১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪২৯, ০৮ রমজান ১৪৪৫
`

পল্টনের ঘটনায় বাম জোটের উদ্বেগ

- ছবি : সংগৃহীত

বুধবার বিএনপি কার্যালয়ের সামনে বিএনপির নেতাকর্মী ও পুলিশের মধ্যকার সংঘর্ষের ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন বাম গণতান্ত্রিক জোটের নেতৃবৃন্দ। বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক কমরেড মো. শাহ আলম এক বিবৃতিতে বলেন, বাম জোট নির্বাচনী মনোনয়নপত্র সংগ্রহের সময় প্রার্থীর শোডাউনকে নির্বাচনী আচরণবিধি লংঘন হিসেবে নির্বাচন কমিশনের দৃষ্টি আকর্ষণ করেছিলো। সেসময় ক্ষমতাসীন দলের মনোনয়নপ্রত্যাশীরা ব্যাপক শোডাউন করে মনোনয়নপত্র সংগ্রহ করলেও নির্বাচন কমিশনের পক্ষ থেকে তাকে নির্বাচনী আচরণবিধি লংঘন হিসেবে গণ্য করা হয়নি। পরবর্তীতে অন্যান্য বিরোধীদল একইভাবে শোডাউন করে মনোনয়নপত্র সংগ্রহ করার পরিপ্রেক্ষিতে তাকে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন হিসেবে নির্বাচন কমিশন পরিপত্র প্রকাশ করেছে।

বিবৃতিতে আরো বলা হয়, এই পক্ষপাতমূলক আচরণ নির্বাচন কমিশনের নিরপেক্ষতা নিয়ে আবারো জনমনে প্রশ্নের উদ্রেক করেছে। আজ(বুধবার বিএনপি নেতাকর্মীরা মিছিল সহকারে মনোনয়নপত্র জমা দেওয়ার সময় পুলিশ বাধা দিলে সেখানে সংঘর্ষের সূত্রপাত হয়। নির্বাচনের আগে এ ধরনের সংঘর্ষ নির্বাচনের সুষ্ঠু পরিবেশকে ব্যহত করবে বলে বাম জোট মনে করে।

বিবৃতিতে বাম গণতান্ত্রিক জোটের পক্ষ থেকে আরও বলা হয়, এই ঘটনার পরিপ্রেক্ষিতে এটাই প্রতীয়মান হয় যে, নির্বাচন কমিশন নিরপেক্ষভাবে ভূমিকা পালন করছে না। বিবৃতিতে বাম গণতান্ত্রিক জোটের পক্ষ থেকে এই সংঘর্ষের ঘটনার জন্য দায়ী ব্যক্তিদের সনাক্ত করার পাশাপাশি নির্বাচন কমিশনকে নিরপেক্ষ ভূমিকা পালনের আহ্বান জানানো হয়।


আরো সংবাদ



premium cement
যুক্তরাষ্ট্রে প্রীতি ম্যাচে খেলা হচ্ছে না মেসির ঢাকায় কিশোর গ্যাংয়ের বিরুদ্ধে অভিযানে মূলহোতাসহ ৩৫ জন গ্রেফতার মে মাসে মেলবোর্নে নিউক্যাসলের মুখোমুখি হবে টটেনহ্যাম নোয়াখালীতে ডাকাতির প্রস্তুতির সময় গ্রেফতার ৩ মেসি না খেলায় হংকংয়ের সমর্থকরা টিকেটের অর্ধেক অর্থ ফেরত পাবে অবন্তিকার অভিযোগ কে কে অবহেলা করেছে, তদন্ত করা হবে : জবি ভিসি গাজায় যুদ্ধবিরতি নিয়ে আলোচনা করতে সৌদি ও মিসর যাবেন ব্লিঙ্কেন গাজায় ‘শতভাগ’ মানুষ ‘তীব্র খাদ্য সঙ্কটে’ : মার্কিন পররাষ্ট্রমন্ত্রী নাভালনির মৃত্যু : ৩০ রুশ কর্মকর্তার বিরুদ্ধে নিষেধাজ্ঞা ইইউ’র জীবাশ্ম জ্বালানির তহবিল বন্ধ করল কেমব্রিজ বিশ্ববিদ্যালয় নাভালনির মৃত্যু : ৩০ রুশ কর্মকর্তার বিরুদ্ধে নিষেধাজ্ঞা ইইউর

সকল