২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

নির্বাচনে ভারতের কোনো সম্পৃক্ততা নেই : হর্ষবর্ধন শ্রিংলা

ভারতীয় হাই কমিশনার হর্ষবর্ধন শ্রিংলা -

বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাই কমিশনার হর্ষবর্ধন শ্রিংলার সাথে যুক্তফ্রন্টের চেয়ারম্যান ও বিকল্পধারার প্রেসিডেন্ট অধ্যাপক একিউএম বদরুদ্দোজা চৌধুরীর বৈঠক অনুষ্ঠিত হয়েছে হয়েছে সোমবার দুপুরে।

বারিধারায় সাবেক রাষ্ট্রপতি বি চৌধুরীর বাসায় এ বৈঠক অনুষ্ঠিত হয়েছে। দুপুরে ভারতীয় হাই কমিশনার হর্ষবর্ধন শ্রিংলা যুক্তফ্রন্টের চেয়ারম্যান বি চৌধুরীর বাসায় যান। এ সময় বিকল্পধারার প্রেসিডিয়াম সদস্য মাহী বি চৌধুরী তাকে স্বাগত জানান। প্রায় দেড় ঘন্টাব্যাপী বৈঠকে বিভিন্ন বিষয়ে আলোচনায় আসে বি চৌধুরীর সাথে শ্রিংলার। এ বৈঠকে বিকল্পধারার মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান, বি চৌধুরীর পররাষ্ট্রবিষয়ক উপদেষ্টা ও দলের প্রেসিডিয়াম সদস্য শমসের মবিন চৌধুরী এবং যুক্তফ্রন্টের মুখপাত্র ও বিকল্পধারার প্রেসিডিয়াম সদস্য মাহী বি. চৌধুরী উপস্থিত ছিলেন। অপরদিকে শ্রিংলার সাথে ছিলেন ভারতীয় হাই কমিশনের রাজনৈতিক সচিব রাজেশ সাইকি।

বৈঠক শেষে হর্ষবর্ধন শিংলা বলেন, বাংলাদেশের নির্বাচনে আমাদের কোনো সম্পৃক্ততা নেই। এটা বাংলাদেশের জনগণ এবং রাজনৈতিক দলের অভ্যন্তরীণ বিষয়। ব্রিফিংয়ের পর বি চৌধুরীর বাসভবন মায়া-বি’তে মধ্যাহ্ন ভোজে যোগ দেন ভারতীয় হাই কমিশনার। অপরদিকে বৈঠক শেষে বিকল্পধারার পক্ষ থেকে প্রেস ব্রিফিং করা হয়।

ব্রিফিং-এ মেজর (অব.) আবদুল মান্নান, শমসের মবিন চৌধুরী বীরবিক্রম ও মাহী বি. চৌধুরী বক্তব্য রাখেন। এসময় উপস্থিত ছিলেন বিকল্পধারার প্রেসিডিয়াম সদস্য আবদুর রউফ মান্নান, বিকল্পধারার সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার ওমর ফারুক, সদ্য বিকল্পধারায় যোগদানকারী সাবেক সংসদ সদস্য এমএম শাহীন, বিকল্পধারায় সদ্য আগত সুনামগঞ্জ-১ আসনের ডা. রফিকুল ইসলাম চৌধুরী, যুক্তরাজ্য শাখা বিকল্পধারার সহসভাপতি মিসবাহ জামাল।

ব্রিফিং-এ বিকল্পধারার মহাসচিব মেজর (অব.) মান্নান বলেন, ভারতের সাথে আমাদের সুসর্ম্পক রয়েছে। হাই কমিশনারের সাথে আমরা অত্যন্ত বন্ধুত্বপূর্ণ পরিবেশে আলোচনা করেছি। নির্বাচনের বিষয়ে তারা বলেছেন এটা বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়। বৈঠকের মূল আলোচনা ছিল দুদেশের মধ্যকার সুসম্পর্ক নিয়ে। মেজর মান্নান জানান, ব্যবসায়িক ও রাজনৈতিক সম্পৃক্ততা নিয়েও আমরা কথা বলেছি।

অপরদিকে শমসের মবিন চৌধুরী জানান, আমরা তাকে বলেছি, আমরা অসাম্প্রদায়িক রাজনীতি করি এবং এর ধারাবাহিকতা রক্ষা করতে চাই। আমরা আগামী প্রজন্মের জন্য শান্তি-সুখের দুর্নীতিমুক্ত বাংলাদেশ চাই। তিনি জানান, ভারতের সাথে নদীর পানি বন্টন নিয়ে কিছু সমস্যা আছে, আমরা এ সব বিষয়েও আমাদের মনোভাব তাদের জানিয়েছি। ভারতের সাথে আমাদের জনগণ এবং আমাদের সাথে ভারতের জনগণের সৌহার্দপূর্ণ সম্পর্কের কথাও আলোচনায় উঠে এসেছে। মাহী বি. চৌধুরী বলেন, বিকল্পধারা গণতন্ত্র রক্ষার স্বার্থে দেশ বিরোধীদের সাথে ঐক্য করে নাই। স্বাধীনতার স্বপক্ষ শক্তির সাথে ঐক্য করে আমরা রাজনীতিতে একটা পরিবর্তন আনতে চাই। যুক্তফ্রন্টের সাথে মহাজোটের সম্পর্ক হচ্ছে রাজনীতিতে এক নতুন পরিবর্তনের সূচনা। আমরা এ বিষয়টি নিয়েও কথা বলেছি।


আরো সংবাদ



premium cement