২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

এবার ড. কামালকে নিয়ে কথা বললেন নৌপরিবহন মন্ত্রী

এবার ড. কামালকে নিয়ে কথা বললেন নৌপরিবহন মন্ত্রী - সংগৃহীত

নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান বলেছেন, ড. কামাল হোসেন খুনিদের সাথে ঐক্য করেছেন। জাতীয় ঐক্যফ্রন্ট হলো জগাখিচুড়ি মার্কা একটি ফ্রন্ট। জনগণ এই ঐক্যফ্রন্টকে গ্রহণ করেনি, করবেও না। মঙ্গলবার ঢাকায় কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে বাংলাদেশ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরি কাম প্রহরীদের এক মহাসমাবেশে তিনি এ সব কথা বলেন।

সংগঠনের সভাপতি আব্দুল হাকিম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ কৃষক লীগের সাংগঠনিক সম্পাদক সাকিলুর রহমান সোহাগ তালুকদার।

শাজাহান খান বলেন, ঐক্যফ্রন্ট নেতা ড. কামাল হোসেনের কোন জনভিত্তি নেই। তিনি কখনও নির্বাচনে জয়ী হতে পারেননি। আ স ম রব এবং মান্নাদেরও কোন জনসম্পৃক্ততা নেই। তাদের মুখে গণতন্ত্রের কথা মানায় না। মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার গণতন্ত্র হলো উন্নয়নের গণতন্ত্র, মানুষের কল্যাণে গণতন্ত্র। শেখ হাসিনার সরকারের ১০ বছরে যে উন্নয়ন হয়েছে তা এর আগে কখনও হয়নি।

তিনি উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নৌকা মার্কায় ভোট দিয়ে আওয়ামী লীগকে পুনরায় জয়যুক্ত করতে সকলের প্রতি আহ্বান জানান।

আরো পড়ুন : সরকারের সাম্প্রতিক পদক্ষেপে আমরা উদ্বিগ্ন : ড. কামাল
নিজস্ব প্রতিবেদক ২৩ অক্টোবর ২০১৮, ১৬:৫৫

গণফোরাম সভাপতি ও জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন এক বিবৃতিতে বলেছেন, সরকারের সাম্প্রতিক পদক্ষেপে আমরা উদ্বিগ্ন। মঙ্গলবার জাতীয় ঐক্যফ্রন্টের কেন্দ্রীয় সমন্বয় কমিটির সদস্য ও গণফোরামের সাংগঠনিক সম্পাদক মোশতাক আহমেদ স্বাক্ষরিত এক বিবৃতিতে তিনি একথা বলেন।

বিবৃতিতে জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা বলেন, দেশে সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সকল রাজনৈতিক দলকে নিয়মতান্ত্রিক পদ্ধতিতে জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণের জন্য আমি ও অপরাপর সহকর্মীরা জাতীয় ঐক্যফ্রন্ট গঠন করেছি, যা প্রধানমন্ত্রীর চিন্তার অনুকূল। দূর্ভাগ্যবশতঃ সরকারের সাম্প্রতিক পদক্ষেপে আমরা উদ্বিগ্ন। এর দ্বারা সুষ্ঠু রাজনীতির পরিবেশ বিনষ্ঠ হবার আশঙ্কা করছি। এসময় রাজনৈতিক নেতা-কর্মীদের বিভিন্ন অজুহাতে হয়রানি ও গ্রেফতার অনাকাঙ্ক্ষিত।

মানহানীর এক মামলায় গ্রেফতার হওয়া সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ও বিশিষ্ট আইনজ্ঞ ব্যারিস্টার মইনুল হোসেনের গ্রেফতারের প্রতিবাদে ও মুক্তির দাবিতে সুপ্রিম কোর্টে বিক্ষোভ মিছিল করেছে আইনজীবীরা।

আজ মঙ্গলবার দুপুর ১টা থেকে ২টা পর্যন্ত তারা সুপ্রিম কোর্ট বার ভবনে বিক্ষোভ করার পর মাজার গেট দিয়ে বেরিয়ে রাস্তায় বিক্ষোভ করে মূল গেট দিয়ে আবার ভেতরে প্রবেশ করেন। এতে শতাধিক আইনজীবী অংশ নেন।

সোমবার দিবাগত রাতে রংপুরে দায়ের করা মানহানির এক মামলায় জেএসডি সভাপতি আ স ম আবদুর রবের উত্তরার বাসা থেকে ব্যারিস্টার মইনুল হোসেনকে গ্রেফতার করে ডিবি পুলিশ।

গ্রেফতারের পর মিন্টো রোডের ডিবি কার্যালয়ে নেয়া হয়। সেখান থেকেই আজ মঙ্গলবার ঢাকা মহানগর মুখ্য হাকিমের আদালতে নেয়া হয়েছে। জানা গেছে, আদালত অনুমতি দিলে জিজ্ঞাসাবাদও করবে ডিবি পুলিশ।

রংপুরে সোমবার ব্যারিস্টার মইনুল হোসেনের বিরুদ্ধে ১০ কোটি টাকার মানহানির মামলা করেন মানবাধিকারকর্মী মিলি মায়া। তিনি রংপুর নগরীর মুলাটোল মহল্লার বাসিন্দা।

মামলাটি তার পক্ষে রংপুরের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে দাখিল করেন সহকারী পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট আইনুল হোসেন। আদালতের বিচারক আরিফা ইয়াসমিন মুক্তা মামলাটি গ্রহণ করেন।

উল্লেখ্য, সাংবাদিক মাসুদা ভাট্টিকে ‘চরিত্রহীন’ বলায় ব্যারিস্টার মইনুল হোসেনের বিরুদ্ধে ঢাকাসহ দেশের বেশ কয়েকটি এলাকায় মানহানির মামলা দায়ের করা হয়েছে। এর মধ্যে কয়েকটিতে তিনি উচ্চ আদালত থেকে জামিন নিয়েছেন।

গত ১৬ অক্টোবর একাত্তর টেলিভিশনের টক শো ‘একাত্তরের জার্নাল’-এ সাংবাদিক মাসুদা ভাট্টির এক প্রশ্নে রেগে গিয়ে মইনুল হোসেন বলেন, ‘আপনার দুঃসাহসের জন্য আপনাকে ধন্যবাদ দিচ্ছি। আপনি চরিত্রহীন বলে আমি মনে করতে চাই। আমার সঙ্গে জামায়াতের কানেকশনের কোনো প্রশ্নই নেই। আপনি যে প্রশ্ন করেছেন তা আমার জন্য অত্যন্ত বিব্রতকর।’


আরো সংবাদ



premium cement