২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

সমঝোতা ছাড়াই তফসিল হঠকারী সিদ্ধান্ত : জোনায়েদ সাকি

জোনায়েদ সাকি -

সংলাপের মাধ্যমে কোন রাজনৈতিক সমঝোতায় আসার আগেই তড়িঘড়ি করে জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণা একটি দায়িত্বজ্ঞানহীন ও হঠকারি সিদ্ধান্ত বলে মন্তব্য করেছেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি। শুক্রবার এক বিবৃতিতে তিনি একথা বলেন।

বিবৃতিতে জোনায়েদ সাকি আরো বলেন, ইসি’র এ ধরণের কাজের মাধ্যমে নির্বাচন কমিশনের বিষয়ে জনগণ ও রাজনৈতিক দলগুলোর যে অনাস্থা তা আরও বৃদ্ধি পাবে। সরকারী জোট ও তার অনুগত দলসমূহ ছাড়া সমস্ত বিরোধী রাজনৈতিক শক্তির দাবি অগ্রাহ্য করে একতরফা তফসিল ঘোষণা নির্বাচন কমিশনের আজ্ঞাবহ চরিত্র যেমন নিশ্চিত করেছে, তেমনি তা সকল দলের অংশগ্রহণে একটি নির্বাচন করার বিষয়ে নির্বাচন কমিশনের সদিচ্ছাকে গুরুতর প্রশ্নের মুখে ঠেলে দিয়েছে। এভাবে তফসিল ঘোষণা হানাহানি ও সংঘাতের দিকেই দেশকে ঠেলে দেবে।

তিনি বলেন, রাজনৈতিক সমঝোতার আগ পর্যন্ত এই ঘোষিত তফসিল স্থগিত করার দাবি জানান। তাঁরা বলেন, এই আজ্ঞাবহ নির্বাচন কমিশনের পুনর্গঠন করে নতুন স্বাধীন নির্বাচন কমিশন গঠনের দাবিও বর্তমান প্রেক্ষিতে আরও জোরালো হয়ে উঠছে। তিনি জনগণকে ঐক্যবদ্ধ হয়ে রাজপথের সংগ্রামের মাধ্যমে এসব দাবি আদায়ের আহ্বান জানান।


আরো সংবাদ



premium cement
‘সংসদ সদস্যরা নির্বাচনী প্রচারণায় অংশ নিতে পারবেন না’ ফরিদপুরে বেইলি ব্রিজ অপসারণ করে স্থায়ী ব্রিজ নির্মাণের দাবিতে মানববন্ধন ঈশ্বরদীতে তাপমাত্রা ৪১.২ ডিগ্রি বাংলাদেশকে এভিয়েশন হাব হিসেবে গড়তে সহযোগিতা করতে চায় যুক্তরাজ্য অশ্লীল নৃত্য পরিবেশনের অভিযোগে ৫ জন‌ আটক ঈশ্বরদীতে বৃষ্টির জন্য ইসতেসকার নামাজ তীব্র তাপদাহে খাবার স্যালাইন ও শরবত বিতরণ করল একতা বন্ধু উন্নয়ন ফাউন্ডেশন গলাচিপায় পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু উপজেলা নির্বাচনে অনিয়ম হলে কঠোর হস্তে দমন করা হবে : ইসি শিশু সন্তান অপহরণ করে মুক্তিপণ দাবি, সৎ বাবাসহ গ্রেফতার ২ উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে যুবককে কুপিয়ে হত্যা

সকল