১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪২৯, ০৮ রমজান ১৪৪৫
`

ভারতীয় হাইকমিশনারের বক্তব্য : প্রতিবাদ জামায়াতে ইসলামীর

ভারতীয় হাইকমিশনারের বক্তব্য : প্রতিবাদ জামায়াতে ইসলামীর - ছবি : সংগ্রহ

দৈনিক যুগান্তর পত্রিকায় বাংলাদেশ জামায়াতে ইসলামী সম্পর্কে ভারতীয় হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলার যে বক্তব্য প্রকাশিত হয়েছে তার প্রতিবাদ জ্ঞাপন করেছ বাংলাদেশ জামায়াতে ইসলামী।

সংগঠনটির প্রচার বিভাগ থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, আজ ২১ নভেম্বর দৈনিক যুগান্তর পত্রিকায় বাংলাদেশ জামায়াতে ইসলামী সম্পর্কে ভারতীয় হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলার যে বক্তব্য প্রকাশিত হয়েছে তার প্রতি দৃষ্টি আকর্ষণ করে বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারী জেনারেল ডা. শফিকুর রহমান আজ ২১ নভেম্বর প্রদত্ত এক বিবৃতিতে বলেন, “বাংলাদেশ জামায়াতে ইসলামী সম্পর্কে ভারতীয় হাইকমিশনার মিঃ শ্রিংলার বক্তব্যের প্রতি আমাদের দৃষ্টি আকৃষ্ট হয়েছে। আমরা বিশ্বাস করতে চাই না যে, বাংলাদেশের বন্ধুপ্রতিম রাষ্ট্র ভারতের হাই কমিশনার এ ধরনের কোন বক্তব্য রেখেছেন। এ ধরনের বক্তব্য যদি তিনি আদৌ রেখে থাকেন, তাহলে এটা অত্যন্ত দুঃখজনক। এটি হবে স্বাধীন বাংলাদেশের রাজনীতি, আসন্ন জাতীয় সংসদ নির্বাচন এবং আভ্যন্তরীণ ব্যাপারে হস্তক্ষেপের শামিল। আমরা এর প্রতিবাদ জ্ঞাপন করছি।

এতে বলা হয়, বাংলাদেশ জামায়াতে ইসলামী একটি নিয়মতান্ত্রিক, গণতান্ত্রিক ও স্বাধীন সংগঠন। কখন কার সাথে রাজনৈতিক মিত্রতা করবে, এ বিষয়ে সিদ্ধান্ত নেয়ার পূর্ণ অধিকার অন্য দশটি দলের মতো তার রয়েছে।

এতে বলা হয়, অবশ্য শ্রিংলা তার বক্তব্যের শেষ প্রান্তে এসে বলেছেন, ‘বাংলাদেশের জনগণ এটা দেখবে।’ আমরাও প্রিয় বাংলাদেশের জনগণের উপর পূর্ণ আস্থা রেখে তাদের উপর এর বিবেচনার ভার ছেড়ে দিলাম। আমরা বাংলাদেশের এবং এদেশের জনগণের ন্যায়সঙ্গত সকল অধিকার সংরক্ষণ এবং জনগণের অধিকার হরণের তৎপরতার বিরুদ্ধে আমাদের ভূমিকা অব্যাহত রাখবো ইনশাআল্লাহ।”
প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement