২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

কোথায় প্রার্থী হচ্ছেন বেগম জিয়া ও মির্জা ফখরুল

বেগম খালেদা জিয়া ও মির্জা ফখরুল ইসলাম আলমগীর -

শুরু হয়েছে বিএনপির মনোনয়ন প্রার্থীদের মধ্যে মনোনয়ন ফরম বিতরণ। সোমবার রাজধানীর নয়া পল্টনে দলের কেন্দ্রিয় কার্যালয়ে ফরম বিক্রি শুরু হয়।

সকাল ১০টায় দলের সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভীর কাছ থেকে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর চেয়ারপারসন খালেদা জিয়ার জন্য একটি মনোনয়ন ফরম কিনে এই কার্যক্রমের উদ্বোধন করেন। ফেনী - ১ আসনে বেগম জিয়ার পক্ষে মনোনয়ন ফরম কেনেন মির্জা ফখরুল। এ সময় তার সাথে ছিলেন আব্দুল আউয়াল মিন্টু। পরে অবশ্য খালেদা জিয়ার জন্য আরো দুটি মনোনয়ন ফরম কেনা হয়।

বগুড়া- ৬ আসনে বেগম জিয়ার পক্ষে মনোনয়ন ফরম কেনেন দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। এরপরই বগুড়া-৭ আসনে তার পক্ষে আরেকটি মনোনয়ন ফরম কেনেন স্থায়ী কমিটির আরেক সদস্য মির্জা আব্বাস।

এ সময় তারা ফরমের নির্ধারিত মূল্য পরিশোধ করেন। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপির ভাইস-চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টু, ডা. এ জেড এম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা জয়নাল আবেদিন, যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর শরফত আলী সপু, সহ-দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, মুনীর হোসেন, বেলাল আহমেদ, সহ-প্রচার সম্পাদক আসাদুল করিম শাহীন, নির্বাহী কমিটির সদস্য রফিক সিকদার প্রমুখ।

এখনো চূড়ান্ত না হলেও ধারণা করা হচ্ছে কোন আইনি জটিলতা না থাকলে এ তিনটি আসবে প্রার্থী হতে পারেন বেগম জিয়া।

এরপর নিজের জন্য একটি মনোনয়ন ফরম কেনেন বিএনপি মহাসচিব। ঠাকুরগাও -১ আসনে নির্বাচন করতে আগ্রহী মির্জা ফখরুল। ফরম কেনা শেষে তিনি সাংবাদিকদের বলেন, এখনো নির্বাচনের পরিবেশ সৃষ্টি হয়নি। গ্রহণযোগ্য নির্বাচনের পরিবেশ তৈরি না হলে আমরা সিদ্ধান্ত পুর্ণবিবেচনা করবো।


আরো সংবাদ



premium cement