২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

সোজা আঙ্গুলে ঘি উঠবে না : সেলিম

সিপিবি
মুজাহিদুল ইসলাম সেলিম - ফাইল ছবি

বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সভাপতি বলেছেন, দেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতি জটিল, উত্তেজনাপূর্ণ ও বিপজ্জনক। দেশের ভেতরে উত্তেজনাকর ও বিপদজ্জনক পরিস্থিতি বিরাজ করছে। অবাধ, সুষ্ঠু নির্বাচনের দাবি আদায়ের সংগ্রামে সফলতা আনতে পরামর্শ দিয়ে তিনি বলেছেন, সোজা আঙ্গুলে ঘি উঠবে না। এবার আঙ্গুল বাঁকা করতে হবে।

আজ পল্টনস্থ মুক্তিভবনের মৈত্রী মিলনায়তনে সংবাদ সম্মেলন সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে তিনি একথা বলেন।

সংবাদ সম্মেলনে পার্টির সাধারণ সম্পাদক মো: শাহ আলমসহ সাজ্জাদ জহির চন্দন, রুহিন হোসেন প্রিন্স প্রমুখ উপস্থিত ছিলেন।

মুজাহিদুল ইসলাম সেলিম আরো বলেন, এ সরকারের কথায় কোনো লাগাম নেই। তিনি বলেন, সরকারের শীর্ষ ব্যক্তিরা হরহামেশাই বলছেন তাদের অধীনেই নির্বাচন হবে। কিন্তু তারা এধরণের বক্তব্য দিয়ে সংবিধান লঙ্ঘন করছে। কারণ নির্বাচন হবে নির্বাচন কমিশনের অধীনে।

তিনি বলেন, জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণার আগে সরকারকে পদত্যাগ করতেই হবে। বর্তমান জাতীয় সংসদ ভেঙে দিতে হবে। এবং রাজনৈতিক দল ও সমাজের অপরাপর অংশের মানুষের মতামত নিয়ে নির্বাচনকালীন নিরপেক্ষ তদারকি সরকার গঠন করতে হবে। জনগণের আস্থা অর্জনে ব্যর্থ বর্তমান নির্বাচন কমিশন পুনর্গঠন করতে হবে।

আরো পড়ুন :
জনগণের সাথে প্রতারণা করতে নতুন ভিশনের কথা বলা হচ্ছে : সেলিম
নিজস্ব প্রতিবেদক, ১৭ আগস্ট ২০১৮
ডাকসুর সাবেক ভিপি, যুব ইউনিয়নের প্রথম ঘোষণা পত্র পাঠকারী, সিপিবি সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম বলেছেন, ‘একটি ক্ষুধা-দারিদ্র্য-বেকারত্ব মুক্ত যৌবনদীপ্ত বাংলাদেশের লক্ষ্যে আমরা দেশ স্বাধীন করেছিলাম। আজ স্বাধীনতার ৪৭ বছর পরে যে মৌলিক লক্ষ্যগুলোকে সামনে রেখে আমরা মুক্তিযুদ্ধ করেছিলাম, তার বাস্তবায়নের দিক থেকে দৃষ্টি ফিরিয়ে নিয়ে জনগণের সাথে প্রতারণা করার জন্য নতুন নতুন ভিশন ২০২১/৪১ ইত্যাদির কথা বলা হচ্ছে।’

আজ বেলা ১১টায় পল্টনস্থ মুক্তিভবনের সামনে সম্মেলনের প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

সেলিম আরো বলেন, কিন্তু যে অধিকারহীন দরিদ্র, কৃষক, শ্রমিক, যুবক মুক্তিযুদ্ধ করেছিলো তাদের পরবর্তী প্রজন্মের কাছে ভিশন ১৯৭১ এর বাস্তবায়নের বাইরে কোনো ভিশন থাকতে পারে না। মুক্তিযুদ্ধের অসমাপ্ত সংগ্রামকে এগিয়ে নিতে হলে যুব আন্দোলনের বিকল্প নেই। কিশোর বিদ্রোহীরা পরিবহন ব্যবস্থার সংস্কারের আন্দোলন করতে গিয়ে, বুঝতে পেরে স্লোগান তুলেছে যে, ‘রাষ্ট্র ব্যবস্থার সংস্কার চাই। এই সংস্কারের গুরুদায়িত্ব পালনে কৃষক-শ্রমিক মেহনতি তরুণ যুবকদের টেনে আনতে হবে।’

‘দুর্নীতি-লুটপাট-মাদকের বিরুদ্ধে রুখে দাঁড়াও, তারুণ্যের জয়গানে স্বদেশ গড়ি’ স্লোগানকে ধারণ করে রিয়াজ উদ্দিনের সভাপতিত্বে, আশিকুল ইসলাম জুয়েলের সঞ্চালনায় যুব ইউনিয়ন ঢাকা মহানগর ১৩তম সম্মেলনের উদ্বোধন ঘোষণা করেন কেন্দ্রীয় সভাপতি হাসান হাফিজুর রহমান সোহেল।

এদিকে উদ্বোধনী বক্তব্য হাসান হাফিজুর রহমান সোহেল বলেন, ‘সাহসী যৌবনে সুন্দর আগামী’ স্লোগানকে ধারণ করে আজ চার দশকেরও বেশি সময় ধরে শিক্ষা পরবর্তী কাজ, মাদকমুক্ত সমাজের লক্ষ্যে সমাজতন্ত্র, সাম্যবাদের সংগ্রামকে অগ্রসর করার কাজে যুক্ত রয়েছে বাংলাদেশ যুব ইউনিয়ন। বাংলাদেশ যুব ইউনিয়নই প্রথম দাবি তুলেছে ঘুষ ছাড়া চাকরি চাই, নইলে বেকার ভাতা চাই। এই দাবি আজ যুব সমাজের মাঝে একটি জনপ্রিয় দাবিতে পরিণত হয়েছে। বাংলাদেশ যুব ইউনিয়নের সংগ্রামের ফলস্বরূপ বাংলাদেশ কর্মসংস্থান ব্যাংক প্রতিষ্ঠিত হয়েছে।

উদ্বোধনী সমাবেশে আরো বক্তব্য রাখেন সম্মেলন প্রস্তুতি পরিষদের চেয়ারম্যান চৌধুরী জোসেন, আহ্বায়ক রাসেল ইসলাম সুজন।
সমাবেশ শেষে একটি বর্ণাঢ্য র‌্যালি মুক্তিভবনের সামনে থেকে শুরু হয়ে প্রেসক্লাব ঘুরে মুক্তিভবনের সামনে এসে শেষ হয়। বিকালে কাউন্সিল অধিবেশনের মধ্য দিয়ে ১৩তম বাংলাদেশ যুব ইউনিয়ন ঢাকা মহানগর সম্মলনের পর্দা নামবে।


আরো সংবাদ



premium cement