২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ঐক্যফ্রন্ট সম্পর্কে যা বললেন অর্থমন্ত্রী

অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত - ফাইল ছবি

অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত বলেছেন, বিরোধী (বিএনপি) দল সাথে আছে বলে ঐক্যফ্রন্ট দেশের রাজনীতিতে প্রভাব ফেলবে। তবে নির্বাচনে আওয়ামী লীগই জিতবে। কারণ, যুক্তফ্রন্টভুক্ত দলগুলো ইতোমধ্যেই জনগণের কাছে অকার্যকর হিসেবে প্রমাণিত হয়েছে।

জাতীয় ঐক্যফ্রন্টের নেতাদের কেউ কেউ বিএনপির সাথে জোট করে বঙ্গবন্ধুর স্বপ্নের দেশ গড়তে চাইছেন- এমন বক্তব্যকে 'হিপোক্রেসি' বলে মন্তব্য করেন অর্থমন্ত্রী। এ ধরনের মন্তব্যকে তিনি 'মুনাফিকি' বলেও অভিহিত করেন।

অর্থমন্ত্রী আরো বলেন, সিলেটের উন্নয়ন যার হাত দিয়েই হোক, এটা আমার উন্নয়ন। এটা স্বীকার করতেই হবে।

বৃহস্পতিবার দুপুরে সিলেট সার্কিট হাউজের সামনে সুরমা নদীর তীর ঘেঁষে রিটেইনিং ওয়াল ও ওয়াকওয়েসহ রাস্তা নির্মাণ প্রকল্পের ভিত্তিপ্রস্তুর স্থাপন অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। অনুষ্ঠানে অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদসহ স্থানীয় কাউন্সিলররা।

উল্লেখ্য, সিলেটের সুরমা নদীর তীর ঘেঁষে সার্কিট হাউজের সামনে থেকে কালিঘাট, মাছিমপুর, মেন্দিবাগ, নোয়াগাও হয়ে বোরহান উদ্দিন সড়ক পর্যন্ত রিটেইনিং ওয়াল এবং ওয়াকওয়েসহ রাস্তা নির্মাণ করা হচ্ছে।


সিলেটে আটক নেতা-কর্মীদের মুক্তি দাবি মির্জা ফখরুলের

এদিকে, সিলেটে বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদিরসহ আটক দলের নেতাকর্মীদের মুক্তি দাবি করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বুধবার সন্ধ্যায় ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জে সাংবাদিকদের ব্রিফিংকালে তিনি এই দাবি করেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, সিলেটে জনসভার ২৪ ঘন্টার কিছু সময় আগে ঐক্যফ্রন্টের সমাবেশের অনুমতি দেয়া হয়। সমাবেশের আগে সারাদেশে যেভাবে বিরোধী দলের নেতাকর্মীদের হয়রানি করা হচ্ছে- সেভাবে সিলেটেও নেতাদের বাড়ি বাড়ি তল্লাশি চালানো হয়েছে। চাপের মুখেও সিলেটে সফল জনসভা হয়েছে।

তিনি আরো বলেন, সিলেটে শান্তিপূর্ণভাবে সমাবেশ শেষ হওয়ার পর চেয়ারপার্সনের উপদেষ্টা খন্দকার মুক্তাদিরকে আটক করা হয়েছে। একই সাথে আরো বেশ কয়েকজন নেতা-কর্মীকে আটক করা হয়েছে। কয়েকজন নেতার বাসায় তল্লাশি চালানো হয়েছে-যা অনভিপ্রেত।

সরকার বিরোধী দলকে কোন জায়গাই দিতে চাচ্ছে না-এই মন্তব্য করে বিএনপি মহাসচিব বলেন, দমনপীড়ন নিপীড়ন করে গণতান্ত্রিক আন্দোলনেক দাবিয়ে কিংবা দমিয়ে রাখা যায় না।

তিনি আরো বলেন, জনগণের দাবি অনুযায়ী অবিলম্বে সরকারকে পদত্যাগ করতে হবে এবং সংসদ বাতিল করে দিয়ে নিরপেক্ষ নির্বাচনকালীন সরকার গঠন করে সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা করতে হবে। না হলে চলমান সঙ্কটের সমাধান হবে না। বাংলাদেশের জনগণের গণতান্ত্রিক মুক্তি হবে না।

তিনি বলেন, নেতাকর্মীদের গ্রেফতারের পাশাপাশি সারাদেশে অসংখ্য নেতাকর্মীর জামিন বাতিল করা হচ্ছে। জামিন বাতিল করে দলের স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী, বুধবার কুমিল্লায় মনিরুল হক চৌধুরী এবং চট্টগ্রামে দলের সাংগঠনিক সম্পাদক শামীমকে কারাগারে পাঠানো হয়েছে।

তিনি বলেন, সারাদেশে বিরোধী দলের নেতাকর্মীদের উপর যেভাবে দমন-পীড়ন চলছে-এটা গণতন্ত্রের জন্য শুভ নয়। এ থেকে বিরত থাকতে আমি সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি। এ সময় অন্যান্যের মধ্যে দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান ও ববরত উল্যাহ বুলু প্রমুখ উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement
গাজায় সাহায্য বাড়াতে ইসরাইলকে নির্দেশ আইসিজের দিল্লি হাইকোর্টে কেজরিওয়ালের বিরুদ্ধে জনস্বার্থ মামলা খারিজ বস্ত্র-পাট খাতে চীনের বিনিয়োগ চায় বাংলাদেশ জামালপুরে সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি মামলায় আ’লীগ নেতা গ্রেফতার গাজায় অনাহার যুদ্ধাপরাধ হতে পারে : জাতিসঙ্ঘ ‘প্রত্যেককে কোরআনের অনুশাসন যথাযথভাবে অনুসরণ করতে হবে’ মতলব উত্তরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু প্রাথমিকে শিক্ষক নিয়োগের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা বছরে পৌনে ৩ লাখ মানুষের মৃত্যু দূষণে

সকল