১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫
`

আ’লীগ বিপদে আছে বলেই আক্রমণ করছে

আ’লীগ বিপদে আছে বলেই আক্রমণ করছে - ছবি : সংগ্রহ

আওয়ামী লীগ বিপদে আছে বলেই সারা দেশে বিএনপির নেতাকর্মীদের ওপর আক্রমণ করছে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু। গতকাল বিকেলে মহান বিজয় উপলে সুপ্রিম কোর্ট বার অডিটোরিয়ামে বিএনপি আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

সভায় বিএনপির সহসাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদের সঞ্চালনায় আরো বক্তব্য দেনÑ দলটির ভাইস-চেয়ারম্যান আহমেদ আযম খান, চেয়ারপারসনের উপদেষ্টা অধ্যাপক আব্দুল কুদ্দুস, যুগ্মমহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, নির্বাহী কমিটির সদস্য তকদির হোসেন মো: জসিম, মাওলানা নেছারুল হক প্রমুখ।
শামসুজ্জামান দুদু বলেন, ৩০ তারিখ পর্যন্ত লড়াই আমরা অব্যাহত রাখব। লড়াইয়ের ফলাফল আগেই বলে দেই। বিএনপি জয়লাভ করবে। জনতা রাস্তায় নেমে আসবে। তার লণগুলো কী জানেন? আমাদের কাছে অস্ত্র নেই, বোমা নেই, আমাদের গত ১০ বছরে যেভাবে দমন-পীড়ন করেছে, এখানে সর্বাধিক মামলার আসামি আছে। আমাদের এমন কেউ নেই যার নামে মামলা নেই। তারা বিএনপিকে কেনো এত ভয় পায়? বিএনপি জননন্দিত দল। বিএনপি মানুষের দল, দেশের মানুষ বেগম খালেদা জিয়াকে ভালোবাসে। তারেক রহমান, শহীদ জিয়াকে ভালোবাসে। এই জন্যই তো তারা (আওয়ামী লীগ) বিপদে আছে বলেই, আমাদের ওপর আক্রমণ করছে। 

তিনি বলেন, আপনাদের কাছে পুলিশ আছে, প্রশাসন, ব্যাংকের টাকা, সেনাবাহিনী আছে আপনাদের কাছে। তারপরও আক্রমণ করেন কেনো? আপনি প্রধানমন্ত্রী, আপনার স্বরাষ্ট্রমন্ত্রী আছে। কি নাই আপনার। আমরা রাস্তায় রাস্তায় ঘুরে বেড়াচ্ছি, তারপরও আমাদের ওপর আক্রমণ করছেন। মির্জা আব্বাস যিনি ঢাকার মেয়র ছিলেন, ড. কামাল আপাদমস্তক ভদ্রলোক, বয়স্ক মানুষ, তার ওপর আপনি আক্রমণ করলেন। আ স ম আবদুর রব, মাহমুদুর রহমান মান্না তাদের ওপর আক্রমণ করলেন। বাংলাদেশে যদি কোনো ভদ্র রাজনীতিবিদ থাকেন তিনি হলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ঠাকুরগাঁওয়ে তার ওপর হামলা করলেন। ভয় আমরা না, আপনারা পেয়েছেন। যাকে সামনে পাচ্ছেন তার ওপরেই আক্রমণ চালাচ্ছেন।

বিএনপির এই নেতা বলেন, সাংবাদিকরা প্রশ্ন করেন ভাই ৩০ তারিখের পর কী হবে? প্রতিবেশীরা এই প্রশ্ন করেন, টকশোতে গেলে এই প্রশ্ন করেন। তখন বলি ৩০ তারিখ নির্বাচন, বেগম জিয়া ৪ তারিখে শপথ (প্রধানমন্ত্রীর) নেবেন। যা সত্য, যা স্বাভাবিক, সূর্যের মতো জ্বলজ্বল করছে। 

আজ বিজয় র‌্যালি : এ দিকে মহান বিজয় দিবস উপলক্ষে আজ রোববার সকাল ৮টায় বিএনপির কেন্দ্রীয় নেতাসহ সবপর্যায়ের নেতাকর্মী সাভারস্থ জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করবেন। এ জন্য সব নেতাকর্মীকে আমিন বাজার কফিল উদ্দিন পেট্রোল পাম্পে সকাল সাড়ে ৭টার মধ্যে উপস্থিত থাকার জন্য অনুরোধ করা হলো। এ ছাড়া, বিজয় দিবস উপলক্ষে আজ সকাল ১০টায় নয়াপল্টনস্থ বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে বর্ণাঢ্য বিজয় র‌্যালি অনুষ্ঠিত হবে। বিজয় র‌্যালিতে অংশগ্রহণের জন্য সব নেতাকর্মীকে সকাল সাড়ে ৯টার মধ্যে নয়াপল্টনস্থ বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে উপস্থিত থাকার জন্য অনুরোধ করা হয়েছে। র‌্যালি শেষ হওয়ার পর নেতাকর্মীরা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজারে গিয়ে পুষ্পস্তবক অর্পণ ও ফাতেহা পাঠ করবেন।


আরো সংবাদ



premium cement