২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

‘আপনারা গুলি করলে আমরা বসে থাকব না’

বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান। - ছবি: সংগৃহীত

সরকারের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে এবং দুঃশাসনের বিরুদ্ধে জনগণকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান বলেছেন, একদিকে নির্বাচনের আয়োজন, অন্য দিকে বিরোধীদলের নেতাকর্মীদের ওপর চলছে নির্মম নিপীড়ন-নির্যাতন এটি তো হতে পারে না। আপনারা পেটোয়া বাহিনী দিয়ে আমাদের বুকে গুলি চালাতে চান, চালান। আমরা চুপ করে বসে থাকব না। গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনে অতীতেও আমরা পিচু হটিনি।

গতকাল বৃহস্পতিবার জাতীয় প্রেস কাবের ভিআইপি লাউঞ্জে বিএনপি আয়োজিত মওলানা আবদুল হামিদ খান ভাসানীর ৪২তম মৃত্যুবার্ষিকী উপলে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদুর সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন- বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, সহসাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, সহতথ্যবিষয়ক সম্পাদক কাদের গনি চৌধুরী, নির্বাহী কমিটির সদস্য তকদির হোসেন মো: জসিম, কৃষক দলের কেন্দ্রীয় নেতা ও টাঙ্গাইল জেলা বিএনপির কোষাধ্য মাইনুল ইসলাম প্রমুখ। 

আবদুল্লাহ আল নোমান বলেন, শত বাধার মধ্যেও আমরা নির্বাচনে যাওয়ার চেষ্টা করছি। কিন্তু তারা চায় আমরা নির্বাচনে যাতে না যাই। কিন্তু আমরা তো নির্বাচন বর্জন করছি না। যার জন্য সরকার পরিকল্পিতভাবে বিএনপির নেতাকর্মীদের ওপর হামলা চালিয়েছে। নির্বাচনের জন্য দেশে বর্তমানে লেভেল প্লেয়িং ফিল্ড নেই। মতাসীন দল সরকারি খরচে নির্বাচনের প্রচারণা চালাচ্ছে, আর বিরোধী দলগুলোর ওপর চলছে হামলা, মামলা ও নির্যাতন। এর থেকে বেরিয়ে আসতে হলে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে জাতীয় ঐক্যফ্রন্টকে আরো প্রসারিত করতে হবে। কারণ দেশে গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য আমরা কখনো আন্দোলন থেকে পিছিয়ে থাকিনি, এখনো থাকব না।

শামসুজ্জামান দুদু সরকার প্রধানের উদ্দেশে বলেন, শেষ কথা মতায় জোর করে থাকা যাবে না। নির্বাচনে গিয়েছি নির্বাচনের মধ্য দিয়ে মতা পরিবর্তনের জন্য। আপনি বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে পুলিশ দিয়ে হামলা করিয়েছেন, যেখানে সারা বিশ্ব, সারা দেশের জনগণ ও সাংবাদিকেরা নজর রেখেছে। সেখানে গায়ের জোরে বিএনপি নেতাকর্মীদের মারধর করবে, আবার মামলাও দেবেন? এগুলো থেকে একটু নিবৃত হন, বিরত থাকেন, একটু হুঁশে আসেন। আমরা নির্বাচনে যাচ্ছি মানুষকে ঐক্যবদ্ধ করে গণতন্ত্র ও শান্তি ফিরিয়ে আনার জন্য। আপনি যদি আমাদের এ পথ থেকে ফিরিয়ে দেন, তাহলে এটি ভালো কোনো কাজ বয়ে আনবে না।

তিনি বলেন, বর্তমান প্রধানমন্ত্রীর মন যে এত ছোট, তার হৃদয় যে এত ছোট এক বেগম খালেদা জিয়াকে সহ্য করতে পারছেন না। তার অপরাধ তিনি দুর্নীতি-লুটপাটের বিরোধিতা করেন। মাত্র দুই কোটি টাকার একটি মামলা, যা এখন ব্যাংকে ছয় কোটি টাকা হয়েছে। যিনি সৎ অহঙ্কারমুক্ত স্বাধীনতার ঘোষণাকারীর সহধর্মিণী। তাকে কারাগারে আটক করে রাখা হয়েছে।

দুদু বলেন, শুধু প্রধানমন্ত্রীত্বের জন্য মুক্তিযুদ্ধকে পাঠ্যপুস্তকে ধ্বংস করা হচ্ছে। পাঠ্যপুস্তকে যদি কারো নাম রাখতে হয়, তবে নাম হবে মওলানা ভাসানীর। কিন্তু তার নাম না দিয়ে, আরো যারা মুক্তিযুদ্ধ করেছে তাদের নাম না দিয়ে শুধু একজনের নাম দেয়া হচ্ছে। এক নেতার এক দেশ। নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, যে কারণেই যেই ঘটনা ঘটুক না কেন, আসুন আমরা ঐক্যবদ্ধ হই। ঐক্যবদ্ধ হলে আমাদের নেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে পারব এবং মওলানা ভাসানীর প্রতি শ্রদ্ধা জানাতে পারব।


আরো সংবাদ



premium cement
গফরগাঁওয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম বিএনপি জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতি করে : ড. মঈন খান

সকল