২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

গোল করার পর কী হলো মেসির?

কী হয়েছে মেসির? - ছবি : সংগ্রহ

ম্যাচ শুরুর দু’মিনিটের মধ্যেই ফিলিপ কুটিনহো’কে দিয়ে গোল করালেন। এর ঠিক ১০ মিনিট বাদে নিজেই নাম তুললেন স্কোরশিটে। শনিবাসরীয় ন্যু ক্যাম্পে সেভিয়ার বিপক্ষে সবকিছু ঠিকঠাকই শুরু করেছিলেন লিওনেল মেসি। কিন্তু হঠাৎই ছন্দপতন।

ম্যাচের বয়স তখন সবেমাত্র ১৭ মিনিট। বিপক্ষ ডিফেন্ডারের সঙ্গে বল দখলের লড়াইয়ে গিয়ে মাটিতে লুটিয়ে পড়লেন মেসি। মাটিতে পড়েই ডান হাত ধরে যন্ত্রণায় ছটফট করতে থাকলেন আর্জেন্টাইন তারকা। এরপর তাকে শুশ্রূষার জন্য মাঠে ছুটে এল মেডিক্যাল টিম। মেসির পক্ষে আর খেলা চালিয়ে যাওয়া সম্ভব হয়নি। অনুরাগীদের দুশ্চিন্তা বাড়িয়ে এভাবেই শনিবার আহত হয়ে মেডিক্যাল স্টাফেদের সঙ্গে ন্যু ক্যাম্পে ছাড়লেন লিও।

মেসি মাঠ ছেড়ে গেলেও বার্সার জয় এদিন আটকায়নি কোনোভাবেই। তারা ম্যাচে জিতেছে ৪-২ গোলে। ফলে তারা লিগে পয়েন্ট তালিকার শীর্ষেই রয়েছে।
তবে আগামী তিন সপ্তাহের জন্য মাঠের বাইরে হয়ে দলের থিঙ্কট্যাঙ্কের চিন্তা বাড়িয়ে গেলেন লিওনেল মেসি। প্রাথমিক রিপোর্টে প্রকাশ, আগামী সপ্তাহে হাইভোল্টেজ এল-ক্লাসিকো এবং চ্যাম্পিয়নস লিগে ইন্টার মিলানের বিপক্ষে দুটি লেগেই তাকে ছাড়া মাঠে নামতে হবে কাতালান ক্লাবটিকে।

মেসির বদলি হিসেবে শনিবার মাঠে নামেন দেম্বেলে। প্রথমার্ধে দু’গোলে এগিয়ে থেকে দ্বিতীয়ার্ধে প্রতিপক্ষকে আরো দুটি গোল দেয় বার্সেলোনা। যদিও দ্বিতীয়ার্ধে দুটি গোল করে ব্যবধান কমায় সেভিয়া। তবে তাতে করে তিন পয়েন্ট তুলে নিয়ে লিগ টেবিলের শীর্ষে যেতে অসুবিধে হয়নি ভালভের্দের ছেলেদের।

তবে অবশ্যই মেসির চোট আগামী কয়েকটি ম্যাচের জন্য চিন্তায় রাখবে ক্লাব কর্তৃপক্ষকে। মাঠ ছাড়ার পর প্রাইভেট কারে মেসিকে এদিন ক্লাবের মেডিক্যাল সেন্টারে নিয়ে যাওয়া হয়। সেখানেই প্রাথমিক ভাবে মেসিকে কমপক্ষে তিন সপ্তাহের জন্য অনিশ্চিত ঘোষণা করা হয়। এমনকি তাঁর ডান হাতের র‍্যাডিয়াল বোনে চিড় ধরেছে বলে ক্লাবের তরফ থেকে অফিসিয়াল বিবৃতিতে জানানো হয়েছে। সুস্থ হতে মেসির মাঠে ফিরতে তিন সপ্তাহের মত সময় লাগবে বলে জানিয়েছে ক্লাব কর্তৃপক্ষ। অর্থাৎ চ্যাম্পিয়নস লিগে ইন্টারের বিরুদ্ধে দুটি ম্যাচ, লা লিগায় এল-ক্লাসিকোসহ মোট ছ’টি ম্যাচ মাঠের বাইরে থাকতে হবে বার্সার মধ্যমণিকে।

