১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

সরকার ৩০ ডিসেম্বর নির্বাচন চায় না : কর্ণেল অলি

সরকার ৩০ ডিসেম্বর নির্বাচন চায় না : কর্ণেল অলি - ফাইল ছবি

ঠাকুরগাঁওয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের ওপর আওয়ামী সন্ত্রাসীদের বর্বরোচিত ও ন্যাক্কারজনক হামলার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিবৃতি দিয়েছেন এলডিপির চেয়ারম্যান ও ২০ দলীয় জোটের অন্যতম শীর্ষ নেতা ড. কর্ণেল(অব:) অলি আহমেদ। মঙ্গলবার এক বিবৃতিতে তিনি বলেন, সমগ্র দেশে বিভীষিকাময় পরিবেশ বিরাজ করছে।

সরকার সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে গণতন্ত্র প্রতিষ্ঠা নয় বরং অগণতান্ত্রিক পথে এগিয়ে চলছে। দেশের বৃহত্তম রাজনৈতিক দল বিএনপি মহাসচিবের নির্বাচনী প্রচারণার সময় তার গাড়িবহরে আওয়ামী কর্মীদের হামলাতে এটি প্রমাণিত হয়-আসন্ন জাতীয় নির্বাচন নিয়ে সরকার দূরভিসন্ধি আঁটছে। বিএনপি মহাসচিবের ওপর হামলার ঘটনায় অবাধ ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হবে কী না তা নিয়ে জনমনে গভীর সংশয় দেখা দিয়েছে।

তিনি বিবেকবান ব্যক্তিদের কাছে অনুরোধ জানিয়ে বলেন, জাতির এই ক্রান্তিকালে আপনারা সকলে এগিয়ে এসে দেশকে বাঁচান, কারণ দেশকে ধ্বংসের দিকে ঠেলে দেয়া হচ্ছে। অনেক রক্তের বিনিময়ে দেশ স্বাধীন করেছি, আমরা দেশকে ধ্বংস হতে দিতে পারি না। যেখানে বৃহত্তম রাজনৈতিক দলের মহাসচিব এর গাড়িবহরের ওপর প্রকাশ্য দিবালোকে আক্রমণ হয়, সেখানে স্পষ্টভাবে বোঝা যায়-বর্তমান সরকার ৩০ ডিসেম্বরের নির্বাচন চায় না।

একটা প্রহসনের নির্বাচন অনুষ্ঠিত করে একটা গণতান্ত্রিক সরকারের লেবাস গায়ে পরতে চায়। মূলত: গণতন্ত্রের চূড়ান্ত সর্বনাশ করার জন্যই নির্বাচনী পরিবেশকে সন্ত্রাস ও সহিংসতার মাধ্যমে বিষাক্ত করা হচ্ছে। নির্বাচনকে আয়ত্বে নিতে পুলিশ ও আওয়ামী লীগের কর্মীদের বেপরোয়া হতে আশকারা দেয়া হচ্ছে সরকারী মদদে।

তাই সারাদেশে নির্বাচনের আমেজের বদলে ভীতি ও শঙ্কার পরিধি বিস্তৃত হচ্ছে। আমি বিএনপি মহাসচিবের গাড়ীবহরের ওপর হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।


আরো সংবাদ



premium cement