২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

বিএনপিতে যোগ দিলেন বিকল্পধারার নেতা

বিএনপিতে যোগ দিলেন বিকল্পধারার নেতা - ছবি : সংগ্রহ

বিকল্পধারা থেকে পদত্যাগ করে বিএনপিতে যোগ দিয়েছেন বিকল্পধারার কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য সুলতান মামুনুর রশিদ মামুন। তিনি জানান, ১৯৯০ থেকে ২০০৪ সাল পর্যন্ত জাতীয়তাবাদী ছাত্রদলের নওগাঁ জেলার মহাদেবপুর উপজেলা শাখার সভাপতি ও সাধারণ সম্পাদকসহ জেলা শাখার সহসভাপতি ছিলেন। স্থানীয় নেতৃবৃন্দের সাথে ভুল বোঝাবুঝির একপর্যায়ে তিনি বিকল্পধারায় যোগ দেন। এমনকি নওগাঁ-৩ আসনে নবম জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থীও হই। কিন্তু বিকল্পধারা একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা মার্কা নিয়ে অংশগ্রহণ করায় আমার আদর্শের সাথে প্রতারণা করেছে। আমি ‘বিকল্পধারা বাংলাদেশ’-এর প্রতি ঘৃণা প্রকাশ করে সব পদ-পদবি থেকে পদত্যাগ করলাম। পাশাপাশি প্রাণপ্রিয় সংগঠন বিএনপিতে আবারো ফিরে আসার ইচ্ছা প্রকাশ করছি। একই সাথে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ও গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনে সক্রিয়ভাবে অংশগ্রহণ ও জনগণের ভোটের অধিকার প্রতিষ্ঠায় কাজ করে যাবো।

আফজাল এইচ খানকে ধানের শীষ প্রতীক দেয়ার নির্দেশ
ময়মনসিংহ-১ (হালুয়াঘাট-ধোবাউড়া) আসনের বিএনপি মনোনীত প্রার্থী সুপ্রিম কোর্টের আইনজীবী আফজাল এইচ খানের মনোনয়ন গ্রহণ করে ধানের শীষ প্রতীক বরাদ্দ দেয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। গতকাল বিচারপতি তরিকুল হাকিম ও বিচারপতি মো: সোহরাওয়ারর্দীর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন। আদালতে রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট আফজাল এইচ খান।
আফজাল এইচ খান জানান, গত সোমবার রাত পৌনে ৭টায় তিনি দলীয় মনোনয়নের চিঠি নিয়ে আসেন। ওই সময় প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দও শেষ। তাই তার চিঠি গ্রহণ করা হয়নি বলে জানান ময়মনসিংহের রিটার্নিং অফিসার জেলা প্রশাসক সুভাষ চন্দ্র বিশ্বাস। এরপর তিনি হাইকোর্টে রিট করেন। 

এর আগে দলীয় মনোনয়ন পাওয়া ময়মনসিংহ-১ (হালুয়াঘাট-ধোবাউড়া) আসনের বিএনপির আরেক প্রার্থী আলী আজগরের বিরুদ্ধে ঋণ খেলাপের অভিযোগে মনোনয়নপত্র স্থগিতের আদেশ দেন হাইকোর্ট। পরে আলী আজগর হাইকোর্টের আদেশের বিরুদ্ধে আপিল করেন। আপিল বিভাগ গতকাল স্থগিতাদেশ বহাল রাখায় আলী আজগরের প্রার্থিতা বাতিল হয়।
এ আসনে আওয়ামী লীগের প্রার্থী ছাড়া ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী হুমায়ুন মো: আবদুল্লাহ আল হাদী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।


আরো সংবাদ



premium cement
গাজা যুদ্ধ নিয়ে প্রতিবাদ : নিউইয়র্ক বিশ্ববিদ্যালয় থেকে ১৩৩ জন গ্রেফতার বিপজ্জনক মাত্রার অতিবেগুনি রশ্মির ক্ষতি থেকে বাঁচবেন কিভাবে বিয়ের বাজার শেষে বাড়ি ফেরা হলো না চাচা-ভাতিজির প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড সফরে যাচ্ছেন ভারতীয় ৩ সংস্থার মশলায় ক্যান্সার সৃষ্টিকারী উপাদান সাবেক শিবির নেতা সুমনের পিতার মৃত্যুতে অধ্যাপক মিয়া গোলাম পরওয়ারের শোক গণকবরে লাশ খুঁজছেন শত শত ফিলিস্তিনি মা ভারতের লোকসভা নির্বাচনে আলোচনায় নেতাদের ভাই-বোন ও সন্তান সংখ্যা চীনে শতাব্দীর ভয়াবহ বন্যার শঙ্কা, ঝুঁকিতে ১৩ কোটি মানুষ ভারতের মাঝারি পাল্লার নতুন ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রের পরীক্ষা ৩ দিনের ব্যবধানে দ্বিতীয়বার চেন্নাইকে হারাল লক্ষৌ

সকল