১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

তড়িঘড়ি তফসিল ঘোষণা সরকারি ছকেরই প্রকাশ : বাসদ

তড়িঘড়ি তফসিল ঘোষণা সরকারি ছকেরই প্রকাশ : বাসদ - সংগৃহীত

বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ এর সাধারণ সম্পাদক কমরেড খালেকুজ্জামান একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর সংবাদপত্রে দেয়া এক তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বলেন, সরকারি দলের পক্ষ থেকে যখন বলা হলো যে সংলাপ শেষ হলেও আলোচনা শেষ হয়নি, তখন সার্বিক বিবেচনা খেয়ালে না রেখে তড়িঘড়ি নির্বাচন তফসিল ঘোষণা ঠিক হয়নি।

এতে নির্বাচন কমিশনের প্রতি মানুষের আস্থার ঘাটতি যা ছিল তা দূরীভূত না হয়ে আরও বদ্ধমূল হয়ে পড়তে পারে। কমিশনের নিরপেক্ষতা প্রশ্নবিদ্ধ ও পরিস্থিতির জটিলতা বৃদ্ধির দায় তাদের কাঁধে চাপতে পারে। শাসক দল এবং তাদের প্রত্যক্ষ-পরোক্ষ সমর্থকদের তফসিল ঘোষণার অতি উৎসাহের সাথে কমিশনের পদক্ষেপ এর মিল উস্কানিমূলক হিসাবে দেখার সুযোগ তৈরি হতে পারে।

নির্বাচনের আইনগত সময়সীমা বিবেচনায় এখনও সুযোগ আছে তফসিল স্থগিত ও পূননির্ধারণের। আমরা আপেক্ষিক অর্থে রাজনৈতিক মিমাংসার প্রেক্ষিত বিবেচনায় ও নির্বাচন কমিশনের প্রতি গণআস্থা পূনরুদ্ধারের অংশ হিসাবে এবং সকলের কাছে গ্রহণযোগ্য অবাধ সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের স্বার্থে নতুন বিতর্ক বাড়তে না দিয়ে তফসিল স্থগিত করার পদক্ষেপ গ্রহণের দাবি জানাচ্ছি।


আরো সংবাদ



premium cement
রাজশাহীতে ট্রাকচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে হতাহত ২২ বিল দখলের চেষ্টা, জেলা ছাত্রলীগ নেতাকে গণপিটুনি ‘শাহাদাতের তামান্নায় উজ্জীবিত হয়ে কাজ করলে বিজয় অনিবার্য’ কারাগারে নারী হাজতিকে হাত-পা বেঁধে নির্যাতন, প্রধান কারারক্ষীসহ ৩ জনের বদলি প্যারিসে ইরানি কনস্যুলেটে ঢুকে আত্মঘাতী হামলার হুমকিদাতা গ্রেফতার প্রেম যমুনার ঘাটে বেড়াতে যেয়ে গণধর্ষণের শিকার, গ্রেফতার ৫ ‘ব্যাংকিং খাতের লুটপাটের সাথে সরকারের এমপি-মন্ত্রী-সুবিধাবাদী আমলারা জড়িত’ ইরানের সাথে ‘উঁচু দরের জুয়া খেলছে’ ইসরাইল! অসুস্থ নেতাকর্মীদের পাশে সালাম-মজনু গলাচিপায় বিদ্যুৎস্পৃষ্টে শিশুর মৃত্যু

সকল