১৭ জুন ২০১৯

জামায়াতের প্রতিবাদ

জামায়াতের প্রতিবাদ - ছবি : সংগৃহীত

সাতক্ষীরা সদর পশ্চিম সাংগঠনিক উপজেলা শাখা জামায়াতে ইসলামীর আমীর মাওলানা শাহাদাত হোসেনকে গত ১১ জানুয়ারি রাত ১০টায় সম্পূর্ণ অন্যায়ভাবে পুলিশের গ্রেফতার করার ঘটনার তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর নায়েবে আমীর ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরোয়ার শনিবার প্রদত্ত এক বিবৃতিতে বলেন, “ব্যালট ডাকাতির প্রহসনের পাতানো নির্বাচনের পরেও সরকারের গ্রেফতার অভিযান বন্ধ হচ্ছে না। মাওলানা শাহাদাত হোসেনকে পুলিশ সম্পূর্ণ অন্যায়ভাবে গ্রেফতার করেছে। আমি এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

উল্লেখ্য, মাওলানা শাহাদাত হোসেনের স্ত্রী এবং পুত্রকেও ব্যালট ডাকাতির প্রহসনের নির্বাচনের কয়েক দিন পূর্বে সরকার সম্পূর্ণ অন্যায়ভাগে গ্রেফতার করেছে। সরকার তাদের মুক্তি না দিয়ে উপরন্তু মাওলানা শাহাদাত হোসেনকেও গ্রেফতার করেছে। তাদের গ্রেফতার করার ঘটনা সম্পূর্ণ অন্যায় ও অমানবিক।

তিনি বলেন, ফ্যাসিবাদী সরকারের পক্ষেই এ ধরনের রাজনৈতিক প্রতিহিংসামূলক নির্দয় আচরণ করা সম্ভব। কোনো গণতান্ত্রিক সরকার রাজনৈতিক প্রতিপক্ষের সাথে এ ধরনের প্রতিহিংসামূলক অন্যায় আচরণ করতে পারে না। সরকারের এ ধরনের অমানবিক জুলুম-নির্যাতনের বিরুদ্ধে প্রতিবাদে সোচ্চার হওয়ার জন্য আমি সকল আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা ও দেশবাসীর প্রতি আহ্বান জানাচ্ছি।

তিনি বলেন, রাজনৈতিক প্রতিহিংসা বন্ধ করে অবিলম্বে মাওলানা শাহাদাত হোসেন এবং তার স্ত্রী-পুত্রসহ সারা দেশে জামায়াতে ইসলামী ও অন্যান্য বিরোধী দলের গ্রেফতারকৃত সকল নেতাকর্মীকে মুক্তি দেয়ার জন্য আমি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানাচ্ছি।”
প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