১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

আ’লীগের মনোনয়ন চূড়ান্ত করবেন যারা

-

আওয়ামী লীগ থেকে যারা মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন তাদেরকে চূড়ান্ত মনোনয়ন পেতে মনোনয়ন বোর্ডের মুখোমুখি হতে হবে। এক্ষেত্রে হয়তো সবাই মনোনয়ন বোর্ডের মুখোমুখি না হতে পারেন। কারণ এত সংখ্যক প্রার্থীর সাক্ষাৎকার নেয়া সম্ভব নয়।

আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের মোট সদস্য ছিলেন ১১ জন। নতুন করে নির্বাচিত হয়েছেন দলটির সভাপতিমণ্ডলীর সদস্য ড. আব্দুর রাজ্জাক ও লে. কর্নেল (অব:) মুহাম্মদ ফারুক খান। আওয়ামী লীগের একটি নির্ভরযোগ্য সূত্রে এ তথ্য জানা গেছে।

আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সদস্য ছিলেন সুরঞ্জিত সেনগুপ্ত। তিনি মারা যাওয়ায় একটি সদস্যপদ শূন্য হয়ে যায়। নতুন করে দু’জন সদস্য যুক্ত হওয়ায় সংসদীয় মনোনয়ন বোর্ডের সদস্যসংখ্যা গিয়ে দাঁড়াল ১২ জনে। তারা হলেন আওয়ামী লীগ প্রধান শেখ হাসিনা, ওবায়দুল কাদের, সৈয়দা সাজেদা চৌধুরী, আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, সৈয়দ আশরাফুল ইসলাম, শেখ ফজলুল করিম সেলিম, কাজী জাফরউল্লাহ, অধ্যাপক ড. আলাউদ্দীন, রশিদুল আলম, ড. আব্দুর রাজ্জাক ও লে. কর্নেল (অব:) মুহাম্মদ ফারুক খান।

এর মধ্যে সৈয়দ আশরাফুল ইসলাম ক্যান্সারে আক্রান্ত হয়ে বিদেশে চিকিৎসাধীন আছেন। তিনি নির্বাচন করবেন কী না এ নিয়েও ধোয়াশা রয়েছে। তার ভাই এক অনুষ্ঠানে এ কথা জানান। এমনকি তিনি তার মেয়েকেও চিনতে পারছেন না।

উল্লেখ্য, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী নির্ধারণ করবে এই কমিটি।


আরো সংবাদ



premium cement