গোল না করে ইতিহাসে রিয়াল মাদ্রিদ

৮১ মিনিট গোল না করে ইতিহাসে রিয়াল মাদ্রিদ। লেভান্তের বিপক্ষে মার্সেলোর গোলের আগে ক্লাবের ১১৬ বছরের ইতিহাসে দীর্ঘতম গোলখরার নিদর্শন রাখলেন লোপেতেগুইয়ের ছেলেরা। গত ২৩ সেপ্টেম্বর এস্প্যানিয়লের বিরুদ্ধে শেষবার জালে বল জড়িয়েছিলেন মার্কো আসেনসিও। এরপর থেকে বিভিন্ন প্রতিযোগীতামূলক টুর্নামেন্ট মিলিয়ে স্প্যানিশ জায়ান্টদের গোলখরা চলছিলই।

১৯৮৪-৮৫ মরসুমে টানা ৪৬৪ মিনিট গোল না করে নজির গড়েছিল রিয়াল। লেভান্তের বিরুদ্ধে ৫৫ মিনিট অবধি গোলশূন্য থেকে ক্লাবের সেই রেকর্ড ভেঙে এদিন নতুন রেকর্ড গড়লেন রিয়ালের ফুটবলারেরা। এরপর ম্যাচের ৭২ মিনিটে দীর্ঘ ৪৮১ মিনিটের গোলখরা কাটিয়ে দলকে গোল এনে দেন মার্সেলো ভিয়েরা।

তবে ভিয়েরার গোলে গোলখরা মিটলেও জয়ে ফেরা হল না রিয়ালের। লা লিগায় শেষ চার ম্যাচে একটি ড্র সহ এদিন তৃতীয় হারের মুখ দেখল রিয়াল মাদ্রিদ। আর এই হারের ফলে লিগ টেবিলে কার্যত কোণঠাসা হয়ে পড়লেন রামোসরা।

ঘরের মাঠে লেভান্তের বিরুদ্ধে এদিন ৬ মিনিটেই পিছিয়ে পড়ে স্প্যানিশ জায়ান্টরা। পিছিয়ে পড়ে ম্যাচে ফিরে আসার বদলে বিপক্ষকে পেনাল্টি উপহার দেয় মাদ্রিদ। পেনাল্টি থেকে গোল হজম করে দু’গোলে পিছিয়ে পড়ে তারা। তবে প্রথমার্ধেই লস ব্ল্যাঙ্কোস’দের গোলখরা মিটতে পারত যদি না ভিএআর, পোস্ট কিংবা বিপক্ষ গোলরক্ষক বাধা হয়ে দাঁড়াত।

দ্বিতীয়ার্ধে গোলখরা মিটিয়ে ম্যাচে ফিরে আসার আপ্রাণ চেষ্টা করেন রিয়াল ফুটবলারেরা। ৭২ মিনিটে মার্সেলো দলের হয়ে কাঙ্খিত গোল এনে দিলেও ম্যাচ ড্র বা জয়ের জন্য তা যথেষ্ট ছিল না। বাকি সময় চেষ্টা করেও আর ম্যাচে ফিরতে পারেনি রিয়াল। তাই শেষ অবধি চলতি লা লিগায় তৃতীয় হারের স্বাদ নিয়েই মাঠ ছাড়তে হয় রিয়ালকে। হারের ফলে ৯ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে এই মুহূর্তে পঞ্চমস্থানে রিয়াল।


আরো সংবাদ



premium cement
নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’ পুকুরে পাওয়া গেল ১০০ ইলিশ অবন্তিকার আত্মহত্যা : জবির সহকারী প্রক্টর দ্বীন ইসলামের জামিন আবারো নামঞ্জুর

সকল