২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

প্রশাসনের ওপর ইসির কর্তৃত্ব : জামায়াতের বক্তব্য

প্রশাসনের ওপর ইসির কোনো কর্তৃত্ব লক্ষ করা যাচ্ছে না : জামায়াত - ছবি : সংগ্রহ

নাটোর জেলার লালপুর উপজেলার সদর ইউনিয়ন জামায়াতে ইসলামীর সভাপতি খাইরুল বাসার জুয়েলসহ ছয়জন এবং সিংড়া উপজেলার চৌগ্রাম ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও স্থানীয় জামায়াত নেতা গোলজার হোসেন গিয়াসসহ তিন নেতাকর্মী উচ্চ আদালত থেকে জামিন লাভ করে নাটোর কারাগার থেকে গত ৩ ডিসেম্বর মুক্তি লাভ করার পর লালপুর থানা ও সিংড়া থানা পুলিশ তাদের আবার জেলগেট থেকে অন্যায়ভাবে গ্রেফতার করে তাদের বিরুদ্ধে নতুন মিথ্যা মামলা দেয়ার ঘটনার তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানিয়েছে দলটি।

জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা রফিকুল ইসলাম খান গতকাল এক বিবৃতিতে এই ঘটনার তীব্র নিন্দা জানিয়ে বলেন, মিথ্যা মামলা করে তারা দেশের উচ্চ আদালতের প্রতি অবজ্ঞা ও অসম্মান প্রদর্শন করেছেন। তিনি বলেন, নাগরিক হিসেবে লালপুর ও সিংড়া উপজেলা জামায়াতের নেতাকর্মীরা উচ্চ আদালত থেকে জামিন গ্রহণ করেছেন। তার পরেও পুলিশ তাদের অন্যায়ভাবে গ্রেফতার করে তাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে পুলিশ আইন লঙ্ঘন করেছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কর্তব্য হলো আইনের প্রতি শ্রদ্ধা প্রদর্শন করে আইন মেনে চলা। তারাই যদি আইন লঙ্ঘন করেন এবং আদালতের প্রতি অশ্রদ্ধা প্রদর্শন করেন তাহলে দেশের অসহায় মানুষ কার কাছে নিরাপত্তা চাইবে?

জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও প্রশাসনের ওপর পূর্ণকর্র্তৃত্ব থাকা উচিত নির্বাচন কমিশনের, কিন্তু আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও প্রশাসনের ওপর নির্বাচন কমিশনের কোনো কর্তৃত্বই লক্ষ করা যাচ্ছে না। এই অবস্থায় অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক নির্বাচন করা কিভাবে সম্ভব?

অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক নির্বাচনের স্বার্থেই নাটোর জেলার লালপুর ও সিংড়াসহ সারা দেশে জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরের এবং অন্যান্য বিরোধী দলের গ্রেফতারকৃত সব নেতাকর্মীকে অবিলম্বে নিঃশর্তভাবে মুক্তি দেয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান এ জামায়াত নেতা। বিজ্ঞপ্তি। 


আরো সংবাদ



premium cement
গাজা ইস্যুতে ইউরোপের নীতির সমালোচনায় অ্যামনেস্টি রানা প্লাজা ধসের ১১ বছর গাজা যুদ্ধ নিয়ে প্রতিবাদ : নিউইয়র্ক বিশ্ববিদ্যালয় থেকে ১৩৩ জন গ্রেফতার বিপজ্জনক মাত্রার অতিবেগুনি রশ্মির ক্ষতি থেকে বাঁচবেন কিভাবে বিয়ের বাজার শেষে বাড়ি ফেরা হলো না চাচা-ভাতিজির প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড সফরে যাচ্ছেন ভারতীয় ৩ সংস্থার মশলায় ক্যান্সার সৃষ্টিকারী উপাদান সাবেক শিবির নেতা সুমনের পিতার মৃত্যুতে অধ্যাপক মিয়া গোলাম পরওয়ারের শোক গণকবরে লাশ খুঁজছেন শত শত ফিলিস্তিনি মা ভারতের লোকসভা নির্বাচনে আলোচনায় নেতাদের ভাই-বোন ও সন্তান সংখ্যা চীনে শতাব্দীর ভয়াবহ বন্যার শঙ্কা, ঝুঁকিতে ১৩ কোটি মানুষ

সকল