২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

শরিকরা বিরোধী দলের ভূমিকা পালন করতে পারে : ওবায়দুল কাদের

ওবায়দুল কাদের - সংগৃহীত

১৪ দলের শরিকদের শক্ত বিরোধী দলের ভমিকায় ক্ষমতাসীন দল আওয়ামী লীগ দেখতে চায় বলে জানিয়েছেন দলের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

ওবায়দুল কাদের আরো বলেন, আমাদের শরিকরা যদি সংসদে শক্ত বিরোধী দলের ভমিকা পালন করতে পারে, তা হলে সেটি সরকার ও শরিকসহ সবার জন্য ভালো হবে।

আগামী শনিবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশস্থল পরিদর্শনে গিয়ে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সাংবাদিকদের একথা বলেন।

দলের নেতারা এর আগে সরকারের মন্ত্রিপরিষদের থাকলেও এবার ৪৭ সদস্যের মন্ত্রিসভায় শরিক দলের কাউকে স্থান দেয়নি আওয়ামী লীগ। এ নিয়ে শুরু থেকেই শরিকরা নাখোশ। এর মধ্যে শরিক দলের নেতারা বিরোধী দলের আসনে বসতে চান না এমন খবর আসে গণমাধ্যমে।

আওয়ামী লীগ তাদের বিশাল বিজয় উদযাপনের জন্য আগামী শনিবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে মহাসমাবেশের আয়োজন করেছে। ধারণা করা হচ্ছে, এ সমাবেশ থেকেই আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী দিনের সরকারের রূপরেখা তুলে ধরবেন।

ওবায়দুল কাদের বলেন, ‘মহাজোট কিন্তু নির্বাচনী জোট। ১৪ দলের সঙ্গে আমাদের যে সম্পর্ক সেটা হলো রাজনৈতিক জোট। রাজনৈতিক জোট আমাদের থাকবেই।

উল্লেখ্য, হাসানুল হক ইনু ও রাশেদ খান মেনন মন্ত্রিত্ব না পাওয়ায় তারা আওয়ামী লীগের উপর বেজায় চটেছেন। যদিও তারা টানা সাত বছর মন্ত্রী ছিলেন।


আরো সংবাদ



premium cement