১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

অসুস্থ খালেদা জিয়াকে দেখে এলেন স্বজনরা 

অসুস্থ খালেদা জিয়াকে দেখে গাড়িতে উঠছেন এক স্বজন - নয়া দিগন্ত

অসুস্থ বেগম খালেদা জিয়াকে দেখতে কারাগারে গিয়েছিলেন তার স্বজনরা। বিএনপি চেয়ারপারসনের ছয়জন স্বজন মঙ্গলবার বিকালে পুরান ঢাকার নাজিমউদ্দিন সড়কের কারাগারে যান। সেখানে একমাত্র বন্দি হিসেবে রয়েছেন ৭৩ বছর বয়সী খালেদা।

বিকাল ৪টার দিকে কারাফটক দিয়ে ঢোকেন তারা; সোয়া ৫টার সময় বেরিয়ে আসেন।

এ দফায় সাক্ষাৎ করেন খালেদা জিয়ার মেজ বোন সেলিনা ইসলাম, ছোট ভাই  শামীম এস্কান্দার, তার স্ত্রী কানিজ ফাতিমা, তাদের ছেলে অভীক এস্কান্দার, খালেদার ভাগ্নে ডা. মামুন এবং তারেক রহমানের স্ত্রী জোবায়দা রহমানের বোন শাহিনা খান জামান বিন্দু।

জিয়া এতিমখানা ট্রাস্ট দুর্নীতির মামলায় দণ্ডের রায়ের পর গত ৮ ফেব্রুয়ারি থেকে এই কারাগারে রয়েছেন খালেদা জিয়া। স্বজনরা মাঝে মধ্যেই তার সঙ্গে দেখা করে আসছেন। সর্বশেষ গত ২১ সেপ্টেম্বর দেখা করতে গিয়েছিলেন তারা।

খালেদা জিয়ার চিকিৎসার জন্য তাকে ইউনাইটেড হাসপাতালে স্থানান্তরের দাবি জানাচ্ছে বিএনপি। তবে তাতে সরকারের সাড়া মিলছে না।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গত ২৫ অগাস্ট দেখা করে এসে সাংবাদিকদের বলেছিলেন, ‘ম্যাডাম শারীরিক দিক দিয়ে অসুস্থ আছেন, বেশ অসুস্থ। আমি আগে তাকে দেখেছি, তার চাইতে অবস্থা এখন ভালো নয়। আমার কাছে মনে হয়েছে, তিনি ব্যথায় খুব কষ্ট পাচ্ছেন।’

আরো পড়ুন : হাইকোর্টে খালেদা জিয়ার জামিন আবেদন
নিজস্ব প্রতিবেদক ০২ অক্টোবর ২০১৮, ১৪:৩৭

কুমিল্লার চৌদ্দগ্রামে কাভার্ডভ্যান পোড়ানোর অভিযোগে বিশেষ ক্ষমতা আইনে মামলায় বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিন চেয়ে হাইকোর্টে আবেদন করা হয়েছে। মঙ্গলবার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় আবেদনটি করেন খালেদার জিয়ার আইনজীবী ব্যারিস্টার কায়সার কামাল।

তিনি জামিন আবেদনের বিষয়টি নিশ্চিত করে বলেন, এর আগে এ মামলায় হাইকোর্ট দ্রুত নিষ্পত্তির নির্দেশ দেন। পরে গত ১৩ সেপ্টেম্বর খালেদা জিয়ার জামিন আবেদন নামঞ্জুর করে আদেশ দেন কুমিল্লা জেলা ও দায়রা জজ কে এম সামছুল আলম। এ আদেশের বিরুদ্ধে হাইকোর্টে আবেদন করেন আইনজীবীরা।

আবেদনটি বিচারপতি একেএম আসাদুজ্জামান ও বিচারপতি এসএম মুজিবর রহমানের হাইকোর্ট বেঞ্চ শুনানি হবে বলে ব্যারিস্টার কায়সার কামাল জানান।

