১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

খালেদা জিয়ার উপদেষ্টা মনিরুল হক কারাগারে

আদালতে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা ও সাবেক সংসদ সদস্য মনিরুল হক চৌধুরী - নয়া দিগন্ত

সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা ও সাবেক সংসদ সদস্য মনিরুল হক চৌধুরীকে জেলহাজতে পাঠিয়েছে আদালত। কুমিল্লার চৌদ্দগ্রামের জগমোহনপুরে বাসে বোমা হামলা করে ৮ জনকে হত্যার মামলায় হাইকোর্টের দেয়া অন্তবর্তীকালীন জামিনের মেয়াদ শেষে বুধবার কুমিল্লা জেলা ও দায়রা জজ আদালত তাকে কারাগারে প্রেরণ করে।

হাইকোর্টের দেয়া অন্তবর্তীকালীন জামিনের মেয়াদ শেষ হওয়ার পর মনিরুল হক চৌধুরী বুধবার কুমিল্লা জেলা ও দায়রা জজ আদালতে জামিনের আবেদন করেন। জামিন শুনানি শেষে বিচারক জেলা ও দায়রা জজ কে এম শামছুল আলম জামিন নামঞ্জুর করে জেলহাজতে প্রেরণের নির্দেশ দেন। বিষয়টি নিশ্চিত করেন মনিরুল হক চৌধুরীর আইনজীবী এড. নাজমুস সাদাত।

তাছাড়া একই মামলার অন্যতম আসামি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিন শুনানি আগামী ১১ নভেম্বর দিন ধার্য করা হয়েছে।

উল্লেখ্য, ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি ভোরে ২০ দলীয় জোটের অবরোধ কর্মসূচী চলার সময় চৌদ্দগ্রামের জগমোহনপুরে একটি বাসে পেট্টোল বোমা নিক্ষেপ করে দুর্বৃত্তরা। এতে আটজন যাত্রী দগ্ধ হয়ে মারা যান, আহত হন ২০ জন।

এ ঘটনায় চৌদ্দগ্রাম থানার এসআই নুরুজ্জামান বাদী হয়ে ৭৭ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। মামলায় খালেদা জিয়াসহ বিএনপির শীর্ষস্থানীয় ছয়জন নেতাকে হুকুমের আসামি করা হয়। ৭৭ জন আসামির মধ্যে তিনজন মারা যান, পাঁচজনকে চার্জশিটকে থেকে বাদ দেয়া হয়। পরে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ অপর ৬৯ জনের বিরুদ্ধে কুমিল্লা আদালতে মামলার চার্জশিট দাখিল করেন তদন্তকারী কর্মকর্তা ডিবির পরিদর্শক ফিরোজ হোসেন।

কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির প্রতিবাদ: কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সেক্রেটারি হাজী আমিনুর রশিদ ইয়াছিন বলেন বিনা অপরাধে রাজনৈতিক প্রতিহিংসায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা ও সাবেক এমপি মনিরুল হক চৌধুরীকে কারাগারে প্রেরণ করা হয়েছে। একটি মিথ্যা মামলায় কেন্দ্রীয় নেতাকে গ্রেফতার করে কারাগারে প্রেরণ করায় আমরা তীব্র প্রতিবাদ জানাচ্ছি।

তিনি অবিলম্বে মনিরুল হক চৌধুরীর নিঃশর্ত মুক্তি দাবি করেন।


আরো সংবাদ



premium cement
মসজিদের ভেতর থেকে খাদেমের ঝুলন্ত লাশ উদ্ধার মোরেলগঞ্জে সৎভাইকে কুপিয়ে হত্যা দুবাই পানিতে তলিয়ে যাওয়ার কারণ কি কৃত্রিম বৃষ্টি ঝরানো? এ দেশের ঘরে ঘরে ইসলামের দাওয়াত পৌঁছে দিতে হবে : ডাঃ শফিকুর রহমান পিছিয়েছে ডি মারিয়ার বাংলাদেশে আসার সময় ইরানে হামলা : ইস্ফাহান কেন টার্গেট? মাত্র ২ বলে শেষ পাকিস্তান-নিউজিল্যান্ড প্রথম টি-টোয়েন্টি জেলে কেজরিওয়ালকে হত্যার ষড়যন্ত্রের অভিযোগ দলের ছাত্রলীগ নেতার বিরুদ্ধে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা তোকে যদি এরপর হলে দেখি তাহলে খবর আছে, হুমকি ছাত্রলীগ নেতার বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা করা হয়নি : প্রধানমন্ত্রী

সকল