২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

ড. কামাল সাজাপ্রাপ্ত কয়েদিদের রাজনীতিতে পুনর্বাসন করতে চান: তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু - ফাইল ছবি

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, ড. কামাল হোসেনের উদ্দেশ্য নিরপেক্ষ নির্বাচন নয়, অপরাধী ও সাজাপ্রাপ্ত কয়েদিদের রাজনীতির মাঠে পুনর্বাসন করা। তিনি বলেন, রাজনীতিতে সাজাপ্রাপ্ত পলাতক আসামীদের প্রতিষ্ঠিত করতেই ঐক্যফ্রন্টের সৃষ্টি হয়েছে। মঙ্গলবার দুপুরে ময়মনসিংহ সার্কিট হাউজে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন, বিএনপি-জামায়াত, জঙ্গি, যুদ্ধাপরাধী, সাম্প্রদায়িক চক্রের সাথে খালেদা-তারেকের কি সমীকরণ, পারস্পারিক কি সম্পর্ক এবং তাদের সাথে কি আন্তঃসম্পর্ক সেটা সবাই জানেন। সেই সমীকরণে আবদ্ধ বিএনপির সাথে ড. কামাল হোসেনের এই ঐক্য নিরপেক্ষ নির্বাচন করার জন্য ঐক্য না।

তিনি আরো বলেন, ড. কামাল হোসেন দুধের শিশু নয়। তথ্যমন্ত্রী ড. কামালকে উপহাস করে বলেন, ‘জলে নামবো, সাঁতার কাটবো, কিন্তু চুল ভেজাবো না’, তেমনি বিএনপির খোঁয়ারে ঢুকে খালেদা-তারেক, জামায়াতের সাথে এক থালে ভাত খাবেন না, মাখামাখি করবেন না, এই একটা অসম্ভব ব্যাপার। সেই জন্যেই উনি জ্ঞানপাপী। উনি সব জেনে শুনেই বিএনপির খোঁয়ারে ঢুকেছেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, সাংবাদিকদের সুরক্ষা করতে এবং ডিজিটাল সমাজকে নিরাপদ রাখাসহ নারী-শিশু-রাষ্ট্র ও ব্যক্তিগত জীবনকে নিরাপত্তা দেয়ার জন্যেই ডিজিটাল আইন করা হয়েছে। সুতরাং সাংবাদিকদের জন্য যতগুলো আইন-অধিকার আছে, সেই অধিকার ভোগ করেন এবং আপনারা নির্ভয়ে লিখেন।

এসময় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. আনোয়ার হোসেন, জেলা জাসদ সভাপতি এডভোকেট গিয়াস উদ্দিন, এডভোকেট সাদিক হোসেন, সৈয়দ শফিকুল ইসলাম মিন্টু, এডভোকেট নজরুল ইসলাম চুন্নু, রতন সরকারসহ দলীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বিকেলে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু ফুলবাড়িয়া উপজেলার আছিম বহুমুখী উচ্চ বিদ্যালয় মাঠে জাসদ আয়োজিত একটি জনসভায় যোগদান করেন। সেখানে তিনি বর্তমান আওয়ামী লীগ দলীয় এমপি এডভোকেট মোসলেম উদ্দিনকে অথর্ব ও দূর্নীতিবাজ বলে আখ্যায়িত করে হাসানুল হক ইনু বলেন, সরকারে থেকেও এলাকার উন্নয়ন করতে পারেননি তিনি। তাই তাকে এবার বয়কট করুন। তিনি জেলা জাসদের নেতা সৈয়দ শফিকুল ইসলাম মিন্টুকে ময়মনসিংহ-৬ (ফুলবাড়িয়া) আসনে নির্বাচিত করার জন্য জনগনকে আহবান জানান। জনসভায় খালেদা-তারেক ও বিএনপির কড়া সমালোচনা করেন তথ্যমন্ত্রী।

উপজেলা জাসদ সভাপতি আব্দুর রহমান সরকারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নজরুল ইসলাম মাষ্টারের সঞ্চালনায় অনুষ্ঠিত জনসভায় বক্তারা আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জেলা জাসদ নেতা সৈয়দ শফিকুল ইসলাম মিন্টুকে ময়মনসিংহ-৬ (ফুলবাড়িয়া) আসনে ১৪ দলের প্রার্থী হিসেবে মনোনয়ন দেয়ার দাবি জানান।


আরো সংবাদ



premium cement