২০ নভেম্বর ২০১৮

রাজশাহীতে না গেলেও জনসভায় বক্তব্য রেখেছেন ড. কামাল

ড. কামাল হোসেন - সংগৃহীত

অসুস্থতার কারণে রাজশাহীর সমাবেশে হাজির হতে পারেননি জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন। তবে বক্তব্য রেখেছেন প্রবীণ এই রাজনীতিবিদ। সমাবেশে উপস্থিত নেতাকর্মী ও সমর্থকদের উদ্দেশ্যে তিনি মোবাইল ফোনের মাধ্যমে বক্তব্য রেখেছেন।  

প্রধান দলগুলোর মধ্যে সমঝোতার আগে তফসিল ঘোষণা করায় নির্বাচন কমিশনের সমালোচনা করে তিনি বলেন, ‘তড়িঘড়ি’ তফসিল ঘোষণার এই প্রক্রিয়া ‘গণতান্ত্রের বিরুদ্ধে’।

শারীরিক অসুস্থতার জন্য ড. কামাল হোসেন রাজশাহীতে জাতীয় ঐক্যফ্রন্টের সমাবেশে অংশ নিতে পারছেন না বলে  শুক্রবার সকালেই জানিয়েছে গণফোরাম। গণফোরামের পক্ষে সমাবেশে দলের অন্য নেতারা অংশ নিয়েছেন। 

গণফোরামের প্রেসিডিয়াম সদস্য আ ও ম শফিকুল্লাহ  তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, শারীরিক অসুস্থতার জন্য দলের সভাপতি ড. কামাল হোসেন রাজশাহী সমাবেশে অংশ নিতে পারছেন না। গণফোরাম থেকে সুব্রত চৌধুরী ও মোস্তফা মহসিন মন্টুসহ দলের অন্য নেতারা সেখানে গেছেন। জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা হিসেবে রয়েছেন ড. কামাল হোসেন।

এর আগে ২৪ অক্টোবর সাত দফা দাবি ও ১১ দফা লক্ষ্য সামনে রেখে জাতীয় ঐক্যফ্রন্টের প্রথম কর্মসূচি হিসেবে সিলেটের রেজিস্টারি মাঠে সমাবেশ করা হয়। ওই সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড. কামাল হোসেন। ওই সমাবেশে প্রধান বক্তা ছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

২০১৮ সালের মাঝামাঝি থেকে এ ধরনের একটি ঐক্য গড়ে তোলার প্রক্রিয়া শুরু হয়। বৈঠকের পর বৈঠক, নানা হিসাব-নিকাশের পর ঐক্য প্রক্রিয়ায় আসা দলগুলো অভিন্ন দাবি ও লক্ষ্যে এক হয়। এই সব দাবি দাওয়া নিয়ে গত ১ নভেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ১৪ দলীয় জোটের সাথে সংলাপে অংশ নেয় জাতীয় ঐক্যফ্রন্ট। সংলাপে ড. কামাল হোসেন জাতীয় ঐক্যফ্রন্টের নেতৃত্ব দেন।

 

 


আরো সংবাদ