২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

১৪ দলের এমপিদের প্রতি জাপা মহাসচিবের আহবান

জাপা মহাসচিব মশিউর রহমান রাঙ্গা - সংগৃহীত

জাতীয় পার্টির (জাপা) মহাসচিব মসিউর রহমান রাঙ্গা বলেছেন, ১৪ দলের সংসদ সদস্যরা জাতীয় পার্টির সাথে বিরোধী দলের ভূমিকায় থাকলে সংসদ আরো প্রাণবন্ত ও কার্যকর হবে। ১৪ দলের (আওয়ামী লীগ বাদে) সংসদ সদস্যদের বিরোধী দলে স্বাগত জানিয়ে তিনি বলেন, আমরা সম্মিলিতভাবে দেশ ও দশের পক্ষে কথা বলে সংসদকে কার্যকর করে তুলব। ইতোমধ্যেই জাতীয় পার্টির সংসদ সদস্যদের সত্যিকারের বিরোধী দলের ভূমিকা পালনে নির্দেশনা দেয়া হয়েছে।

গতকাল শনিবার জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানী অফিসে অনির্ধারিত এক ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন।

এ সময় জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য মেজর (অব:) খালেদ আখতার, ভাইস চেয়ারম্যান আলমগীর সিকদার লোটন, যুগ্ম মহাসচিব মোস্তাকুর রহমান মোস্তাক, ফখরুল আহসান শাহাজাদা, দফতর সম্পাদক সুলতান মাহমুদ, যুগ্ম সাংগঠনিক সম্পাদক গোলাম মোস্তফাসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

জাপা মহাসচিব রাঙ্গা বলেন, পশ্চিমবঙ্গে কংগ্রেসের বিরুদ্ধে বুদ্ধদেব বসু মাত্র একজনই বিরোধী দলের ভূমিকায় ছিলেন। এ ছাড়া স্বাধীনতার পরে ’৭৩ সালের নির্বাচনেও স্বল্পসংখ্যক বিরোধী দলের সদস্যই সংসদকে জমিয়ে রেখেছিলেন। আর বর্তমান সংসদে জাতীয় পার্টির ২২ জন সংসদ সদস্য ইতিবাচক ভূমিকা রাখতে পারবেন বলেও আমরা আশাবাদী।

আলমগীর হোসেন সাজুর মৃত্যুতে জি এম কাদেরের শোক

এ দিকে জাতীয় পার্টির কোচেয়ারম্যান ও জাতীয় সংসদের বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের গতকাল এক শোকবার্তায়, জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান অধ্যাপক ইকবাল হোসেন রাজুর অনুজ আলমগীর হোসেন সাজুর (৪২) অকাল মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

পৃথক এক বার্তায় জাতীয় পার্টির মহাসচিব ও বিরোধীদলীয় চিফ হুইপ মো: মসিউর রহমান রাঙ্গা এমপি আলমগীর হোসেন সাজুর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন এবং শোকাহত আত্মীস্বজনদের প্রতি সমবেদনা জানান। মরহুমের রূহের মাগফিরাত কামনা করেন।

উল্লেখ্য শুক্রবার রাতে ক্যান্সারজনিত কারণে গাজীপুরের নিজ বাসভবনে তিনি ইন্তেকাল করেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন। মৃত্যুকালে তিনি স্ত্রী, তিন ছেলেমেয়েসহ অসংখ্য আত্মীয়স্বজন রেখে গেছেন। মরহুমের নামাজে জানাজা গতকাল বাদ জোহর গাজীপুরে অনুষ্ঠিত হয়।


 


আরো সংবাদ



premium cement
লেবাননে ইসরাইলি হামলায় ইরান সমর্থিত যোদ্ধা নিহত জিম্বাবুয়ে সিরিজের জন্য ক্যাম্পে ডাক পেলেন ১৭ ক্রিকেটার, নেই সাকিব-মোস্তাফিজ উত্তর গাজায় আবারো ইসরাইলের গোলাবর্ষণ ধামরাইয়ে তাপদাহে জনজীবন কাহিল, ডায়রিয়াসহ জ্বরে আক্রান্ত হচ্ছে মানুষ মিয়ানমার থেকে দেশে ফিরছেন ১৭৩ বাংলাদেশী কেএনএফ সন্দেহে ছাত্রলীগ নেতাসহ কারাগারে ৭ স্থিতিশীল সরকার থাকায় দেশে উন্নয়ন হয়েছে : ওবায়দুল কাদের ক্যাসিনো সম্রাট সেলিম প্রধানের মনোনয়নপত্র বাতিল রাজশাহীর পদ্মায় গোসলে নেমে ৩ শিশুর মৃত্যু দুই ভাইকে পিটিয়ে হত্যা : ৫ ঘণ্টা অবরুদ্ধ ফরিদপুর-খুলনা মহাসড়ক দুমকিতে সরকারি নির্দেশনা অমান্য করে সভাপতির নির্দেশে ক্লাস চালু

সকল