াম সদস্য কমরেড অনিরুদ্ধ দাশ অঞ্জন। চালসহ নিত্যপণ্যের দামবৃদ্ধির প্রতিবাদে দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচির অংশ হিসেবে গতকাল এ কর্মসূচি পালন করে সিপিবি। সমাবেশে সেলিম আরো বলেন, জনসমর্থনের তোয়াক্কা না করে ক্ষমতা টিকিয়ে রাখতে লুটেরা ধনিক শ্রেণীকে সুবিধা পাইয়ে দিতে সরকার বিভিন্ন গণবিরোধী তৎপরতা চালাচ্ছে। জনগণের বিপক্ষে দাঁড়িয়ে দুর্নীতিবাজ, লুটেরাদের স্বার্থ রক্ষা করছে সরকার। সরকারের সক্রিয় সহযোগিতায় অসাধু ব্যবসায়ীরা সিন্ডিকেট করে বাজার নিয়ন্ত্রণ করছে। তিনি বলেন, সরকার বলেছে যেভাবে ‘শান্তিপূর্ণভাবে’ ভোট হয়েছে, তেমনি ‘শান্তিপূর্ণভাবে’ই আগামীতে তারা দেশ চালাবে। সরকারের এই কথা থেকেই বোঝা যায়, যেভাবে ভোট ডাকাতি হয়েছে তেমন করেই সরকার আগামীতে জনগণের সম্পদ ডাকাতি করতে চায়। 

সরকারের গণবিরোধী কার্যকলাপের বিরুদ্ধে আন্দোলন গড়ে তোলার আহ্বান জানিয়ে সেলিম বলেন, জনগণকে সবসময় সজাগ থাকতে হবে। জমি বন্ধক রাখা যায়; কিন্তু স্বার্থ কখনো বন্ধক রাখা যায় না। লড়াইয়ের মাধ্যমেই সরকারকে যথাযথ জবাব দিতে হবে।
মোহাম্মদ শাহ আলম বলেন, মুক্তিযুদ্ধের অর্থনীতির বিপরীতে দেশ এখন চলছে মুক্তবাজার অর্থনীতিতে। মুক্তিযুদ্ধের ধারায় দেশকে ফিরিয়ে আনতে হবে। ভোট ও ভাতের অধিকার আদায় করতে নীতি ও ব্যবস্থার বদল ঘটাতে হবে। 
সমাবেশে নেতারা নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম কমানো এবং জনস্বার্থে বাজার নিয়ন্ত্রণের জন্য মজুদদার-মুনাফাখোরদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবি জানান। একই সাথে তারা রেশনিং ও গণবণ্টনব্যবস্থা চালুরও দাবি জানান।


আরো সংবাদ



premium cement
নলছিটিতে স্বামীর নির্যাতনে স্ত্রীর মৃত্যুর অভিযোগ ইউপি চেয়ারম্যানরা পদে থেকেই উপজেলা নির্বাচন করতে পারবেন খুলনায় ইসতিসকার নামাজ আদায় ইথিওপিয়ার উত্তরাঞ্চলে সংঘর্ষে ৫০ হাজারের বেশি মানুষ বাস্তুচ্যুত শিশুদের বিকাশে অটিজম অভিভাবকদের সচেতনতা ফরিদপুরে মন্দিরে আগুন : দুই ভাইকে পিটিয়ে হত্যার ঘটনায় বিএনপির তদন্ত কমিটি নেতাদের মুক্তির দাবিতে রিজভীর নেতৃত্বে নয়াপল্টনে বিএনপির মিছিল বৃষ্টির জন্য দেশবাসীর প্রতি ইস্তিস্কার নামাজ আদায়ের আহ্বান আমিরে জামায়াতের সড়ক উন্নয়ন প্রকল্পে চুক্তি স্বাক্ষর করল তুর্কি, ইরাক, কাতার, সংযুক্ত আরব আমিরাত ঢাকায় ‘হিট স্ট্রোকে এক ব্যক্তির মৃত্যু শ্যামবাজার ঘাটে লঞ্চে আগুন, নিয়ন্ত্রণে ৪ ইউনিট

সকল