২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

ঢাকা-১৭ আসনে বিএনপি নেতা জামান মোল্লার উদারতা

ঢাকা-১৭ আসনে বিএনপি নেতা জামান মোল্লার উদারতা - নয়া দিগন্ত

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে গুরুত্বপূর্ণ মনে করে এবার ঢাকা-১৭ (গুলশান-বনানী) আসনে বিএনপি থেকেই প্রার্থী দেয়ার দাবি জানিয়েছিলেন দলটির নেতাকর্মীরা। এই আসন থেকে বিএনপি নেতা ও বিশিষ্ট শিল্পপতি কামাল জামান মোল্লা সহ কয়েকজন নেতা দলের মনোনয়নপত্র সংগ্রহ করে মনোননয়ন বোর্ডে সাক্ষাতকারও দিয়েছিলেন। দল থেকে মনোনয়নের প্রাথমিক চিঠিও পেয়েছিলেন তিনি। অবশেষে এই আসনে বিএনপি থেকে নয় বিশ দলীয় জোট থেকে জাতীয় পার্টির (জেপি) ব্যারিস্টার আন্দালিভ রহমান পার্থকে চূড়ান্ত মনোনয়ন দেয় বিএনপি। এরপরই বৃহত্তর সার্থে এব দলের হাইকমান্ডের সিদ্ধান্ত মেনে নিয়ে উদারতার পরিচয় দিয়েছেন কামাল জামান মোল্লা। তিনি সবাইকে সাথে নিয়ে দল মনোনীত প্রার্থীর পক্ষে কাজ করার সিদ্ধান্ত নিয়েছেন। কামাল জামান মোল্লা বলেন, দীর্ঘ দুই যুগ ধরে গুলশান-বনানীতে আমার বসবাস। এখানকার মানুষের সাথে রয়েছে গভীর সম্পর্ক। এবারের নির্বাচন দল আমাকে প্রাথমিক মনোনয়ন দিলেও চূড়ান্ত মনোনয়ন দিয়েছে বিশ দলের পার্থকে। বৃহত্তর সার্থে এই সিদ্ধান্ত মেনে ঐক্যবদ্ধভাবে কাজ করার সিদ্ধান্ত নিয়েছি।

ঢাকা-১৭ আসনের নেতাকর্মীরা জানান, আন্দালিভ রহমান পার্থ হেভিওয়েট প্রার্থী এতে কোনো সন্দেহ নাই। তবে এ আসনে তার নির্বাচন করার কোনো প্রস্তুতি ছিলো না। বিএনপির নেতাকর্মীদের সঙ্গে তার তেমন সম্পর্কও নেই। হঠাৎ করে পার্থকে মনোনয়ন দেওয়ায় কর্মীরা এখনো মানতে পারছেন না। এই আসনের বিএনপির নেতাকর্মীদের অভিযোগ- তাদের দলের মনোনয়ন প্রত্যাশী নেতাদের বাদ দিয়ে শরিক দলের প্রার্থী এই এলাকায় অপরিচিত। জোটভুক্ত দলের কোনো সাংগঠনিক ভিত্তি ও সাধারণ মানুষের সঙ্গেও কোনো যোগাযোগ নেই। এমতাবস্থায় এই আসনে তাদের উপর চাপিয়ে দেওয়া প্রার্থীর পক্ষে কষ্টকর হলেও তারা ঐক্যবদ্ধভাবে মাঠে থাকবেন।

ঢাকা মহানগর উত্তর বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ মঞ্জুর হোসেন জানান, এই আসনটি পুনরুদ্ধার করার জন্য তারা বিগত বছরগুলোতে কামাল জামান মোল্লার নেতৃত্বে ঐক্যবদ্ধভাবে কাজ করেছেন। কর্মীবান্ধব এই নেতাকে বাদ দেয়ায় নেতাকর্মীদের মধ্যে বিরুপ অবস্থা তৈরি হয়েছে। তবে মান অভিমান ভুলে জোটের প্রার্থীর পক্ষে নির্বাচনী প্রচারে নামাবেন তারা। মহানগর উত্তর ছাত্রদলের সভাপতি মিজানুর রহমান রাজ জানান, বিএনপির মনোনয়ন প্রত্যাশী কামাল জামান মোল্লা তাদের মাথার উপর ছায়ার মতো কাজ করেছেন। মামলা-হামলায় তিনি সবার আগে এগিয়ে আসতেন। তাকে বাদ দিয়ে অন্য দলের প্রার্থী করায় মানষিকভাবে ভেঙ্গে পড়েছেন দলের নেতাকর্মীরা। তবে জামান মোল্লা ধানের শীষের প্রার্থীর পক্ষে কাজ করতে তাদর নির্দেশনা দিয়েছেন।

তথ্য গোপন করায় প্রার্থীতা বাতিল: এদিকে ঢাকা-১৭ আসনের বিএনপির অপর মনোনয়ন প্রত্যাশী শওকত আজিজের হলফনামায় তথ্য গোপন থাকার অভিযোগে মনোনয়ন অবৈধ ঘোষণা করে নির্বাচন কমিশন। শওকত আজিজ বৃটিশ পাসপোর্টধারী। তার জাতীয়তাও বৃটিশ। এ ধরনের আরো বেশ কিছু তথ্য গোপনা করায় তার মনোনয়পত্র বাতিল করে নির্বাচন কমিশন।


আরো সংবাদ



premium cement
পিরোজপুরে বাসের ধাক্কায় নদীতে ৪ মোটরসাইকেল ফরিদপুরে নিহতদের বাড়ি মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী টিকটকে ভিডিও দেখে পুরস্কার, প্রভাব ফেলছে মানসিক স্বাস্থ্যে পাট শিল্পের উন্নয়নে জুট কাউন্সিল গঠন করা হবে: পাটমন্ত্রী মৃত্যুর মুখ থেকে ফিরেও নেতাকর্মীরা আবার ঘুরে দাঁড়িয়েছে : সালাম নবায়নযোগ্য জ্বালানি ৪০ শতাংশে উন্নীত করতে কাজ করছে সরকার : পরিবেশ সচিব সৌরশক্তি খাতে আবার মাথা তুলে দাঁড়াতে চায় জার্মানি ‘সরকারের সদিচ্ছার অভাবেই বিচার প্রক্রিয়ার ধীর গতি’ মোদি কি হিন্দু-মুসলমান মেরুকরণের চেনা রাজনীতিতে ফিরছেন? টাঙ্গাইলে বৃষ্টির জন্য ইসতেসকার নামাজ ফুলগাজীতে ছাদ থেকে পড়ে স্কুলছাত্রের মৃত্যু

সকল