২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

জন্মদিনে কী করবেন মোনালিসা

মোনালিসা - সংগৃহীত

নাটকে অভিনয় আর মডেলিংয়ের জন্য এখন আর আলোচনায় আসেন না মোনালিসা। ব্যক্তিগত জীবনের দুর্ঘটনা তার সবকিছু উলটপালট করে দিয়েছে। রুপালি পর্দার রুটিং ভেঙ্গে তার জীবন এখন অন্য আট-দশজন কর্মীজীবী নারীর মতোই। এ নিয়ে তার কোন আক্ষেপ নেই, তবে দেশের মানুষের সাথে থাকতে না পাড়ার দুঃখ আছে।

এ প্রসঙ্গে মোনলিসা বলেন, ছোট বেলা থেকেই আমার সব কিছু হতো নিয়ম করে। প্রথমে লক্ষ্য ঠিক করে চেষ্টা চালাতাম। যখন নৃত্য ক্লাসে ভর্তি হয়েছিলাম; ক্লাসে পড়াশোনার অনেক চাপ ছিল। সব ঠিক করেই উভয় জায়গায় কৃতকার্য হয়েছিলাম। এসবের মধ্য দিয়ে মনের মধ্যে যে আত্মবিশ্বাস তৈরী হয়েছিল তাই আমাকে মডেলিংয়ের সাথে যুক্ত করতে সহায়তা করেছিল।’ মোনালিসা বলেন, আমি সব সময় মডেল পরিচয় তিতে স্বচ্ছন্দবোধ করতাম। পরবর্তীতে অভিনয়টাও আমার সাথে মিশে  গেছে। যতদিন কাজ করেছি অভিনয়ে নিজের সেরাটা দেয়ার চেষ্টা করেছি। 

গত রমজানে মোনালিসা দেশে এসেছিলেন পরিবারের সাথে সময় কাঁটাতে। ওই ছুটিতে বেশ কিছু নাটক ও টেলিফিল্মে অভিনয় করে ফিরে গেছেন তার বর্তমান কর্মস্থল আমেরিকার কুইন্সে। 

ওইসময় করা বেশ কয়েকটি নাটক এখন প্রচারের অপেক্ষায় রয়েছে। এই কাজগুলো দর্শকদের জন্য গিফট বলে মন্তব্য করেছেন তিনি। মোনালিসা বলেন, প্রতি মুহুর্তেই আমি দেশ আর দেশের মানুষকে করি। কিন্তু জীবনের প্রয়োজনে তাকে এখন আমেরিকায় থাকতে হচ্ছে। শুক্রবার মোনালিসার জন্মদিন। দেশে থাকার সময় পরিবার, বন্ধু বান্ধবের সাথে তিনি দিনটি বিশেষভাবে উদ্যাপন করার চেষ্টা করতেন।

কিন্তু এখন যেহেতু দেশে থাকেন না, তাই বিশেষ এই দিনটিতে মন পড়ে থাকে দেশ আর পরিবার পরিজনের কাছে। তাই জন্মদিনে তিনি নিজে কিছুই আয়োজন করেন না। তবে মুঠোফোনে আমেরিকা থেকে মোনালিসা জানান, তিনি বুঝতে পারছেন যে তার জন্মদিনকে ঘিরে সারপ্রাইজ দেয়া হবে তাকে। ১৯৬৯ সালে প্রতিষ্ঠিত বিশ্বখ্যাত কসমেটিকস ও বিউটি প্রোডাক্ট সরবরাহকারী বহুজাতিক প্রতিষ্ঠান ‘সেফোরা’র বিউটি অ্যাডভাইজার হিসেবে কাজ করছেন মোনালিসা বেশ কয়েকবছর ধরে।

এর আগে সেখানকার ‘টাইম টেলিভিশন’-এও চাকরী করতেন তিনি। জন্মদিন প্রসঙ্গে মোনালিসা বলেন,‘ কুইন্সে আমার বন্ধু বান্ধবের সঙ্গেই এবারের জন্মদিন কাটবে। যেহেতু পরিবারের জন্য, দেশের মানুষের জন্য বিশেষ এ দিনটিতে আমার মন খারাপই থাকে। তাই আমার অফিস সহকর্মীরা চান না যে আমি যেন মন খারাপ নিয়ে বসে থাকি। তাই তারা আমাকে এ দিনটিতে আনন্দে মেতে থাকার প্রয়াসে থাকেন। তারপরও আম্মুর জন্য মনটা বেশি খারাপ হয়ে উঠে।

আমি সবার কাছে, আমার ভক্ত দর্শকের কাছে, আমার দেশবাসীর কাছে দোয়া চাই যেন সুস্থ থাকি, ভালো থাকি। আর অবশ্যই দেশে আসার জন্য মন সবসময়ই ব্যাকুল হয়ে থাকে। আবার যেকোন সময় দেশে আসবো ইনশাল্লাহ।’ মোনালিসা জানান টাইম টেলিভিশনে তিনি চাকরী না করলেও চ্যানেলটির সাথে নিয়মিত যোগাযোগ আছে তার।

গতবার দেশে ফিরেই তিনি বি ইউ শুভ’র নির্দেশনায় ‘আমরা ভিনদেশী তারা’ নাটকে অভিনয় করেন নিশোর বিপরীতে। মোস্তফা কামাল রাজ পরিচালিত ‘অনুভবে’, আশফাক নিপুণের ‘হয়তো তোমার কাছেই ফিরে যাবো’ এবং মোরসালিন শুভ’র ‘শুধুমাত্র কোম্পানীর প্রচারের স্বার্থে’ নাটকে মোনালিসার অনবদ্য অভিনয় বেশ প্রশংসিত হয়েছে।


আরো সংবাদ



premium cement