১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

শপথ নিচ্ছে না ঐক্যফ্রন্টের বিজয়ী প্রার্থীরা

সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল ইসলাম আলমগীর - ফাইল ছবি

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থীরা সংসদ সদস্য হিসেবে শপথ গ্রহণ করবেন না। আজ এক বৈঠক শেষে একথা জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিএনপি ও ঐক্যফ্রন্টের প্রার্থীরা বিএনপি চেয়ারপার্সনের গুলশান কার্যালয়ে এক বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা জানান।

মির্জা ফখরুল ইসলাম বলেন,‘আমরা নির্বাচনের ফলাফলই প্রত্যাখ্যান করেছি, শপথ কী নেব আমরা? সিদ্ধান্ত তো হয়ে গেছে।’

এবারের নির্বাচনে দেশের বিভিন্ন আসনে যারা প্রার্থী ছিলেন, তাদের অধিকাংশই যোগ দিয়েছিলেন এই বৈঠকে। নির্বাচনে অংশ নেয়া এসব প্রার্থীদের মধ্যে অনেকেই মনে করেন যে, নির্বাচন থেকে ঐক্যফ্রন্টের সরে আসা উচিত ছিল।

ভোলা থেকে প্রতিদ্বন্দ্বীতা করা বিএনপি প্রার্থী ও অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা হাফিজউদ্দিন আহমেদ বলেছেন যে, তিনি নির্বাচন থেকে সরে দাঁড়ানোর পক্ষে ছিলেন।

লেভেল প্লেয়িং ফিল্ড না থাকা, প্রচারণার ক্ষেত্রে অনিয়ম, প্রশাসন ও নির্বাচন কমিশনের আচরণে নিরপেক্ষতার অভাব- এমন বিভিন্ন কারণে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর পক্ষপাতী ছিলেন বলে জানান মি. আহমেদ।

তবে সিরাজগঞ্জ থেকে প্রতিদ্বন্দ্বিতাকারী রুমানা মোরশেদ কনকচাঁপা বলেন যে নির্বাচনী লড়াইয়ে শেষপর্যন্ত থাকার পক্ষেই ছিলেন তিনি।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন তারা নির্বাচন ট্রাইবুন্যালে তাদের আনা অভিযোগের স্বপক্ষে ভোট জালিয়াতির প্রমাণসহ মামলা দায়ের করবেন।


আরো সংবাদ



premium cement
ফরিদপুরের গণপিটুনিতে নিহত ২ নির্মাণশ্রমিক জাতিসঙ্ঘে ফিলিস্তিনি সদস্যপদ লাভের প্রস্তাবে যুক্তরাষ্ট্রের ভেটো তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান

সকল