১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪২৯, ০৮ রমজান ১৪৪৫
`

জামাই-শশুর, নৌকা-ধানের শীষ

নজরুল ইসলাম মোল্লা ও মো. ইমরান হোসেন রাসেল -

নির্বাচনী লড়াইয়ের প্রধান দুই শক্তি বিএনপি ও আওয়ামী লীগ থেকে মনেনয়ন ফরম সংগ্রহ করেছেন শশুর ও জামাতা। ভিন্ন দুই দল থেকে মনোনয়ন চাইছেন দুজন। আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সংসদীয় ১০৯ বরগুনা-১ (বরগুনা সদর- আমতলী- তালতলী) আসনে বিএনপির পক্ষে ধানের শীষ প্রতীক চাইছেন দলটির জেলা কমিটির সভাপতি নজরুল ইসলাম মোল্লা। অন্যদিকে একই আসন থেকে নৌকা প্রতীক চাইছেন তার মেয়ের জামাই বরগুনা জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মো. ইমরান হোসেন রাসেল। জামাই শশুরের দুই দল থেকে মনোনয়ন ফরম সংগ্রহ নিয়ে এলাকায় চাঞ্চল্য হয়েছে।

ইতোমধ্যে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন নজরুল ইসলাম মোল্লা। আর জামাই ইমরান হোসেন আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করে তা জমাও দিয়েছেন। শশুর-জামাতার মনোনয়ন ফরম সংগ্রহের খবরে চাঞ্চল্য শুরু হয়েছে বরগুনার রাজনৈতিক অঙ্গনে। আগামী নির্বাচনে যদি জামাই-শ্বশুর মুখোমুখি হয় তাহলে কেমন হবে বরগুনার ভোটের চিত্র এমন পরিসংখ্যানও কষছেন অনেকে। কেউ কেউ আবার এটাকে নেতিবাচক দৃষ্টিতেও দেখছেন।

এ বিষয়ে যোগাযোগ করা হলে বরগুনা জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মো. ইমরান হোসেন রাসেল বলেন, আমি বঙ্গবন্ধুর আদর্শে শেখ হাসিনার নেতৃত্বে রাজনীতি করি। ছোটবেলা থেকেই বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে ছাত্রলীগ করে আসছি। তিনি আমার আত্মীয় ঠিকই; কিন্তু আমাদের আদর্শ ভিন্ন। আমার মনোনয়ন পেতে আমাদের এ সম্পর্ক কোন বাধা হবে না।

একই বিষয়ে কথা হয় নজরুল ইসলাম মোল্লার সাথেও। বৃহস্পতিবার মনোনয়ন ফরম জমা দিবেন জানিয়ে তিনি বলেন, আামরা মাঠ পর্যায়ে কাজ করি। সংগঠন পরিচালনা করি। তৃণমূলের নেতাকর্মীরা আমার সাথে আছেন। আমি দলীয় মনোনয়নের ব্যাপারে শতভাগ আশাবাদী।

জামাতা ইমরান হোসেনের মনোয়নয়ন প্রসঙ্গে তিনি বলেন, সে আমার জামাতা ঠিক আছে। সে ভিন্ন দল করে; কিন্তু মনোনয়ন ফরমের ব্যাপারে আমি জানি না। কিনলেও কিনতে পারেন।

যদি দুই দল থেকে দুজনেই মনোনয়োন পান তাহলে নির্বাচনী লড়াই কেমন হবে? এমন প্রশ্নের জবাবে শশুর বলেন তিনি বলেন, সে (ইমরান) অনেক জুনিয়র নেতা। মনোনয়ন পাবে না।

এ বিষয়ে নাম প্রকাশ না করার শর্তে জেলা বিএনপির এক প্রভাবশালী নেতা নয়া দিগন্তকে বলেন, জেলা বিএনপির সভাপতি মো: নজরুল ইসলাম মোল্লা ও তার জামাতা রাসেল পৌর শহরের বাসায় একসাথে বসবাস করেন। তিনি আরো বলেন, এই রাসেল জেলা ছাত্রলীগের সভাপতি থাকাকালীন তার নেতৃত্বে জেলা বিএনপির কার্যালয়ে বহুবার হামলা হয়েছে।


আরো সংবাদ



premium cement
ভোলায় হঠাৎ অসুস্থ ২৯ শিক্ষার্থী হাসপাতালে ভর্তি করোনায় ১ জনের মৃত্যু, আক্রান্ত ৩১ ‘অসহায় ও দরিদ্র মানুষের পাশে দাঁড়ানো প্রত্যেকের ঈমানী দায়িত্ব’ নারায়ণগঞ্জের বাজারগুলোতে হঠাৎ পেঁয়াজের দাম অর্ধেকে নামল ‘নবীর শিক্ষা জালিম সরকারের বিরুদ্ধে সত্য কথা বলাই সর্বোত্তম জিহাদ’ আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ স্থগিত অস্ট্রেলিয়ার মিয়ানমারের মর্টারের গোলার শব্দে কেঁপে ওঠল বাংলাদেশ সীমান্ত সেহেরির মাইকিং করায় ৫ যুবক পুলিশি হেনস্তার শিকার ডেঙ্গু মোকাবেলায় সারাদেশে সব হাসপাতাল প্রস্তুত রাখার নির্দেশ চৌগাছায় এক দিনেই ২ নারীর আত্মহত্যা, ব্যর্থ ৪ আল শিফা হাসপাতাল এলাকায় তাণ্ডব চালাচ্ছে দখলদার বাহিনী

সকল