২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

গ্রেফতারের আগে পুলিশ কর্মকর্তার সাথে ফোনে যা বললেন মিলন (ভিডিও সহ)

এহসানুল হক মিলন। - ছবি: সংগৃহীত

সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী ও বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আ ন ম এহছানুল হক মিলনকে বৃহস্পতিবার গভীর রাতে আটক করা হয়েছে বলে অভিযোগ করেছেন তার স্ত্রী নাজমুন নাহার বেবি।

তিনি সংবাদমাধ্যমকে বলেছেন, বৃহস্পতিবার দিবাগত রাতে চট্টগ্রামের চকবাজারের একটি বাড়ি থেকে মিলনকে আটক করা হয়।

সাবেক এ প্রতিমন্ত্রী এবার চাঁদপুর-১ আসন (কচুয়া) থেকে বিএনপির প্রার্থী হয়ে নির্বাচন করতে নির্বাচন কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

চাঁদপুর পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (এডিশনাল এসপি) মিজাজুর রহমান এহসানুল হক মিলনকে গ্রেফতারের খবরটি নিশ্চিত করেছেন।

চট্টগ্রাম মহানগর গোয়েন্দা পুলিশ সূত্রে জানা গেছে, চাঁদপুর জেলা ডিবির ওসি মো: মামুন মিয়ার নেতৃত্বে গোয়েন্দা পুলিশের (ডিবির) একটি টিম আগের দিন চট্টগ্রামে অভিযান চালায়। এর আগে প্রযুক্তি ও নিজস্ব সোর্সের মাধ্যমে সাবেক এ প্রতিমন্ত্রীর অবস্থান করেন পুলিশ।

এদিকে সামাজিক যোগাযোগ মাধ্যমে পুলিশের এক কর্মকর্তার সাথে মোবাইল ফোনে মিলনের কথোপকথন ছড়িয়ে পড়ে। এতে মিলনকে পুলিশ কর্মকর্তার সাথে বেশ আবেগীয় ভাষায় কথা বলতে দেখা যায়। এতে মিলন পুলিশ কর্মকর্তার কাছে তাকে দিনে গ্রেফতার করার জন্য বলেন।

মিলন বলেন, আজ রাতের বেলা এটা কেন করবেন? আপনি আমার পরিচিত, আপনি দায়িত্ব পালন করছেন, আর আপনি কেন রাত্রী বেলায় নিতে পাঠিয়েছেন? আমি কী হত্যাকারী?

এরপর সাবেক এই প্রতিমন্ত্রী আরো বলেন, আমি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র। আপনি কোন ইউনিভার্সিটি, খুলনা ইউনিভার্সিটি? ওকে, আমি আপনার বড় ভাই, আপনি আমাকে রাত্রিবেলায় কষ্ট দেবেন, আমি তো চোর না। আমি আপনার সাথে সসম্মানে যাবো। সকালে যাবো। আমি ডায়াবেটিসের রোগী, ওষুধ খেয়েছি।

সাবেক প্রতিমন্ত্রী মিলন আরো বলেন, আমি নামাজ পড়ে বের হবো। আমাকে ১ ঘণ্টা সময় দিন। আমি আসবো, আপনি জানেন আমি একজন রাজনীতিবীদ, আমি কোনো অপরাধের সাথে জড়িত নই। আপনি ডাকবেন আমি আপনার মেহমান আমি যাবো। আমাকে যেতেই হবে।

রাতের বেলায় গ্রেফতারের কারণে তিনি জীবনশঙ্কা প্রকাশ করেন। কথোপকথনে তাকে বলতে শোনা যায়, ‘কিন্তু আপনি রাতের বেলা ফোর্স পাঠিয়েছেন। এতে যেকোনো কিছু হতে পারে’। কথোপকথনটি একজন নারীকে ভিডিও করতে দেখা যায়।

জানা গেছে, তার বিরুদ্ধে চাঁদপুরে আদালতে ২৮টি মামলা বিচারাধীন। গত মঙ্গলবার চাঁদপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোহাম্মদ সরওয়ার আলমের আদালতে একটি জিআর মামলায় হাজির হওয়ার কথা ছিল তার। কিন্তু আদালতে যাননি তিনি।

মামলার বিবরণ থেকে জানা যায়, বিদেশে যাওয়ার আগে সব মামলায় জামিনে ছিলেন মিলন। কিন্তু দীর্ঘদিন বিদেশে থাকার কারণে এসব মামলায় হাজিরা দিতে পারেননি। এ জন্য ২৬টি মামলায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত।


আরো সংবাদ



premium cement