২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

পথে পথে চেকপোষ্ট: জনসভায় আসতে বাধা

পথে পথে চেকপোষ্ট: জনসভায় আসতে বাধা - নয়া দিগন্ত

সোহরাওয়ার্দী উদ্যানের জনসভায় আসতে পথে পথে বাধা দেয়া হচ্ছে। কোথাও কোথাও গ্রেফতারের খবরও পাওয়া গেছে। পুলিশ এবং সরকার সমর্থকরা বিভিন্ন পয়েন্টে পাহারা বসিয়েছে বলে জানা গেছে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ঢাকার কেরাণীগঞ্জ, হাজারীবাগ, চকবাজার, লালবাগ ও কামরাঙ্গীরচরের বিভিন্ন পয়েন্টে চেকপোষ্ট বসিয়েছে পুলিশ ও সরকার সমর্থকরা। শাহাদাত নামের এক পথচারী ফোন করে জানিয়েছেন, জনসভায় আসতে পারেন এমন কাউকে সন্দেহ হলেই পুলিশ তাকে গ্রেফতার করে নিয়ে যাচ্ছে।

নবাবগঞ্জ এলাকা থেকে এভাবে অর্ধশতাধিক ব্যক্তিকে আটক করা হয়েছে বলে জানা গেছে। বেড়িবাঁধের কামরাঙ্গীরচর থানা পুলিশও অর্ধশত ব্যক্তিকে আটক করেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

যাত্রাবাড়ি এলাকায় পুলিশ ও সরকার সমর্থকরা রাস্তায় পাহারা বসিয়েছে বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা। কাউকে সন্দেহ হলেই তাকে জেরা করা হচ্ছে।

পাশাপাশি জনসভায় অংশ নিতে পারেন এমন কাউকে সন্দেহ হলে পুলিশ তাকে আটক করে নিয়ে যাচ্ছে।

অন্যদিকে গাবতলী এলাকায়ও এভাবে পথচারীদের চেক করা হচ্ছে বলে প্রত্যক্ষদর্শীরা জানান। সেখানে সরকার সমর্থকরা সকাল থেকেই মহড়া দিচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে।

সাধারণ পথচারীদেরকেও পুলিশ তল্লাশী করছে বলে অভিযোগ পাওয়া গেছে।

পলাশী মোড় ও ঢাকেশ্বরী মন্দির মোড়ে কয়েকজনের কাছ থেকে পুলিশ মোবাইল ফোন রেখে দিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

মামুন নামের একজন জানিয়েছেন, রেখে দেয়া মোবাইলসহ অন্যান্য জিনিসপত্র ফেরত নেয়ার জন্য সেখানে কয়েকজনকে তিনি পুলিশ কনস্টেবলদের পা ধরতে দেখেছেন।

এদিকে কেরাণীগঞ্জ থেকে বুড়িগঙ্গা পার হতে যেসব নৌকা চলাচল করে তা চলতে বাধা দেয়া হচ্ছে; যাতে এপাড়ে কেউ আসতে না পারে।


আরো সংবাদ



premium cement
দেশে দেড় হাজার মেগাওয়াট লোডশেডিং, দুর্ভোগে মানুষ রংপুরে মহানবী সা:-কে নিয়ে কটূক্তি করায় ছাত্রলীগ কর্মী গ্রেফতার বাড়ছে না শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি, অনলাইনে ক্লাস চালুর চিন্তা বিশ্বের অন্যতম স্মার্ট হজ ব্যবস্থাপনা হবে বাংলাদেশে : ধর্মমন্ত্রী সিলেটে ৪৪ লাখ টাকার ভারতীয় চিনিসহ গ্রেফতার ৪ অবৈধ সম্পদ : এস কে সিনহার বিরুদ্ধে প্রতিবেদন ২৬ জুন টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে চাপম্যান-আফ্রিদির উন্নতি থানচিতে ট্রাকে দুর্বৃত্তদের গুলি চীনের আনহুই প্রদেশের সাথে ডিএনসিসি’র সমঝোতা স্মারক সই আ’লীগের ২ গ্রুপের সংঘর্ষ : ২ শতাধিক ককটেল বিষ্ফোরণ, আহত ৫ রাঙ্গামাটিতে ডাম্প ট্রাক খাদে পড়ে নিহত ৬, আহত ৮

সকল