তিনি অভিযোগ করেন, এই মামলায় খালেদা জিয়ার পক্ষে যাতে জামিন আবেদন না করা যায় এবং তাকে দীর্ঘদিন করাগারে রাখতে ৩০ কার্যদিবসেও মামলার আদেশের কপি দেয়া হয়নি। তিনি বলেন, এ মামলার সব আসামি কুমিল্লার আদালত থেকে জামিন পেলেও খালেদা জিয়াকে জামিন দেয়া হয়নি।

মামলা সূত্রে জানা গেছে, ২০১৫ সালের ২৫ জানুয়ারি সকালে চৌদ্দগ্রাম পৌরসভার হায়দারপুল এলাকায় পণ্যবাহী একটি কাভার্ডভ্যানে আগুন দেয় হরতালের সমর্থকরা। এ ঘটনায় জড়িত সন্দেহে ওই দিন দুপুরে ওমর ফারুক মিয়াজী নামের এক শিবিরকর্মীকে গ্রেফতার করে পুলিশ। তার স্বীকারোক্তি অনুযায়ী খালেদা জিয়াসহ ৩২ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও ১০ থেকে ১৫ জনের বিরুদ্ধে মামলা হয়। মামলায় খালেদা জিয়াকে হুকুমের আসামি করা হয়। তিনি ওই মামলার ৩২ নম্বর আসামি।

আরো পড়ুন : দেশের মানুষ লাঙ্গলে ভোট দিতে অপেক্ষা করে আছে : এরশাদ
বিশেষ সংবাদদাতা ০২ অক্টোবর ২০১৮, ১৯:০০

জাতীয় পার্টির চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী বিশেষ দূত হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, জাতীয় নির্বাচনে দেশের মানুষ জাতীয় পার্টিকেই ক্ষমতায় দেখতে চায়। দেশের মানুষ লাঙ্গল প্রতিকে ভোট দিতে অপেক্ষা করে আছে। আর এ কারনে জাতীয় পার্টি এবং সম্মিলিত জাতীয় জোটের নেতা-কর্মীদের দক্ষতা এবং আন্তরিকতার সাথে কাজ করতে হবে। সকল ষড়যন্ত্র মেকাবেলা করে বিজয়ের লক্ষ্যে এগিয়ে যেতেও তিনি নেতা-কর্মীদের প্রতি আহবান জানিয়েছেন।

মঙ্গলবার জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানী অফিসে বাংলাদেশ খেলাফত মজলিসের সিনিয়র নেতৃবৃন্দের সাথে এক সভায় এরশাদ এই আহ্বান জানান। সভায় জাতীয় পার্টির মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার এমপি, প্রেসিডিয়াম সদস্য জিয়াউদ্দিন আহমেদ বাবলু এমপি, সুনীল শুভ রায়, মেজর (অব.) খালেদ আখতার, শফিকুল ইসলাম সেন্টু প্রমুখ উপস্থিত ছিলেন।

এছাড়া বাংলাদেশ খেলাফত মজলিসের সিনিয়র নায়েবে আমীর মাওলানা ইসমাইল নুরপুরীর নেতৃত্বে ঐ সভায় মজলিসের নায়েবে আমীর জুবায়ের আহমেদ আনসারী, মাওলানা রেজাউল করিম জালালী, যুগ্মমহাসচিব মাওলানা জালালুদ্দীন আহমেদ, মাওলানা আতাউল্লাহ আমিন, সাংগঠনিক সম্পাদক মুফতী শারাফত হুসাইন, বায়তুলমাল সম্পাদক আজিজুর রহমান হেলাল, ঢাকা মহানগর সভাপতি মাওলানা এনামুল হক মুসা উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement
তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার পাঁয়তারা চালাচ্ছে বিএনপি : কাদের রৌমারীতে বড়াইবাড়ী সীমান্তযুদ্ধ দিবস পালিত

সকল