১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

সমন্বয় কমিটি গঠন করেছে ঐক্যফ্রন্ট, ৩০ অক্টোবর রাজশাহীতে জনসভা 

সমন্বয় কমিটি গঠন করেছে ঐক্যফ্রন্ট, ৩০ অক্টোবর রাজশাহীতে জনসভা  - নয়া দিগন্ত

আগামী ৩০ অক্টোবর রাজশাহীতে জনসভা করবে জাতীয় ঐক্যফ্রন্ট। এর আগে ২৬ অক্টোবর রাজধানীতে শীর্ষ স্থানীয় বুদ্ধিজীবী ও পেশাজীবীদের সঙ্গে মতবিনিময় করবে তারা।

শুক্রবার বিকালে ধানমন্ডিতে নাগরিক ঐক্যের নেতা মোবারক হোসেন খানের বাসায় জাতীয় ঐক্যফ্রন্টের এক বৈঠকে এসব সিদ্ধান্ত হয়। সিদ্ধান্ত অনুযায়ী- পূর্বঘোষিত আগামী ২৩ অক্টোবর জনসভার অনুমতি না মেলায় একদিন পর ২৪ অক্টোবর সিলেটে হজরত শাহজাহাল (রহ.) ও হজরত শাহপরান (রহ.) এর মাজার জিয়ারতে যাবে ঐক্যফ্রন্ট।

শুক্রবারের বৈঠকে ফ্রন্টের নীতি-নির্ধারণী সিদ্ধান্ত ও তা বাস্তবায়নে স্টিয়ারিং ও সমন্বয় কমিটি নামে পৃথক ২ টি কমিটিও গঠন করা হয়েছে।

বিকাল ৪টা থেকে প্রায় আড়াই ঘন্টা এ বৈঠক চলে। বৈঠকে বিএনপির পক্ষে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন ও ব্যারিস্টার মওদুদ আহমদ, গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু ও কার্যকরী সভাপতি সুব্রত চৌধুরী, জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডির সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন, সহ সভাপতি তানিয়া রব, শহিদউদ্দিন মাহমুদ স্বপন, নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না, গণস্বাস্থ্য কেন্দ্রের ডা. জাফরুল্লাহ চৌধুরী ও ডাকসুর সাবেক ভিপি সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে সাংবাদিকদের সাথে কথা বলেন গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু। তিনি জানান, ২৩ অক্টোবর সিলেটে আমাদের জনসভার অনুমতি মেলেনি। প্রশাসন জানিয়েছে, ওইদিন স্বেচ্ছাসেবক লীগের কর্মসূচি রয়েছে, তাই দেওয়া হয়নি। যদিও আমরা অনেক আগেই অনুমতি চেয়েছি। তারপরও আমরা ২৪ অক্টোবর সিলেটে জনসভা করতে চাই। যদি এতেও অনুমতি না দেয় তাহলে হজরত শাহ জালাল (রহ) ও হজরত শাহ পরান (রহ.) মাজার জিয়ারত করবো। এ ছাড়া ২৭ অক্টোবর আমরা চট্টগ্রামে জনসভা করবো। সেখানেও আবেদন করা হয়েছে। এ সময় তিনি কো অর্ডিনেশন কমিটি ও স্টিয়ারিং কমিটি গঠনের কথাও জানান।

১৩ সদস্যের কো অর্ডিনেশন কমিটি গঠন : ১৩ সদস্যের কো অর্ডিটেশন কমিটিতে আছে বিএনপির চারজন। এছাড়া গণফোরাম, জেএসডি ও নাগরিক ঐক্যের তিনজন করে সদস্য রয়েছেন। বিএনপির প্রতিনিধির মধ্যে রয়েছেন-দলের ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, মো. শাহজাহান, চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব ও মনিরুল হক চৌধুরী, গণফোরামের শফিকুল্লাহ, মোস্তাফা আহমেদ ও জগলুল হায়দার আফ্রিক, জেএসডির আবদুল মালেক রতন, তানিয়া রব ও শহীদউদ্দিন মাহমুদ স্বপন এবং নাগরিক ঐক্যের মমিনুল ইসলাম, শহীদুল্লাহ কায়সার ও ডা. জাহেদুর রহমান।

বৈঠকে জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ পর্যায়ের নেতাদের নিয়ে একটি ‘স্টিয়ারিং’ কমিটিও গঠন করা হয়। সেখানে বিএনপি, গণফোরাম, জেএসডি ও নাগরিক ঐক্যের শীর্ষ নেতারা স্টিয়ারিং কমিটির সদস্য হিসেবে রয়েছেন। এর বাইরে বিগত তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেন, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী ও ডাকসুর সাবেক ভিপি সুলতান মোহাম্মদ মনসুর আহমেদকে স্টিয়ারিং কমিটিতে রাখা হয়েছে বলে জানা গেছে।


আরো সংবাদ



premium cement
ইরানে হামলা : ইস্ফাহান কেন টার্গেট? মাত্র ২ বলে শেষ পাকিস্তান-নিউজিল্যান্ড প্রথম টি-টোয়েন্টি জেলে কেজরিওয়ালকে হত্যার ষড়যন্ত্রের অভিযোগ দলের ছাত্রলীগ নেতার বিরুদ্ধে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা তোকে যদি এরপর হলে দেখি তাহলে খবর আছে, হুমকি ছাত্রলীগ নেতার বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা করা হয়নি : প্রধানমন্ত্রী দাওয়াতী ময়দানে সকল নেতাদের ভূমিকা রাখতে হবে : ডা. শফিকুর রহমান চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ ডিগ্রি ছাড়িয়ে গেল শ্রমিকদের মাঝে ইসলামের আদর্শের আহ্বান পৌঁছাতে হবে : ডা. শফিকুর রহমান ঢাকা শিশু হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে বিমানবন্দরের টার্মিনালে ঢুকে গেলো বাস, ইঞ্জিনিয়ার নিহত

সকল