২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

ভালোবাসার প্রতিদান দিতে চাই : কনকচাঁপা

মনোনয়ন পাওয়ার বিষষে আশাবাদী কনকচাঁপা -

বিএনপি থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন খ্যাতিমান কণ্ঠশিল্পী রুমানা মোর্শেদ কনকচাঁপা। সোমবার নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন এই শিল্পী। সিরাজগঞ্জ-১ (কাজীপুর) আসন থেকে দলের মনোনয়ন প্রত্যাশী তিনি। বিএনপি তথা ২০ দলীয় জোট থেকে প্রার্থী হয়ে জনসেবায় নিজেকে নিয়োজিত করার স্বপ্ন দেখেন এই কণ্ঠশিল্পী। মনোনয়ন ফরম সংগ্রহের সময় তার সাথে দলীয় নেতাকর্মীরা ছাড়াও ছিলেন আরো দুই খ্যাতিমান কণ্ঠশিল্পী মনির খান ও বেবী নাজনীন।

রাজনীতিতে আসা ও সংসদ নির্বাচনে প্রার্থী হতে চাওয়ার বিষয়ে কনকচাঁপা বলেন, মানুষ আমাকে যে ভালোবাসা দিয়েছে, তার বদলে তাদেরকে ভালোবাসা ফিরিয়ে দিতে চাই। এ কারণেই রাজনীতিতে এসে জনগনের পাশে দাড়াতে চাই।

তিনি বলেন, আমি জনসেবা নয়, মানবতার সেবা করতে চাই। আমার বাকি জীবনটাকে মানবতার সেবায় ব্যয় করতে চাই। মানুষের জন্য আমার মন কাঁদে। শিল্পী হিসেবে আর কতটাই করতে পারি। বৃহৎ পরিসরে মানুষের জন্য কাজ করতে চাই। এজন্যই রাজনীতিতে আসা।

অনেক দিন ধরেই সিরাজগঞ্জের কাজীপুরে নিজ এলাকায় সুখে, দুঃখে মানুষের পাশে থাকছেন কনকচাঁপা। চেষ্টা করছেন এলাকার মানুষের ভাগ্যেন্নোয়নের। নিজ এলাকা সম্পর্কে কনকচাঁপা বলেন, আমার এলাকার মানুষ অবহেলিত, নিষ্পেষিত। আমি তাদের পাশে দাঁড়াতে চাই। তাদের সেবা করতে চাই। শ্রোতা, দর্শক ভক্তরা আমাকে যেভাবে যতটা চেনে, আমার এলাকার মানুষও সেভাবেই কনকচাঁপাকে চেনে। এতদিনও সুখে, দুঃখে তাদের পাশে ছিলাম, নিজের সামর্থের মধ্যে তাদের সেবা করার চেষ্ট করেছি। এবার বড় প্ল্যাটফর্মে এসে করতে চাই। রাজনীতিক হিসেবে তাদের সেবা করতে চাই, মূলত সে জন্যই রাজনীতিতে আসা।

কনকচাঁপা বলেন, কারো কাছে কোনদিন নিজের জন্য হাত পাতিনি, তবে এবার আমার এলাকার জনগনের জন্য সরকারের কাছ থেকে চেয়ে নিতে চাই। আর সে জন্যই সংসদ নির্বাচনে প্রার্থী হওয়া। তিনি বলেন, পদ-পদবী-চেয়ারের লোভ নাই আমার। জনগনের জন্য কাজ করতে চাই, সেটা কোন পদে না থাকতে পারলেও হবে।

রাজনীতিতে গুণগত পরিবর্তন আনার বিষয়ে আশাবাদী এই কণ্ঠশিল্পী বলেন, ভুল মানুষরা রাজনীতিতে জড়িত হতে হতে এমন অবস্থা হয়েছে যে, আশাবাদী যুবকরাও আশা হারিয়ে ফেলছে। এটি দূর করতে সঠিক মানুষদের রাজনীতিতে আসতে হবে। রাজনীতিতে এই পরিবর্তনটা আনতে চাই আমি।

মনোনয়ন পাওয়ার বিষয়ে আশাবাদী কনকচাঁপা বলেন, দলের সর্বোচ্চ পর্যায়ের ওপর আমার আস্থা আছে। তাদের সাথে যোগাযোগও আছে। তারা জনপ্রিয়তা দেখে মনোনয়ন দেবেন সেটাই আমার বিশ্বাস। আর তাই মনোনয়নের ব্যাপারে আমি শতভাগ আশাবাদী।

বিভিন্ন দল থেকে শিল্পীদের মনোনয়ন ফরম সংগ্রহ করার খবরকে সাধুবাদ জানিয়ে তিনি বলেন, এটি রাজনীতিতে পরিবর্তন আনতে সহায়ক হবে। কারণ সাংস্কৃতিক ব্যক্তিত্বরা হিংসার রাজনীতিতে করে না, তারা দুর্নীতি করে না।


আরো সংবাদ



premium cement
ডিএমপির অভিযানে গ্রেফতার ৩৭ বাংলাদেশে নতুন করে বাড়ছে ম্যালেরিয়া আক্রান্তের সংখ্যা হিট অ্যালার্ট নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা ভান্ডারিয়ায় পিকআপ চাপায় বৃদ্ধ নিহত হোচট খেল লিভারপুল, পিছিয়ে গেল শিরোপা দৌড়ে যোদ্ধাদের দেখতে প্রকাশ্যে এলেন হামাস নেতা সিনওয়ার! ফের পন্থ ঝড়, ঘরের মাঠে গুজরাটকে হারাল দিল্লি ইউক্রেনকে গোপনে দূরপাল্লার ক্ষেপণাস্ত্র দিয়েছে যুক্তরাষ্ট্র গ্রেফতারের পর যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়গুলোতে ফিলিস্তিনপন্থীদের বিক্ষোভ আরো বেড়েছে ইউক্রেন যুদ্ধে দুর্নীতি, পুতিনের নির্দেশে গ্রেফতার রুশ উপ-প্রতিরক্ষামন্ত্রী!  আমেরিকানরা কি ধর্ম থেকে সরে যাচ্ছে?

সকল