২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

ভোটগ্রহণ শেষে বলা যাবে নির্বাচন অংশগ্রহণমূলক হয়েছে কিনা : সিইসি

প্রধান নির্বাচন কমিশনার কেএম নূরুল হুদা - ফাইল ছবি

প্রধান নির্বাচন কমিশনার কেএম নূরুল হুদা বলেছেন, এখন পর্যন্ত সুষ্ঠু ও সুন্দর পরিবেশে ভোটগ্রহণ চলছে। দেশের বিভিন্ন স্থানে বিচ্ছিন্ন কিছু ঘটনার কথা আমিও শুনেছি। তবে নির্বাচন শেষ হলে বলা যাবে অংশগ্রহণমূলক হয়েছে কিনা। রোববার সকালে নিজের ভোটাধিকার প্রযোগ করে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এসব কথা বলেন।

রোববার সকাল ১১টার দিকে উত্তরা ৫নং সেক্টরের আইইএস স্কুল অ্যান্ড কলেজ ভোটকেন্দ্রে ভোট দিতে যান সিইসি। এর কিছু সময় আগে তার স্ত্রী হুসনে আরা হুদাও ভোট দিয়ে যান।

ভোট শুরুর আগে চট্টগ্রামমহ দেশের বিভিন্নস্থানে সহিংসতার বিষয়ে প্রশ্ন সিইসি কেএম নুরুল হুদা বলেন, সারাদেশে আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশনা দেয়া আছে। তারা কেন্দ্র ও ভোটারদের নিরাপত্তা নিশ্চিত করবে। যদি পরিস্থিতি নিয়ন্ত্রণে না থাকে তাহলে ওই সব কেন্দ্রের ভোট বন্ধ করে দিতে বলা আছে। পরে এসব কেন্দ্রে আবার ভোট হবে। ঢাকায় বসে তো আর পুরো দেশ নিয়ন্ত্রণ করা যাবে না।

এদিকে উত্তরায় সিইসির ভোটকেন্দ্র আইইএস স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে ধানের শীষের এজেন্ট না থাকার কারণ সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন,‘এখানে বিএনপির এজেন্ট আছে কিনা তা জিজ্ঞেস করে দেখিনি। যদি তারা না আসে সেক্ষেত্রে আমাদের তো কিছু করার নেই।’

তিনি আরো বলেন, দুই-একটি বিক্ষিপ্ত ঘটনা ঘটেছে। এর মধ্যে নোয়াখালীর পূর্ব বাবুনগর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে হামলা চালিয়ে ব্যালট পেপার ছিনতাই করেছে দুর্বৃত্তরা। ফলে ওই কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে। যেসব কেন্দ্রে অনিয়ম হবে সেসব কেন্দ্রে ভোটগ্রহণ বন্ধ থাকবে। এ ছাড়া অন্য একটি কেন্দ্রে দুর্বৃত্তদের হামলায় ছয়জন আহত হয়েছে।


আরো সংবাদ



premium cement