১৩ নভেম্বর ২০১৮

তড়িঘড়ি তফসিল ঘোষণা সরকারি ছকেরই প্রকাশ : বাসদ

তড়িঘড়ি তফসিল ঘোষণা সরকারি ছকেরই প্রকাশ : বাসদ - সংগৃহীত

বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ এর সাধারণ সম্পাদক কমরেড খালেকুজ্জামান একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর সংবাদপত্রে দেয়া এক তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বলেন, সরকারি দলের পক্ষ থেকে যখন বলা হলো যে সংলাপ শেষ হলেও আলোচনা শেষ হয়নি, তখন সার্বিক বিবেচনা খেয়ালে না রেখে তড়িঘড়ি নির্বাচন তফসিল ঘোষণা ঠিক হয়নি।

এতে নির্বাচন কমিশনের প্রতি মানুষের আস্থার ঘাটতি যা ছিল তা দূরীভূত না হয়ে আরও বদ্ধমূল হয়ে পড়তে পারে। কমিশনের নিরপেক্ষতা প্রশ্নবিদ্ধ ও পরিস্থিতির জটিলতা বৃদ্ধির দায় তাদের কাঁধে চাপতে পারে। শাসক দল এবং তাদের প্রত্যক্ষ-পরোক্ষ সমর্থকদের তফসিল ঘোষণার অতি উৎসাহের সাথে কমিশনের পদক্ষেপ এর মিল উস্কানিমূলক হিসাবে দেখার সুযোগ তৈরি হতে পারে।

নির্বাচনের আইনগত সময়সীমা বিবেচনায় এখনও সুযোগ আছে তফসিল স্থগিত ও পূননির্ধারণের। আমরা আপেক্ষিক অর্থে রাজনৈতিক মিমাংসার প্রেক্ষিত বিবেচনায় ও নির্বাচন কমিশনের প্রতি গণআস্থা পূনরুদ্ধারের অংশ হিসাবে এবং সকলের কাছে গ্রহণযোগ্য অবাধ সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের স্বার্থে নতুন বিতর্ক বাড়তে না দিয়ে তফসিল স্থগিত করার পদক্ষেপ গ্রহণের দাবি জানাচ্ছি।


আরো সংবাদ

১০ বিশিষ্ট ব্যক্তিকে নির্বাচনে সম্পৃক্ত করতে চান ড. কামাল আস্থা রাখুন, হিন্দু সম্প্রদায়কে ফখরুল ডিজিটাল নিরাপত্তা আইন আগের চেয়ে বেশি দমনমূলক : অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল আ’লীগের মনোনয়ন বোর্ডের সদস্য হলেন ফারুক খান ও আব্দুর রাজ্জাক সহকর্মীর আঘাতে প্লাস্টিক ফ্যাক্টরির কর্মচারী নিহত শিক্ষাক্ষেত্রে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হবে : শিক্ষামন্ত্রী সাংবাদিক শিমুল হত্যা মামলায় মেয়র মিরুর জামিন স্থগিত শিশুশ্রম নির্মূলের ল্যমাত্রা অর্জনে দেশ যথেষ্ট পিছিয়ে নির্বাচনী তফসিল পুনর্নির্ধারণ জাপা ইতিবাচকভাবেই দেখছে : জি এম কাদের ৩২ আসনে প্রার্থী চূড়ান্ত করেছে খেলাফত আন্দোলন অভিভাবক ঐক্য ফোরাম চেয়ারম্যানের মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি

সকল