২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

প্রশাসন নিরপেক্ষ থাকলে নির্বাচন সুষ্ঠু হবে : সিইসি

প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা - ফাইল ছবি

প্রশাসন নিরপেক্ষ থাকলে নির্বাচন সুষ্ঠু, সফল ও সার্থক হবে বলে মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা। তিনি বলেন, একটি উৎসবমূখর, আনন্দঘন পরিবেশে একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। সারাদেশ নির্বাচনের আবহের মধ্যে রয়েছে এবং ভালো ও সুষ্ঠু একটা পরিবেশের মধ্যে জনগণ অবস্থান করছে সেটা আমরা বলতে পারি। আপনারাও সেটা উপলদ্ধি করতে পারছেন।

নির্বাচনের আগে ও পরে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সদা সতর্ক থাকার আহবান জানিয়ে সিইসি বলেন, মোটেও সন্দেহ করার কোনো অবকাশ নেই যে নির্বাচনে সহিংসতা হবে এবং নির্বাচন কোনোভাবে প্রশ্নবিদ্ধ হবে।

প্রশাসনের কর্মকর্তাদের উদ্দেশ্যে প্রধান নির্বাচন কমিশনার বলেন, আপনাদের যার যা দায়িত্ব পেশাদারির ভিত্তিতে এবং প্রজাতন্ত্রের কর্মচারী হিসেবে যেভাবে পালন করা দরকার নিরপেক্ষভাবে পালন করবেন তাহলেই নির্বাচন সুষ্ঠু, সফল ও সার্থক হবে।

বিকেলে অ্যাডভোকেট তারেক স্মৃতি মিলনায়তনে আয়োজিত ময়মনসিংহ বিভাগের মাঠ পর্যায়ে কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভায় তিনি একথা বলেন।

প্রধান নির্বাচন কমিশনার আরো বলেন, সারাদেশে নির্বাচনের সন্তোষজনক পরিস্থিতি বিরাজ করছে। নির্বাচন কমিশন নির্বাচনের জন্য প্রস্তুত। রাজনীতিবিদ ভোটার আইনশৃঙ্খলা বাহিনী সবাই সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচনের জন্য প্রস্তুত। মানুষের মধ্যে স্বতস্ফূর্তভাব লক্ষ্য করা গেছে। তিনি প্রশাসনিক কর্মকর্তা এবং আইনশৃঙ্খলা বাহিনীকে নিরপেক্ষ এবং ভয়ের উর্ধ্বে কাজ করতে বলেন।

তিনি বলেন, সংখ্যালঘু সম্প্রদায়, নারী ভোটারসহ সবাইকে ভোটকেন্দ্রে নিরাপত্তা দিতে হবে। ঐতিহ্যগতভাবে ময়মনসিংহ শান্তিপ্রিয় এলাকা। এখানে রাজনীতিবিদ প্রশাসন সবার মধ্যে সৌহার্দ্যমূলক পরিবেশ বিরাজ করছে। ময়মনসিংহে শান্তিপূর্ণ পরিবেশ বিরাজ করছে।

এসময় ইসি সচিব হেলালুদ্দীন আহমদ, ঘাটাইল এরিয়া কমান্ডার ও জেনারেল অফিসার কমান্ডিং ১৯ পদাদিক ডিভিশন মেজর জেনারেল মিজানুর রহমান শামীম, বিভাগীয় কমিশনার মাহমুদ হাসান, রেঞ্জ ডিআইজি নিবাস চন্দ্র মাঝি, জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার ড. সুভাষ চন্দ্র বিশ্বাসসহ বাংলাদেশ সেনাবাহিনীর উর্ধ্বতন কর্মকর্তা, র‌্যাব, বিডিআর, পুলিশ, আনসারের উর্ধ্বতন কর্মকর্তাসহ বিভাগীয় প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement
ডিএমপির অভিযানে গ্রেফতার ৩৭ বাংলাদেশে নতুন করে বাড়ছে ম্যালেরিয়া আক্রান্তের সংখ্যা হিট অ্যালার্ট নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা ভান্ডারিয়ায় পিকআপ চাপায় বৃদ্ধ নিহত হোচট খেল লিভারপুল, পিছিয়ে গেল শিরোপা দৌড়ে যোদ্ধাদের দেখতে প্রকাশ্যে এলেন হামাস নেতা সিনওয়ার! ফের পন্থ ঝড়, ঘরের মাঠে গুজরাটকে হারাল দিল্লি ইউক্রেনকে গোপনে দূরপাল্লার ক্ষেপণাস্ত্র দিয়েছে যুক্তরাষ্ট্র গ্রেফতারের পর যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়গুলোতে ফিলিস্তিনপন্থীদের বিক্ষোভ আরো বেড়েছে ইউক্রেন যুদ্ধে দুর্নীতি, পুতিনের নির্দেশে গ্রেফতার রুশ উপ-প্রতিরক্ষামন্ত্রী!  আমেরিকানরা কি ধর্ম থেকে সরে যাচ্ছে?

সকল